Home খবর আপনার ট্র্যাকশন থাকলে তহবিল সংগ্রহ করা অনেক সহজ
খবর

আপনার ট্র্যাকশন থাকলে তহবিল সংগ্রহ করা অনেক সহজ

Share
Share

স্টার্টআপস উইকলিতে স্বাগতম — আপনার সাপ্তাহিক সব কিছুর রাউন্ডআপ যা আপনি স্টার্টআপ বিশ্ব থেকে মিস করতে পারবেন না। প্রতি শুক্রবার আপনার ইনবক্সে এটি পেতে চান? এখানে সাইন আপ করুন.

এই সপ্তাহটি শেষের কিছুটা ধারাবাহিকতা ছিল, যেহেতু বোল্টের নাটকটি উন্মোচিত হতে চলেছে — আরেকটি গল্প চালিয়ে যেতে হবে। কিন্তু মূলধন ট্র্যাকশন, ট্র্যাক রেকর্ড এবং মূল্যবান থিসিস সহ ভেঞ্চার ক্যাপিটাল তহবিল সহ স্টার্টআপগুলিতে উড়ে গেছে।

সপ্তাহের সবচেয়ে আকর্ষণীয় স্টার্টআপ গল্প

জেমস এবারহার্ড; জেনিফার স্নাইডার; তরল ট্রাক
চিত্র ক্রেডিট: ব্রাইস ডারবিন

কিছু গল্প আসে এবং কয়েক দিনের মধ্যে চলে যায়। অন্যদের জন্য আমাদের আরও কিছুর জন্য টিউন থাকতে হবে এবং এই সপ্তাহে আমাদের জন্য সেগুলির বেশ কয়েকটি নিয়ে এসেছে৷

স্ক্রু সাবান: বিনিয়োগকারীদের উদ্দেশে বোল্টের চিঠির পরিণতি বললে অত্যুক্তি হবে না এটা বন্য হয়েছে. 14 বিলিয়ন ডলার মূল্যায়ন ফিনটেক স্টার্টআপ বলেছে যে এটি সম্ভাব্য চুক্তির শর্তাবলীর মতোই হতবাক বলে মনে হচ্ছে। এখন তার প্রস্তাবিত নতুন সমর্থকদের মধ্যে একটি, লন্ডন ফান্ড, আবিষ্কৃত হয়েছে আপনার ওয়েব পেজ স্ক্রাবিংএবং গল্প সম্ভবত শেষ হয়নি.

কাউন্সিলের চাপ: সংগ্রামী স্টার্টআপ ফ্লুইড ট্রাক, বাণিজ্যিক ট্রাকের জন্য একটি জিপকার, এর বোর্ড দেখেছে৷ তাদের ভাইবোন সহ-প্রতিষ্ঠাতাদের বের করে দাও তহবিলের অব্যবস্থাপনার অভিযোগের মধ্যে, সূত্র জানিয়েছে। নেতৃত্বের পরিবর্তনটি বেশ কয়েকটি রাউন্ডের ছাঁটাই এবং অন্যান্য খরচ কমানোর ব্যবস্থা অনুসরণ করে, যা স্পষ্টতই গল্পের শেষ ছিল না।

খাদ্য বর্গক্ষেত্র: GrubMarket একটি অপ্রকাশিত অর্থের জন্য গুড এগস অর্জন করার কয়েক সপ্তাহ পরে, $3.6 বিলিয়ন খাদ্য সরবরাহ এবং সরবরাহ চেইন স্টার্টআপ আরেকটি অধিগ্রহণ করেছে। এইবার, আপনার লক্ষ্য ছিল FreshGoGoএকটি নিউ ইয়র্ক-ভিত্তিক B2C প্ল্যাটফর্ম যা এশিয়ান মুদি এবং প্রস্তুত খাবার বিক্রি করে। সংস্থাগুলি চুক্তির শর্তাদি প্রকাশ করেনি, যা শেষ নাও হতে পারে কারণ খাদ্য সরবরাহের স্থান একত্রিত হতে চলেছে।

এক্সিক এলোমেলো: এআই বিশেষজ্ঞ অ্যান্ড্রু এনজি ল্যান্ডিং এআই-এর সিইও পদ থেকে পদত্যাগ করেছেনকম্পিউটার ভিশন কোম্পানিটি তিনি সহ-প্রতিষ্ঠা করেছিলেন, যার নেতৃত্বে থাকবেন সাবেক সিওও ড্যান ম্যালোনি। এনজির জন্য, তিনি একজন নির্বাহী চেয়ারম্যানের ভূমিকায় রূপান্তরিত হয়েছেন, তবে আমরা আরও খবর শুনতে আশা করি আপনার এআই তহবিলের সংক্ষিপ্ত

মানিব্যাগ খুলুন: ওপেনএআই দীর্ঘদিনের সমর্থক থ্রাইভ ক্যাপিটালের নেতৃত্বে একটি নতুন রাউন্ড তহবিল বন্ধ করার জন্য আলোচনা করছে বলে জানা গেছে 100 বিলিয়ন ডলারেরও বেশি মূল্যায়ন সহ. আরও একবার, সাথে থাকুন।

এই সপ্তাহের সবচেয়ে আকর্ষণীয় তহবিল সংগ্রহকারী

জোকার ভিগল মেমে
চিত্র ক্রেডিট: আইএ ভিগল

স্পষ্ট বলার ঝুঁকিতে, আপনার শক্তি থাকলে তহবিল সংগ্রহ করা অনেক সহজ, এবং এই সপ্তাহের খবর এটি নিশ্চিত করেছে।

এন্টারপ্রাইজ সম্পদ পরিকল্পনা: Opkey, একটি AI-ভিত্তিক ERP টেস্টিং প্ল্যাটফর্ম আছে একটি $47 মিলিয়ন সিরিজ বি ফান্ডিং রাউন্ড বন্ধ. ইআরপি অ্যাপ্লিকেশনগুলি বড় প্রতিষ্ঠানের জন্য আইটি ব্যয়ের একটি বড় উৎস, যা স্বয়ংক্রিয় পরীক্ষাকে মূল্যবান করে তোলে। এটি কোম্পানিকে 200টি বড় এন্টারপ্রাইজ ক্লায়েন্ট এবং KPMG এবং PwC-এর মতো সিস্টেম ইন্টিগ্রেটরের সাথে অংশীদারিত্ব সুরক্ষিত করতে সাহায্য করেছে।

অ্যাকাউন্ট দক্ষতা: ক্লাউড খরচ ব্যবসার জন্য আরেকটি শীর্ষ উদ্বেগ, nOps কোম্পানিগুলিকে তাদের AWS অ্যাকাউন্ট অপ্টিমাইজ করতে সাহায্য করতে $30 মিলিয়ন সিরিজ A সংগ্রহ করেছে৷ কোম্পানিটি আরও বলেছে যে গত 18 মাসে তার গ্রাহক বেস 450% বৃদ্ধি পেয়েছে।

দ্রুত টাকা: কমুন, মার্কিন যুক্তরাষ্ট্রে ল্যাটিনো অভিবাসীদের সেবা করার উপর দৃষ্টি নিবদ্ধ একটি নিওব্যাঙ্ক, উত্থাপিত একটি সিরিজ A US$21.5 মিলিয়ন এর আগের রাউন্ডের নয় মাসেরও কম সময় পরে, এর ট্র্যাকশনের জন্য ধন্যবাদ: এটি 2024 সালের প্রথম ছয় মাসে “50x” মাসিক আয় বৃদ্ধির রিপোর্ট করেছে। এর প্রতিষ্ঠাতারা নতুন পণ্য স্কেল এবং লঞ্চ করার জন্য দলকে বাড়ানোর জন্য মূলধন ব্যবহার করার পরিকল্পনা করেছেন।

বড় মাছ: কানাডিয়ান এআই স্টার্টআপ ভিগল A সিরিজে US$19 মিলিয়ন সংগ্রহ করেছে দুই ছোট মাছের অংশগ্রহণে আন্দ্রেসেন হোরোভিটসের নেতৃত্বে। কোম্পানি JST-1 এর জন্য দায়ী, একটি 3D ভিডিও ফাউন্ডেশন মডেল যা YouTube ভিডিওতে প্রশিক্ষিত, যা ব্যবহারকারীদের অ্যানিমেটেড অক্ষর নিয়ন্ত্রণ করতে দেয়, যা অনেক মেমকে অনুপ্রাণিত করে।

এই সপ্তাহের সবচেয়ে আকর্ষণীয় ভিসি এবং ফান্ডের খবর

রেডালপাইন দল
চিত্র ক্রেডিট: রেডালপিনো

সুইজারল্যান্ডে তৈরি: এর ট্র্যাক রেকর্ডের সাহায্যে, রেডালপাইন, একটি শক্তিশালী বৈজ্ঞানিক উপাদান সহ একটি ইউরোপীয় ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম, যা 2006 সালে তৈরি হয়েছিল এর সপ্তম প্রাথমিক পর্যায়ের তহবিলের জন্য $200 মিলিয়ন. জুরিখ এবং বার্লিনে অফিসের সাথে, কোম্পানিটি বিশ্ববিদ্যালয়ের স্পিনআউটের আগ্রহের কারণে লন্ডনে একটি খোলার পরিকল্পনা করেছে।

ক্যান্সার চিকিত্সা উন্নত: সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ মূলধনে $30 মিলিয়নঅনকোলজি ভেঞ্চারস হল একটি নতুন ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম যা অন্যান্য ক্যান্সার-কেন্দ্রিক ভেঞ্চার ক্যাপিটাল ফার্মের সাথে যোগ দেবে – কিন্তু রোগীর যত্নের উন্নতি করে এমন স্টার্টআপগুলির উপর ফোকাস সহ। এটির নেতৃত্বে আছেন বেন ফ্রিবার্গ, একজন একক জিপি এবং ক্যান্সার সারভাইভার।

যদি আপনি মিস করেন:একক জিপি হওয়া বা এমনকি একটি ছোট উদ্যোগের মূলধন তহবিল হওয়া কঠিন, তবে এসইসি ঠিক উদীয়মান তহবিলের জন্য জীবনকে কিছুটা সহজ করে তুলেছে. একটি গাড়ির জন্য ডলার থ্রেশহোল্ড একটি “যোগ্য উদ্যোগ তহবিল” হিসাবে বিবেচিত এবং সংশ্লিষ্ট ছাড় থেকে লাভ এখন $12 মিলিয়ন, $10 মিলিয়ন থেকে।

শেষ কিন্তু অন্তত না

পালিকো, সেকেন্ডারি, এলপি-নেতৃত্বাধীন সেকেন্ডারি
চিত্র ক্রেডিট: beast01 / Getty Images

সেকেন্ডারি মার্কেট উত্তপ্তএকটি দ্বারা মূলত চালিত হট এআই কোম্পানিতে শেয়ারের জন্য ক্ষুধাএবং গত কয়েকদিন আমাদের আরও প্রমাণ এনেছে। একটি এসইসি ফাইলিং প্রকাশ করেছে যে নিউ এন্টারপ্রাইজ অ্যাসোসিয়েটস (এনইএ) উত্থাপন করে পুনরায় স্থানটিতে প্রবেশ করেছে NEA সেকেন্ডারি সুযোগ তহবিলের জন্য $468 মিলিয়নের বেশিপ্লাস একটি তহবিল সেকেন্ডারি শেয়ার কেনার জন্য নিবেদিত. এরই মধ্যে উঠে এসেছে প্যারিস ভিত্তিক প্যালিকো আর্থিক খাত নিয়ন্ত্রক কর্তৃপক্ষ থেকে অনুমোদন প্রাপ্ত (FINRA) হল প্রথম ফার্ম যা শেষ থেকে শেষ সেকেন্ডারি LP লেনদেন সহজতর করতে সক্ষম।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো চলাকালীন লোকেরা একটি BYD ডলফিন বৈদ্যুতিক সাবকমপ্যাক্ট দেখছে। ভিসিজি | ভিজ্যুয়াল...

আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে

এই নিবন্ধটি আমাদের ইউরোপ এক্সপ্রেস নিউজলেটারের একটি অন-সাইট সংস্করণ। প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব করতে পারেন এখানে প্রতি সপ্তাহের দিন এবং শনিবার সকালে নিউজলেটার পেতে....

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...