Home খবর উবার আরও স্বায়ত্তশাসিত যানবাহন সংস্থাগুলির কাছে পৌঁছেছে, ক্যানু অন্য একজন প্রতিষ্ঠাতাকে হারিয়েছে এবং ওয়েমো কিশোর যাত্রীদের মধ্যে সম্ভাব্যতা দেখেছে
খবর

উবার আরও স্বায়ত্তশাসিত যানবাহন সংস্থাগুলির কাছে পৌঁছেছে, ক্যানু অন্য একজন প্রতিষ্ঠাতাকে হারিয়েছে এবং ওয়েমো কিশোর যাত্রীদের মধ্যে সম্ভাব্যতা দেখেছে

Share
Share

আবার স্বাগতম টেকক্রাঞ্চ গতিশীলতা – পরিবহণের ভবিষ্যত সম্পর্কে খবর এবং অন্তর্দৃষ্টির জন্য আপনার কেন্দ্রীয় কেন্দ্র। বিনামূল্যে এখানে সাইন আপ করুন — শুধু ক্লিক করুন টেকক্রাঞ্চ গতিশীলতা!

বৈদ্যুতিক যানবাহন শিল্প আজকাল অবশ্যই কঠিন এবং অশান্ত। এবং এটি ফোর্ডের মতো ঐতিহ্যবাহী অটোমেকার থেকে শুরু করে স্টার্টআপ পর্যন্ত প্রতিটি কোম্পানিকে প্রভাবিত করছে।

উদাহরণস্বরূপ, পোলেস্টার নিন। ইভি স্টার্টআপ, যা এখন সর্বজনীনভাবে ব্যবসা করা হয়, তার অসুবিধার অংশ ছিল। তবে, নর্থ স্টার সিইও টমাস ইঙ্গেনলাথ টেলিগ্রাফ একটি ইতিবাচক “আমরা একটি স্ব-টেকসই কোম্পানি তৈরি করছি“তার সাথে একটি সাক্ষাত্কারের সময় বার্তা মন্টেরি কার সপ্তাহে। ইনজেনলাথ এই অনুসন্ধানটি সম্পূর্ণ করার একমাত্র ব্যক্তি হবেন না; তিনি সিইও হিসাবে চলে গেলেনএবং একটি প্রতিস্থাপন নিয়োগ করা হয়.

পোলেস্টারই একমাত্র কোম্পানি নয় যেটি এক্সিকিউটিভ শেক-আপের মধ্য দিয়ে গেছে। সিনিয়র রিপোর্টার রেবেকা বেলান এই সপ্তাহে স্কুপ পেয়েছেন তরল ট্রাকস্টার্টআপ যা বাণিজ্যিক গাড়ি ভাড়া শিল্পে বিপ্লব ঘটানোর জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। টিএল; ডিআর: ভাইবোন সহ-প্রতিষ্ঠাতা – সিইও জেমস এবারহার্ড এবং প্রধান আইন উপদেষ্টা জেনিফার স্নাইডার — বোর্ডে দুই সংখ্যালঘু বিনিয়োগকারীর নেতৃত্বে কর্মকর্তারা একটি বৈরী টেকওভার হিসাবে বর্ণনা করেছেন তাতে বাধ্য করা হয়েছিল। গল্পে আরো অনেক কিছু আছে; এটি এখানে পরীক্ষা করে দেখুন.

ঠিক আছে, বাকি খবরে আসা যাক! ভ্রাম !

একটা ছোট্ট পাখি

জ্বলজ্বলে বিড়াল সবুজ পাখি
চিত্র ক্রেডিট: ব্রাইস ডারবিন

একটা ছোট্ট পাখি আমাদের বলেছে জবি এভিয়েশন সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে আটলান্টিক ভার্জিন. এবং দেখে মনে হচ্ছে দুটি কোম্পানি ভার্জিন ক্রু সদস্যদের সাথে লন্ডনে জোবির ইভিটিওএল-এর ছবি তুলে অংশীদারিত্ব উদযাপন করার পরিকল্পনা করেছে।

যখন TechCrunch আরও তথ্যের জন্য পৌঁছেছে, Joby চুক্তিটি নিশ্চিত বা অস্বীকার করবে না। সেই সময়ে জবির অন্য বেডমেটকে দেওয়া এটি একটি বিশাল আশ্চর্য নয়। eVTOL স্টার্টআপ একটি পারস্পরিক চুক্তি ঘোষণা করেছে ডেল্টার সাথে একচেটিয়া চুক্তি 2022 সালে মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে। ভার্জিন আটলান্টিকের প্রায় অর্ধেক ডেল্টার মালিকানা রয়েছে, তাই সেই এয়ারলাইনটিকে এটিতে আনা হলে ডেল্টার সাথে জোবির চুক্তির প্রকৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ হবে।

চুক্তির অংশ হিসাবে, ডেল্টা গ্রাহকদের একটি প্রিমিয়াম পরিষেবার অ্যাক্সেস থাকবে যা তাদের স্থানীয় বিমানবন্দর থেকে সরাসরি বিমানবন্দরে পরিবহন করে। বিনিময়ে, ডেল্টা জোবির টেকঅফ এবং ল্যান্ডিং পরিষেবার জন্য প্রয়োজনীয় ভার্টিপোর্ট অবকাঠামো প্রদান করে। চুক্তিতে ডেল্টা থেকে $60 মিলিয়নের প্রাথমিক বিনিয়োগও অন্তর্ভুক্ত ছিল, যদি নির্দিষ্ট মাইলফলক পূরণ করা হয় তবে অতিরিক্ত $200 মিলিয়ন। ভার্জিন আটলান্টিকের সাথে অংশীদারিত্ব সম্ভবত সুযোগে একই রকম হবে, তবে এয়ারলাইনটি জবিকে অতিরিক্ত বিনিয়োগ প্রদান করছে কিনা তা স্পষ্ট নয়।

আপনি আমাদের জন্য একটি টিপ আছে? কার্স্টেন কোরোসেকে ইমেল করুন [email protected]শন ও’কেন ইন [email protected] অথবা রেবেকা বেলান ইন [email protected]. অথবা চেক করুন এই নির্দেশাবলী এনক্রিপ্ট করা মেসেজিং অ্যাপ বা সিকিউরড্রপের মাধ্যমে কীভাবে আমাদের সাথে যোগাযোগ করতে হয় তা শিখতে।

অফার!

স্টেশনে টাকা
চিত্র ক্রেডিট: ব্রাইস ডারবিন

পথব্রিটিশ স্টার্টআপ যা এই বছরের শুরুতে বৃদ্ধি পাচ্ছে 1.05 বিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করেছে একটি সিরিজ সি ফান্ডিং রাউন্ডে, এটি স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ে স্ব-শিক্ষার পদ্ধতির জন্য SoftBank Group, Nvidia এবং Meta-এর মতো বেশ কিছু বিনিয়োগকারীদের দৃষ্টি আকর্ষণ করেছে।

এখন মনে হচ্ছে ওয়েভ জিতেছে উবারএছাড়াও কোম্পানিগুলি একটি অংশীদারিত্ব ঘোষণা করেছে যাতে উবার কোম্পানির পূর্বে ঘোষিত সিরিজ সি তহবিল সংগ্রহের রাউন্ডের সম্প্রসারণ হিসাবে ওয়েভে কৌশলগত বিনিয়োগ করে। সংস্থাগুলি সেই কৌশলগত মান কী তা ভাগ করে নিচ্ছে না, তবে সিনিয়র রিপোর্টার রেবেকা বেলান আরও কিছু সরবরাহ করেছেন এই চুক্তি সম্পর্কে বিস্তারিত.

সাইড নোট: অটোনোকাস্টএড নিডারমেয়ার এবং অ্যালেক্স রয়ের সাথে আমি যে পডকাস্টটি হোস্ট করি তা সম্প্রতি ওয়েভের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও অ্যালেক্স কেন্ডেলের সাক্ষাত্কার নিয়েছেন৷ একটু শুনুন.

অন্যান্য অফার যা আমার দৃষ্টি আকর্ষণ করেছে…

স্মার্টএকটি ক্যালিফোর্নিয়ার স্টার্টআপ যা বৈদ্যুতিক যানবাহনের জন্য সৌর-চালিত ডিসি-ডিসি চার্জার তৈরি করেছে, 6 মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করেছে Taronga Ventures এর নেতৃত্বে একটি রাউন্ডে। কোম্পানি 2021 সাল থেকে $19 মিলিয়ন সংগ্রহ করেছে।

নিকেলিটিক্স অর্জিত একটি অপ্রকাশিত পরিমাণের জন্য TruckAds ফ্লিটগুলির জন্য ট্রাক-সাইড বিজ্ঞাপন এবং গ্রাফিক্স পরিষেবা।

দ্রুতট্রানজিট ডেটা প্ল্যাটফর্ম, অর্জিত ডেটা এবং বিশ্লেষণ কোম্পানি উপর যান. আর্থিক শর্তাবলী প্রকাশ করা হয়নি.

আমরা রাইড করি এর আইপিও স্থগিত করেছেচীনা এভি কোম্পানি $5 বিলিয়ন বাজার মূলধন সহ প্রায় $110 মিলিয়ন সংগ্রহ করার পরিকল্পনা করেছে।

রোবোটিক্স পরিবেশন করুনস্বায়ত্তশাসিত ফুটপাথ রোবট ডেলিভারি কোম্পানি, 20 মিলিয়ন মার্কিন ডলার মূল্যের একটি চুক্তি বন্ধ করেছে প্রাইভেট প্লেসমেন্ট এবং ওয়ারেন্ট ব্যায়াম। কোম্পানিটি বিদ্যমান ওয়ারেন্ট ব্যবহার করে আরও $15 মিলিয়ন উপার্জন করেছে। এই পদক্ষেপটি বাণিজ্যিকভাবে প্রসারিত হওয়ার সাথে সাথে দ্রুত নগদ পরিবেশন করে। কিন্তু নতুন ওয়ারেন্ট জারি করে, এটি বিদ্যমান শেয়ারহোল্ডারদের দুর্বল করতে পারে। কোম্পানী বিদ্যমান ওয়ারেন্ট ব্যায়াম করে যে $15 মিলিয়ন উত্পন্ন.

উল্লেখযোগ্য পড়া এবং অন্যান্য মজার তথ্য

স্বায়ত্তশাসিত যানবাহন

ক্রুজ এটি অবশ্যই একটি বাণিজ্যিক প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত বলে মনে হচ্ছে। কোম্পানি একটি স্বাক্ষর করেছে উবারের সাথে বহু বছরের অংশীদারিত্ব 2025 সালে রাইড-হেইলিং প্ল্যাটফর্মে তার রোবোট্যাক্সি আনার জন্য। যদিও ক্রুজ উবারের প্ল্যাটফর্মে তার যানবাহন ঠিক কখন দেখতে পাবে তা জানায়নি, একজন মুখপাত্র টেকক্রাঞ্চকে বলেছেন যে এই অংশীদারিত্বটি উবারের স্বায়ত্তশাসিত পরিষেবা পুনরায় চালু হওয়ার পরে হবে।

হিসাবে ওয়েমো বাড়তে থাকে, এবং তাই খবরের চক্রও বৃদ্ধি পায়। এখানে এই সপ্তাহের কিছু গল্প আছে:

  • Waymo একটি সাবস্ক্রিপশন প্রোগ্রাম বিবেচনা করছে যে কিশোরদের স্যালুট করতে দেবে তার একটি গাড়ি একা এবং তার বাবা-মাকে পিক-আপ এবং ড্রপ-অফ সতর্কতা পাঠায়, সান ফ্রান্সিসকো স্ট্যান্ডার্ড রিপোর্ট করেছে।
  • ওয়েমো যাত্রীদের অফারও শুরু করেছে 24/7 অ্যাক্সেস ফিনিক্স স্কাই হারবার আন্তর্জাতিক বিমানবন্দরে টার্মিনাল 3 এবং 4 এ কার্বসাইড পিকআপ এবং ড্রপ-অফের জন্য।

ওহ, এবং আমি ভুলিনি …

গত সপ্তাহে আমি সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার থেকে শেখা কিছু পাঠের প্রতিশ্রুতি দিয়েছিলাম সোফিয়া তুংWaymo-এর পণ্য ও অপারেশনের পরিচালকের সাথে সাক্ষাৎকার বিষয় নিহালানিযারা লাইভে গিয়েছিলেন মহান সম্পর্কে কথা বলতে হর্ন-এ-থনঅন্যান্য অনেক জিনিস ছাড়াও, যেমন:

  • Waymo এর রোবোট্যাক্সিগুলি যখন রাস্তায় থাকে তখন তারা একে অপরের সাথে সরাসরি যোগাযোগ করে না (তাই ফ্ল্যাশিং লাইট বা হর্নের মাধ্যমে কোন বন্ধুত্বপূর্ণ অভিবাদন নয়)।
  • ওয়েমো রোবোট্যাক্সি যা চলে যাওয়ার জন্য প্রস্তুত এবং তারপর পার্কিং লটে প্রদক্ষিণ করে? এটি একটি বাতিল ট্রিপ.
  • কোম্পানির মস্তিষ্কের খরচ আছে। “ঐতিহাসিকভাবে, আমরা নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে দায়িত্বশীলভাবে স্কেল করার বিষয়ে কথা বলি, কিন্তু আমি যোগ করব যে আমরা আর্থিক দৃষ্টিকোণ থেকেও দায়িত্বের সাথে স্কেলিং করছি, এবং চার্জিং ওয়ার্কফ্লো অপ্টিমাইজ করার জন্য আমাদের যা করতে হবে তার একটি বড় অংশ,” নিহালানি বলেছেন .

বৈদ্যুতিক যানবাহন, চার্জিং এবং ব্যাটারি

মরীচি গতিশীলতা দ্য অস্ট্রেলিয়ান রিপোর্ট করার পর স্পটলাইটে রয়েছে যে শেয়ার্ড ইলেকট্রিক স্কুটার স্টার্টআপ শত শত স্থাপন করেছে অতিরিক্ত “ভূত” স্কুটার অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের শহরের রাস্তায় স্থানীয় সরকারকে গাড়ির রেজিস্ট্রেশন ফি প্রদান করা এড়াতে।

ক্যানো প্রযুক্তি পরিচালক সোহেল বণিক তার আছে কোম্পানি ছেড়েতার প্রস্থানের সাথে পরিচিত দুই ব্যক্তি টেকক্রাঞ্চকে জানিয়েছেন। মার্চেন্ট ছিলেন Canoo প্রতিষ্ঠাতা দলের একজন সদস্য যারা 2017 সালের শেষের দিকে স্টার্টআপ তৈরি করেছিল।

টেসলাসুপারচার্জার নেটওয়ার্ক নন-টেসলা বৈদ্যুতিক গাড়ির জন্য এখনও উপলব্ধ নয় ফোর্ড এবং জিএম সহ বড় গাড়ি নির্মাতারা চার্জারগুলি অ্যাক্সেস করার জন্য চুক্তি করার এক বছরেরও বেশি সময় পরে, NYT রিপোর্ট করেছে।

বিবিধ

লিফট একটি চালু করে উবারের পদাঙ্ক অনুসরণ করছে পাইলট যাচাইকরণ প্রোগ্রাম.

সিয়াটেল বন্দরযেটি সিয়াটল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দরও পরিচালনা করে, একটি দ্বারা আঘাতপ্রাপ্ত হয়েছিল “সম্ভাব্য সাইবার আক্রমণ”।

এই সপ্তাহের কায়দা

নিসান লিফ 2024 ইলেকট্রিক
চিত্র ক্রেডিট: কার্স্টেন কোরোসেক

আমি এক সপ্তাহ কাটিয়েছি নিসান লিফ এসভি প্লাস 2024এবং $37,815 এ (গন্তব্য চার্জ সহ) এটি একটি মিশ্র ব্যাগ ছিল। নিসান লিফটি আসলে অনেক কম শুরু হয়, কিন্তু আমি যেটি চালালাম তাতে বৃহত্তর 60-কিলোওয়াট-ঘন্টা ব্যাটারি ছিল, যা প্রায় 212 মাইল পরিসীমা প্রদান করে।

এটি আজ ইভি বাজারে আরও সাশ্রয়ী মূল্যের বিকল্পগুলির মধ্যে একটি, তাই আমি বিলাসবহুলতার কোনও ছোঁয়া আশা করিনি। এখনও, $30,000-এর বেশি যে কোনও গাড়িতে এমন কিছু জিনিস থাকা উচিত যা লিফ করেনি — যেমন একটি উচ্চ-রেজোলিউশন ব্যাকআপ ক্যামেরা।

এবং যখন লিফ শুরুতে কিছু শক্তি তৈরি করেছিল এবং এমনকি আমার সাধারণ মাউন্টেন টেস্ট ড্রাইভে কিছু সজ্জিত হোন্ডাসের সাথে মিলেছিল, তখন এটি আমার মালিকানাধীন সবচেয়ে গতিশীল বা সেরা-হ্যান্ডলিং বৈদ্যুতিক গাড়ি ছিল না। কিন্তু আমি অনুমান করি লিফটি সেই ধরণের গাড়ি নয়।

লিফ আমার দৈনন্দিন চাহিদা পূরণ করে, এবং বাড়িতে চার্জ করা সহজ ছিল। আমার সবচেয়ে বড় অভিযোগ ছিল কম আরামদায়ক আসন, একটি ইউজার ইন্টারফেস যা আমাকে কৃতজ্ঞ করেছিল এতে অ্যাপল কারপ্লে ছিল এবং গিয়ার নির্বাচক, যা একটি বৈশিষ্ট্যের চেয়ে নতুনত্বের মতো অনুভূত হয়েছিল।

“এই সপ্তাহের চাকা” কি? এটি একটি বৈদ্যুতিক বা হাইব্রিড গাড়ি, একটি ই-বাইক, বা এমনকি একটি স্বায়ত্তশাসিত যানবাহনে রাইড, আমরা পরীক্ষা করছি এমন বিভিন্ন পরিবহন পণ্য সম্পর্কে জানার একটি সুযোগ৷ ভবিষ্যত যানবাহন কিছু ই-বাইক এবং অন্তর্ভুক্ত জিএমসি সিয়েরা ইভি এবং শেভ্রোলেট ইকুইনক্স ইভি.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যারন রজার্স 2024 মরসুমের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে

অ্যারন রজার্স এখনও এটি আছে. 40 বছর বয়সী বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ঘুরে ফিরে জিতেছেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ডিফেন্স নিউইয়র্ক জেটসকে 24-3 জয়ে...

ছোট মানুষ, বড় বিশ্ব: জ্যাক রোলফ কি ফার্ম পেতে যথেষ্ট করেননি?

জ্যাক রোলফ এর ছোট মানুষ, বড় পৃথিবী তার পরিবারের সাথে অতীত নাটকের প্রতিফলন। তিনি কি পারিবারিক খামার পেতে আরও কিছু করতে পারতেন? ছোট...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...