Home খবর কাকাও মোবিলিটি নিতে উবার দক্ষিণ কোরিয়ার আরও গভীরে ঠেলে দেয়
খবর

কাকাও মোবিলিটি নিতে উবার দক্ষিণ কোরিয়ার আরও গভীরে ঠেলে দেয়

Share
Share

দক্ষিণ কোরিয়ায় দ্বিগুণ-অঙ্কের বৃদ্ধি রেকর্ড করার পর, উবার টেকনোলজিস দেশে তার উপস্থিতি দ্বিগুণ করার জন্য একটি কৌশলগত পরিকল্পনা ঘোষণা করেছে — সরাসরি চ্যালেঞ্জিং মার্কেট লিডার কাকাও মোবিলিটি, দক্ষিণ কোরিয়ার রাইড-হেলিং জায়ান্টের সংখ্যাগরিষ্ঠ মালিকানাধীন রাইড-হেলিং ইউনিট কাকাও মেসেজিং এবং প্রযুক্তি .

উবারের প্রধান নির্বাহী দারা খোসরোশাহী সিউলে একটি সংবাদ সম্মেলনে পরিকল্পনার রূপরেখা দেন, যেখানে তিনি দেশে কোম্পানির চালকের সংখ্যা বাড়ানোর জন্য একটি প্রচারণাও শুরু করেছিলেন।

এটি একটি বিশাল প্রচেষ্টা করা প্রয়োজন হবে. বর্তমানে, কোরিয়ার রাইড-হেইলিং শিল্পে কাকাও ট্যাক্সির আধিপত্য রয়েছে, কাকাও মোবিলিটির গ্রাহক পরিষেবা, যার 23 মিলিয়নেরও বেশি নিবন্ধিত ব্যবহারকারী এবং 98% এর বাজার শেয়ার রয়েছে। স্ট্যাটিস্টা দ্বারা.

খোসরোশাহী আরও যোগ করেছে যে উবার কোরিয়ান স্বয়ংচালিত প্রযুক্তি কোম্পানিগুলির সাথে অংশীদারিত্ব প্রসারিত করার পরিকল্পনা করেছে, যেমনটি এটি অন্যান্য বাজারে করেছে।

এটি সম্প্রতি সেই ফ্রন্টে বিশেষভাবে সক্রিয় হয়েছে। গত সপ্তাহে, জেনারেল মোটরসের স্বায়ত্তশাসিত যানবাহন সহায়ক সংস্থা ক্রুজ 2025 সালে তার রোবোটক্সিগুলিকে রাইড-হেলিং প্ল্যাটফর্মে আনতে Uber-এর সাথে একটি বহু-বছরের অংশীদারিত্ব স্বাক্ষর করেছে। ঘোষণা করেছে উবার এই সপ্তাহে ওয়েভে একটি কৌশলগত বিনিয়োগ করেছে, একটি যুক্তরাজ্য-ভিত্তিক স্টার্টআপ যা স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের জন্য সফ্টওয়্যার তৈরি করে। উবার ইতিমধ্যে অন্যান্য বাজারে যেমন হুন্ডাই কোরিয়ার সাথে কাজ করে ইউরোপ.

দক্ষিণ কোরিয়ায় উবারের বৃদ্ধি নাটকের সর্বশেষ অধ্যায় যা দেশের ভূগর্ভস্থ বাজার।

যদিও উবার নিয়ন্ত্রকদের সাথে লড়াইয়ের জন্য বিশ্বজুড়ে কুখ্যাতি অর্জন করেছে, দক্ষিণ কোরিয়াতে এটি সম্প্রতি এই সন্দেহজনক সম্মানের জন্য প্রভাবশালী দেশীয় কোম্পানি হয়েছে।

ফেয়ার ট্রেডিং কমিশন, দেশের এন্টিট্রাস্ট ওয়াচডগ কাকাও মোবিলিটি এর অ্যালগরিদম ম্যানিপুলেট করার জন্য US$20 মিলিয়ন জরিমানা করেছে ফেব্রুয়ারী 2023-এ নিজস্ব ট্যাক্সি ফ্র্যাঞ্চাইজির পক্ষে। যাইহোক, এটি সেই সময়ে প্রসিকিউটরের কাছে অভিযোগ দায়ের করেনি।

কিন্তু গত বছরের ডিসেম্বরে দক্ষিণ কোরিয়ার কর্তৃপক্ষ কাকাও মোবিলিটির বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে বলেছে অ্যান্টিট্রাস্ট রেগুলেটরকে নিজস্ব ট্যাক্সির পক্ষে অ্যালগরিদম ম্যানিপুলেশনের জন্য, 2023 সালের ফেব্রুয়ারিতে সমস্যার পুনরাবৃত্তি। (প্রসঙ্গের জন্য, কাকাও অ্যাপটি ফ্র্যাঞ্চাইজি এবং নন-ফ্রাঞ্চাইজ ট্যাক্সিকেই ট্রিপের অনুরোধগুলি পূরণ করতে দেয়। যদিও নন-ফ্রাঞ্চাইজ ট্যাক্সিগুলি কাছাকাছি, ফ্র্যাঞ্চাইজ ট্যাক্সিগুলি এখনও করতে পারে গ্রাহকদের কাছ থেকে অনুরোধ গ্রহণ করুন।)

দেশে বিতর্ক থেকে রেহাই পায়নি উবার।

উবার এক দশক আগে দক্ষিণ কোরিয়ায় তার ব্যবসা চালু করেছিল এবং তার পরেই, ট্যাক্সি ড্রাইভাররা তাদের জীবিকার জন্য হুমকি হিসাবে দেখেছিল তা নিয়ে প্রতিবাদ সংগঠিত করতে শুরু করেছিল। সিউল সিটি কর্তৃপক্ষ অবশেষে ঘোষণা করেছে যে তারা 2013 সালের শেষের দিকে পরিষেবাটি নিষিদ্ধ করবে।

এগুলো শুরু হয়েছে কয়েক মাস পরে — যদিও উবার বাজার থেকে পুরোপুরি প্রস্থান করেনি। 2020 সালে, TMAP মোবিলিটির সাথে একটি যৌথ উদ্যোগ তৈরি করেছেদেশে ফেরার জন্য স্থানীয় অপারেটর এসকে টেলিকমের অ্যাপের মাধ্যমে একটি পরিবহন ইউনিট। পরের বছর, ইউটি নামক জেভি কোম্পানি তার অ্যাপ-ভিত্তিক ট্যাক্সি পরিষেবা চালু করে।

সুতরাং এখনও একটি JV থাকাকালীন, কি মার্চে নাম পরিবর্তন করে উবার ট্যাক্সি।

আপনি যখন অন্যান্য আশাবাদীদের গণনা করেন তখন সম্ভবত 10% এরও কম বাজার সহ একটি ছোট খেলোয়াড় হিসাবে, Uber নিজেকে দেশে আন্ডারডগ হিসাবে খুঁজে পেয়েছে, কিন্তু এই মুহূর্তে বৃদ্ধি দ্রুত গতিতে আসছে। উবার এই সপ্তাহে বলেছে যে গত বছরের একই সময়ের তুলনায় 2024 সালের প্রথমার্ধে প্রায় 80% বেড়েছে। রিব্র্যান্ডের পর থেকে, আন্তর্জাতিক ভ্রমণকারীদের ব্যবহারে দ্বিগুণ বৃদ্ধিও হয়েছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যারন রজার্স 2024 মরসুমের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে

অ্যারন রজার্স এখনও এটি আছে. 40 বছর বয়সী বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ঘুরে ফিরে জিতেছেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ডিফেন্স নিউইয়র্ক জেটসকে 24-3 জয়ে...

ছোট মানুষ, বড় বিশ্ব: জ্যাক রোলফ কি ফার্ম পেতে যথেষ্ট করেননি?

জ্যাক রোলফ এর ছোট মানুষ, বড় পৃথিবী তার পরিবারের সাথে অতীত নাটকের প্রতিফলন। তিনি কি পারিবারিক খামার পেতে আরও কিছু করতে পারতেন? ছোট...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...