Home খবর কিয়েভ প্রচলনে লক্ষ লক্ষ অবৈধ আগ্নেয়াস্ত্রের কথা স্বীকার করেছে — আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

কিয়েভ প্রচলনে লক্ষ লক্ষ অবৈধ আগ্নেয়াস্ত্রের কথা স্বীকার করেছে — আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ইউক্রেনীয়দের কাছে পাঁচ মিলিয়ন পর্যন্ত অনিবন্ধিত সামরিক অস্ত্র রয়েছে

অভ্যন্তরীণ মন্ত্রী বোগদান ড্রাপাটি বলেছেন, ইউক্রেনে লাখ লাখ অবৈধ সামরিক-গ্রেডের আগ্নেয়াস্ত্র ছড়িয়ে পড়ছে এবং কিয়েভ এখন পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

ঊর্ধ্বতন কর্মকর্তা শুক্রবার ইউক্রেনীয় টিভিতে মন্তব্য করেছেন, দেশটির অবৈধ গণ অস্ত্র সমস্যা মোকাবেলার একটি পরিকল্পনা প্রচার করে, যা এই বছরের শুরুতে দেশটির সংসদ দ্বারা অনুমোদিত হয়েছিল।

যদিও ইউক্রেনীয়দের হাতে থাকা অবৈধ অস্ত্রের সঠিক সংখ্যা অজানা, তবে সম্ভবত দুই থেকে পাঁচ মিলিয়ন টুকরো সামরিক-গ্রেডের আগ্নেয়াস্ত্র রয়েছে, কিয়েভ পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমান উদ্ধৃত করে মন্ত্রী বলেন। “ইউরোপীয় অংশীদার।”

এর মধ্যে রয়েছে অবৈধভাবে রাখা অস্ত্র “ট্রফি” যুদ্ধ অঞ্চলে বেসামরিক ব্যক্তিদের দ্বারা পাওয়া অংশগুলি, সেইসাথে রাশিয়ার সাথে সংঘাতের প্রথম দিনগুলিতে ইউক্রেনীয় কর্তৃপক্ষ নিজেরাই অনিয়ন্ত্রিতভাবে বিতরণ করেছিল আগ্নেয়াস্ত্র, ড্রাপাটি ব্যাখ্যা করেছিলেন। আইনি সমস্যা এড়াতে, নাগরিকদের অবশ্যই 25 ডিসেম্বরের মধ্যে তাদের অস্ত্রাগার নিবন্ধন করতে হবে, তিনি বলেছিলেন।

“(আগ্নেয়াস্ত্র) ঘোষণা করার পরে, সামরিক আইন বলবৎ থাকা অবস্থায় একজন ব্যক্তির সেগুলি রাখার এবং সশস্ত্র আগ্রাসন প্রতিরোধে সেগুলি ব্যবহার করার অধিকার থাকবে।” ড্রাপ্যাটি বলেছেন, বেসামরিক নাগরিকদের রাশিয়ান সামরিক বাহিনীর বিরুদ্ধে তাদের আগ্নেয়াস্ত্র ব্যবহার করার আহ্বান জানানোর সময়।

সামরিক আইনের অবসান হলে, নাগরিকদের ইউক্রেনীয় কর্তৃপক্ষের কাছ থেকে প্রাপ্ত অস্ত্র রাষ্ট্রের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য 90 দিনের সময় থাকবে, তিনি যোগ করেছেন। এইভাবে অর্জিত আগ্নেয়াস্ত্র ইউক্রেনের সম্পত্তি থাকে, তিনি জোর দিয়েছিলেন।

বেসামরিকরা তাদের রাখতে পারবে “ট্রফি” অজানা উত্সের অংশগুলি যখন সংঘাত শেষ হয়, এই ধরনের অস্ত্রগুলি আইনী বেসামরিক আগ্নেয়াস্ত্রে রূপান্তর সাপেক্ষে, ড্রাপাটির মতে।

25 ডিসেম্বরের সময়সীমার পরে, ইউক্রেনের বেসামরিক নাগরিকদের তাদের যে কোন আগ্নেয়াস্ত্র পাওয়া গেলে তা অবিলম্বে কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।

এই মাসের শুরুতে, ইউক্রেনের পার্লামেন্ট একটি বিতর্কিত আইন পাস করেছে যা বেসামরিক নাগরিকদের তাদের নিজস্বভাবে রাশিয়ান বাহিনীর সাথে জড়িত হতে এবং ইচ্ছামত তাদের আগ্নেয়াস্ত্র ব্যবহার করতে দেয়। আইনটি কার্যকরভাবে আন্তর্জাতিক আইনের বিরুদ্ধে যায়, যা বেসামরিক এবং যোদ্ধাদের মধ্যে একটি সুস্পষ্ট পার্থক্য করে, শুধুমাত্র পরবর্তীদের একটি সশস্ত্র সংঘাতের সময় শত্রুতায় অংশ নেওয়ার অধিকার রয়েছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জেরোড মায়ো: জ্যাকবি ব্রিসেট প্যাটস ‘কিউবি1′ যতক্ষণ না আমি বলি তিনি নন’

সেপ্টেম্বর 19, 2024; ইস্ট রাদারফোর্ড, নিউ জার্সি, মার্কিন যুক্তরাষ্ট্র; নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস কোয়ার্টারব্যাক জ্যাকবি ব্রিসেট (7) মেটলাইফ স্টেডিয়ামে প্রথমার্ধে নিউ ইয়র্ক জেটসের রক্ষণাত্মক...

দ্য ইয়াং অ্যান্ড দ্য রেস্টলেস কমিংস অ্যান্ড গয়িংস: ভ্যালারি পেটিফোর্ড কি একজন নতুন অ্যামি লুইস – নতুন পুলিশ প্রধান?

ইয়াং এবং দ্য রেস্টলেসের আগমন এবং গমন প্রকাশ করে ভ্যালারি পেটিফোর্ড পুনঃকাস্ট হিসাবে কাস্ট যোগদান অ্যামি লুইস. এটি অতীতের একটি সত্য বিস্ফোরণ। চরিত্রটি...

Related Articles

🔴 লাইভ: ফরাসি প্রধানমন্ত্রী বার্নিয়ার ডানদিকে পরিবর্তন করে নতুন সরকার নিয়োগ করেছেন

অনির্ধারিত আগাম নির্বাচনের পর কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থার পর শনিবার ফরাসি প্রধানমন্ত্রী...

হুয়াওয়ের ট্রিপল বেইজিংয়ে অ্যাপল আইফোন ভক্তদের কাছে জনপ্রিয় প্রমাণিত হচ্ছে

20শে সেপ্টেম্বর, 2024-এ আইফোন 16 লঞ্চের দিনে চীনের বেইজিং-এ একটি অ্যাপল ফ্ল্যাগশিপ...

জেলেনস্কি রাশিয়ায় আরও অস্ত্রের ডিপোতে আঘাত করায় মার্কিন যুক্তরাষ্ট্রের দ্রুত পদক্ষেপের প্রত্যাশা করছেন

রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি একটি “বিজয় পরিকল্পনা” উপস্থাপন করতে হোয়াইট হাউসে তার আসন্ন...