Home খবর জুলাই 2024-এ PCE মুদ্রাস্ফীতি:
খবর

জুলাই 2024-এ PCE মুদ্রাস্ফীতি:

Share
Share

ফেডের প্রিয় মুদ্রাস্ফীতি পরিমাপক জুলাই মাসে 0.2% বেড়েছে, যেমনটি প্রত্যাশা করা হয়েছিল

ফেডারেল রিজার্ভের পক্ষ থেকে একটি পরিমাপের সাথে সঙ্গতি রেখে জুলাই মাসে মুদ্রাস্ফীতি কিছুটা বেড়েছে, কারণ কেন্দ্রীয় ব্যাংক চার বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথম সুদের হার কমানোর প্রস্তুতি নিচ্ছে৷

শুক্রবার বাণিজ্য বিভাগ এ তথ্য জানিয়েছে যে মাসে ব্যক্তিগত খরচের মূল্য সূচক 0.2% বেড়েছে এবং গত বছরের একই সময়ের তুলনায় 2.5% বেড়েছে, ঠিক ডাও জোন্সের ঐকমত্য অনুমানের সাথে সামঞ্জস্যপূর্ণ।

অস্থির খাদ্য এবং শক্তির দাম বাদ দিয়ে, মূল পিসিই মাসের জন্য 0.2% বৃদ্ধি পেয়েছে, তবে গত বছরের থেকে 2.6% বেড়েছে। 12-মাসের সংখ্যাটি 2.7% অনুমানের চেয়ে সামান্য দুর্বল ছিল।

ফেড কর্মকর্তারা দীর্ঘমেয়াদী প্রবণতাগুলির একটি ভাল সূচক হিসাবে মূল পাঠের উপর বেশি ফোকাস করার প্রবণতা রাখেন। 12 মাসের ভিত্তিতে মূল মুদ্রাস্ফীতি এবং সামগ্রিক মুদ্রাস্ফীতি উভয়ই জুনের মতোই ছিল।

খাদ্য, শক্তি এবং আবাসন বাদে, PCE মাসে মাত্র 0.1% বৃদ্ধি পেয়েছে। মূল্যস্ফীতি স্বাচ্ছন্দ্যের অন্যান্য উপাদান হিসাবে, আশ্রয় একগুঁয়ে প্রমাণিত হয়েছে, শুক্রবারের প্রতিবেদন অনুসারে জুলাই মাসে আবার 0.4% বৃদ্ধি পেয়েছে।

প্রতিবেদনে অন্যত্র, ডিপার্টমেন্টের ব্যুরো অফ ইকোনমিক অ্যানালাইসিস বলেছে যে ব্যক্তিগত আয় 0.3% বেড়েছে, যা 0.2% অনুমানের থেকে কিছুটা উপরে, যখন পূর্বাভাসের সাথে সামঞ্জস্য রেখে ভোক্তাদের ব্যয় 0.5% বেড়েছে।

মূল্যের দৃষ্টিকোণ থেকে, মূল্যস্ফীতি গত মাসে সামান্য পরিবর্তিত হয়েছে। BEA বলেছে ভাল দাম 0.1% এর কম কমেছে, যদিও পরিষেবাগুলি 0.2% বেড়েছে।

12-মাসের ভিত্তিতে, পণ্যগুলিও 0.1% এর কম কমেছে, যখন পরিষেবাগুলি 3.7% লাফিয়েছে। খাদ্যের দাম বেড়েছে 1.4% এবং শক্তির দাম 1.9% বেড়েছে।

স্টক ফিউচারগুলি ওয়াল স্ট্রিটে সামান্য বেশি খোলার দিকে নির্দেশ করে এবং ট্রেজারি ফলনও বেশি বলে বাজারগুলি এই খবরে সামান্য প্রতিক্রিয়া দেখায়।

প্রতিবেদনে বাজারের মূল্য নির্ধারণের 100% সম্ভাবনা রয়েছে সেপ্টেম্বরে রেট কমানোর, শুধুমাত্র অনিশ্চয়তা হল যে ফেড বেঞ্চমার্ক হার শতকরা এক চতুর্থাংশ কমানোর ক্রমবর্ধমান পদক্ষেপ নেবে নাকি আরও আক্রমনাত্মক হবে এবং অর্ধেক পয়েন্ট কাটবে। .

সাম্প্রতিক দিনগুলিতে, চেয়ারম্যান জেরোম পাওয়েলের মতো নীতিনির্ধারকরা আস্থা প্রকাশ করেছেন যে মুদ্রাস্ফীতি ফেডের 2% লক্ষ্যে ফিরে আসছে।

ফেড এখন মুদ্রাস্ফীতি কমানোর কাছাকাছি-সম্পূর্ণ ফোকাস থেকে চাকরির বাজারকে সমর্থন করার জন্য অন্তত একটি সমান ঘনত্বে স্থানান্তরিত হবে বলে আশা করা হচ্ছে। যদিও বেকারত্বের হার এখনও 4.3% এ কম, এটি গত বছর ধরে ঊর্ধ্বমুখী প্রবণতা করছে, এবং সমীক্ষাগুলি নিয়োগে ধীরগতি এবং কর্মীদের মধ্যে একটি ধারণার পরামর্শ দেয় যে চাকরি পাওয়া কঠিন হয়ে উঠছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং প্রতিক্রিয়া জানিয়েছিল যেখানে একজন বন্দুকধারী রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হত্যা...

মন্ট্রিল আগুনের বিরুদ্ধে ‘চিত্তাকর্ষক’ ফর্ম বাড়াতে দেখায়

16 মার্চ, 2024; শিকাগো, ইলিনয়, মার্কিন যুক্তরাষ্ট্র; শিকাগো ফায়ার এফসি ডিফেন্ডার রাফায়েল সিকোস (5) এবং সিএফ মন্ট্রিল ফরোয়ার্ড সুনুসি ইব্রাহিম (14) সোলজার ফিল্ডে...

Related Articles

ক্যুবেক ক্যাথলিক সন্ন্যাসীরা কয়েক দশক ধরে যৌন নির্যাতনের অভিযোগে ক্লাস-অ্যাকশন মামলার মুখোমুখি হয়েছেন

কুইবেকের ক্যাথলিক সন্ন্যাসীদের একটি আদেশ 80 টিরও বেশি ভুক্তভোগীর দ্বারা দায়ের করা...

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...