Home খবর বিনিয়োগকারীরা ইতিমধ্যেই সেকেন্ডারি মার্কেটে OpenAI-কে $100 বিলিয়নের বেশি মূল্য দিচ্ছে
খবর

বিনিয়োগকারীরা ইতিমধ্যেই সেকেন্ডারি মার্কেটে OpenAI-কে $100 বিলিয়নের বেশি মূল্য দিচ্ছে

Share
Share

ওপেনএআই 100 বিলিয়ন ডলারের বেশি মূল্যায়নে নতুন রাউন্ডের তহবিল সংগ্রহের জন্য আলোচনা করছে, সূত্র রয়টার্সকে জানিয়েছে। ওয়াল স্ট্রিট জার্নাল এই সপ্তাহে

এটা দেখা যাচ্ছে যে বিনিয়োগকারীরা ইতিমধ্যেই প্রমাণ করেছে যে তারা OpenAI এর লোভনীয় ক্যাপ টেবিলে প্রবেশ করার জন্য কোম্পানিকে এত বেশি মূল্য দিতে ইচ্ছুক। বেশ কিছু কোম্পানি যারা সেকেন্ডারি ডিল ট্র্যাক করে বা সহজতর করে – যেখানে বিনিয়োগকারীরা বিদ্যমান বিনিয়োগকারীদের কাছ থেকে শেয়ার কেনেন, সরাসরি কোম্পানির কাছ থেকে নয় – দেখেছেন বিনিয়োগকারীরা মূল্য পরিশোধ করে যা $100 বিলিয়নের বেশি মূল্যায়ন নির্দেশ করে।

ওপেনএআই যে মূল চুক্তি নিয়ে আলোচনা করছে তা জশ কুশনারের থ্রাইভ ক্যাপিটালের নেতৃত্বে হবে, যা $1 বিলিয়ন বিনিয়োগ করবে, জার্নালের প্রতিবেদন অনুসারে, মাইক্রোসফ্ট, এনভিডিয়া এবং অ্যাপল রয়েছে। বিনিয়োগকারী হিসাবে গুজব এছাড়াও এটি এআই নেতার জন্য একটি বিশাল পদক্ষেপ হবে। কোম্পানিটি সম্প্রতি সেপ্টেম্বরে বিদ্যমান শেয়ারের সাথে জড়িত একটি মাধ্যমিক বিক্রয়ে $86 বিলিয়ন মূল্যের ছিল, ব্লুমবার্গ জানিয়েছে.

তবুও, সিকিউরিটিজ ব্রোকারেজ রেইনমেকার সিকিউরিটিজ দেখেছে বিনিয়োগকারীরা ওপেনএআই শেয়ারের দামে বিড করছে যা কোম্পানির মূল্য $143 বিলিয়ন। ক্যাপলাইট, একটি সেকেন্ডারি ডেটা ট্র্যাকিং প্ল্যাটফর্ম, অনুমান করে যে কোম্পানির মূল্য বর্তমানে 111 বিলিয়ন ডলারের বেশি সেকেন্ডারি কার্যকলাপ এবং পূর্ববর্তী প্রথাগত অর্থায়ন রাউন্ডের উপর ভিত্তি করে।

রেইনমেকার সিকিউরিটিজের সহ-প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা অংশীদার গ্লেন অ্যান্ডারসন, টেকক্রাঞ্চকে বলেন, “অনেক বিনিয়োগকারী আছেন যারা সত্যিই এই গল্পের অংশ হতে চান এবং এই কোম্পানিতে বিনিয়োগকারী হতে চান। “তাহলে 100 বিলিয়ন ডলারের মূল্যমান সমৃদ্ধ? সম্ভবত. কিন্তু, আমি বলতে চাচ্ছি, ওপেনএআই যদি পৌঁছাতে পারে এমন সম্ভাবনায় পৌঁছাতে পারে, তবে এটি একটি দর কষাকষি হতে পারে।”

রেইনমেকার সিকিউরিটিজের সহ-প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক গ্রেগ মার্টিন যোগ করেছেন যে কোম্পানির মূল্যায়ন দ্রুত বৃদ্ধি পেলেও এর আয়ও বেড়েছে। যখন OpenAI এখনও জ্বলছে টন টাকা, তিনি বলেন, এটা লক্ষণীয় যে কোম্পানির রাজস্ব মাত্র কয়েক বছর আগে $0 থেকে আজ বিলিয়ন বিলিয়ন হয়েছে। কোম্পানি বছরের শেষ নাগাদ ARR-এ $5 বিলিয়ন পৌঁছানোর আকাঙ্খা করছে, অনুযায়ী তথ্য.

“অবশ্যই OpenAI কে সঠিক মূল্যায়ন করা কঠিন, কিন্তু আমরা অনেক চাহিদা দেখছি,” মার্টিন বলেন। “কোম্পানি যে পুরস্কার পাচ্ছে তা হারানোর ভয় রয়েছে। অবশ্যই একটি বাধ্যতামূলক যুক্তি রয়েছে যে সংস্থাটি একদিন ট্রিলিয়ন ডলারের মূল্যবান হতে পারে।”

যদিও OpenAI এর পরবর্তী অফিসিয়াল মূল্যায়ন এখনও নির্ধারণ করা হয়নি, একটি জিনিস ইতিমধ্যেই নিশ্চিত, এই ফান্ডিং রাউন্ডটি OpenAI এবং অন্যান্য AI প্রতিযোগীদের আশেপাশে আরও গৌণ কার্যকলাপ তৈরি করবে, মার্টিন বলেছেন। তিনি ভবিষ্যদ্বাণী করেছেন যে এটি অ্যানথ্রপিক, কোহের, আলিঙ্গন মুখ এবং আরও অনেক কিছুর মতো কোম্পানিগুলির মূল্যায়ন বৃদ্ধি করবে।

“এটি গুঞ্জন তৈরি করে। এটি উত্তেজনা তৈরি করে। এটি বাজারের প্রত্যাশা পুনরায় সেট করে, “মার্টিন বলেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মারাত্মক ডেট্রয়েট লায়ন্স টেলগেট শুটিং ভিডিওতে ধারণ করা হয়েছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZSports.com রবিবার বিকেলে ডেট্রয়েট লায়ন্স পার্টিতে গুলি চালানোর ফলে দু’জনের প্রাণহানির ঘটনা ভিডিওতে ধারণ করা হয়েছে… এবং, লক্ষ্য করুনফুটেজ...

ইসরাইল বৈরুতে হামলায় অভিজাত হিজবুল্লাহ কমান্ডারদের হত্যা করেছে, আইডিএফ বলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইসরায়েল শুক্রবার বলেছে যে তারা বৈরুতের...

Related Articles

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...