Home খবর ভলিউম কন্ট্রোল প্রযুক্তিতে একটি অবাঞ্ছিত পরিবর্তনের জন্য স্পটিফাই অ্যাপলের দিকে আঙুল তুলেছে
খবর

ভলিউম কন্ট্রোল প্রযুক্তিতে একটি অবাঞ্ছিত পরিবর্তনের জন্য স্পটিফাই অ্যাপলের দিকে আঙুল তুলেছে

Share
Share

স্পটিফাই অভিযোগ করেছে যে অ্যাপল আবার ইউরোপীয় বিধি লঙ্ঘন করতে পারে, যা ডিজিটাল বাজার আইন (DMA)যেটি “দারোয়ান” নামে পরিচিত বড় প্রযুক্তি কোম্পানিগুলির থেকে আন্তঃকার্যযোগ্যতা দাবি করে। এইবার, প্রশ্নটি অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা, লিঙ্ক বা সম্পর্কে নয় মূল্য তথ্যবরং অ্যাপল কীভাবে স্পটিফাই ব্যবহারকারীদের তাদের সংযুক্ত ডিভাইসে ভলিউম নিয়ন্ত্রণ করতে দেয় এমন প্রযুক্তিটি বন্ধ করে দিয়েছে।

আইওএস-এ স্পটিফাই কানেক্টের মাধ্যমে সংযুক্ত ডিভাইসগুলিতে স্ট্রিমিং করার সময়, ব্যবহারকারীরা ভলিউম সামঞ্জস্য করতে আইফোনের পাশে শারীরিক বোতামগুলি ব্যবহার করতে সক্ষম হয়েছিল। পরিবর্তনের ফলে, এটি আর কাজ করবে না।

সমস্যাটি সমাধান করার জন্য, Spotify iOS ব্যবহারকারীদের সংযুক্ত ডিভাইসে ভলিউম নিয়ন্ত্রণ করতে অ্যাপের স্পটিফাই কানেক্ট মেনুতে ভলিউম স্লাইডার ব্যবহার করার জন্য নির্দেশ দেওয়া হবে।

চিত্র ক্রেডিট: Spotify

কোম্পানি নোট করে যে এই সমস্যাটি ব্যবহারকারীদের প্রভাবিত করে না যারা iOS ব্লুটুথ বা এয়ারপ্লে সেশনে ভলিউম নিয়ন্ত্রণ করে, না অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের। এটি শুধুমাত্র iOS-এ Spotify Connect-এর মাধ্যমে যারা শুনছেন তাদের জন্য প্রযোজ্য।

ফলস্বরূপ, সারা বিশ্বের Spotify iOS ব্যবহারকারীদের 3রা সেপ্টেম্বর থেকে শুরু হওয়া নতুন ইন-অ্যাপ ভলিউম স্লাইডার ব্যবহার করার জন্য নির্দেশিত করা হবে।

উল্লেখযোগ্যভাবে, কোম্পানিটি আরও অভিযোগ করেছে যে অ্যাপল যে প্রযুক্তিটি ব্যবহার করছে তা বন্ধ করার সিদ্ধান্তকে ডিএমএ-এর লঙ্ঘন হিসাবে বিবেচনা করা যেতে পারে – বিশেষত অনুচ্ছেদ 6(7), যা প্রতিষ্ঠা করে:

6(7): অ্যাক্সেস কন্ট্রোলার পরিষেবা প্রদানকারী এবং হার্ডওয়্যার প্রদানকারীকে বিনামূল্যে, কার্যকর আন্তঃঅপারেবিলিটি এবং ইন্টারঅপারেবিলিটির উদ্দেশ্যে অ্যাক্সেস করার অনুমতি দেবে, একই হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সংস্থানগুলি অপারেটিং সিস্টেম বা ভার্চুয়াল সহকারীর মাধ্যমে অ্যাক্সেস বা নিয়ন্ত্রিত। অ্যাক্সেস কন্ট্রোলার দ্বারা প্রদত্ত পরিষেবা বা হার্ডওয়্যারের জন্য উপলব্ধ অনুচ্ছেদ 3(9) অনুসারে পদবী নির্ধারণের সিদ্ধান্ত।

অতিরিক্তভাবে, দারোয়ানকে অবশ্যই বাণিজ্যিক ব্যবহারকারীদের এবং মূল প্ল্যাটফর্ম পরিষেবাগুলির সাথে বা সমর্থনে প্রদত্ত পরিষেবার বিকল্প প্রদানকারীদের, বিনামূল্যে, কার্যকর আন্তঃকার্যযোগ্যতা এবং একই অপারেটিং সিস্টেম, হার্ডওয়্যার বা সফ্টওয়্যার আন্তঃকার্যকারিতার উদ্দেশ্যে অ্যাক্সেসের অনুমতি দিতে হবে। , এই ধরনের সংস্থানগুলি অপারেটিং সিস্টেমের অংশ কিনা তা নির্বিশেষে, যেমন পরিষেবা প্রদানের জন্য দারোয়ান দ্বারা উপলব্ধ বা ব্যবহার করা হয়।

স্ট্রিমার বলেছেন যে এটি অ্যাপলকে অনুরোধ করেছে তৃতীয় পক্ষের বিকাশকারীদের জন্য অনুরূপ সমাধান প্রবর্তন করার জন্য যা ইতিমধ্যে অ্যাপল হোমপড বা অ্যাপল টিভি ডিভাইসের ব্যবহারকারীদের জন্য দেওয়া হয়েছে। যাইহোক, অ্যাপল স্পটিফাইকে বলেছে যে আইফোনগুলিতে ভলিউম নিয়ন্ত্রণ করে এমন প্রযুক্তি অ্যাক্সেস করতে হোমপডের সাথে অ্যাপসকে একীভূত করতে হবে।

এর মানে হল যে অ্যাপল মিউজিক আইওএস-এ ব্যবহার করে সেই প্রযুক্তি স্পটিফাই ব্যবহার করতে সক্ষম নয়। এটি Google এবং Samsung এর মতো অন্যান্য কোম্পানিগুলি যেভাবে অনুরূপ প্রযুক্তিতে অ্যাক্সেস পরিচালনা করে তার থেকে আলাদা, Spotify উল্লেখ করে।

কানেক্টের জন্য Spotify যে প্রযুক্তিটি ব্যবহার করছিল তা বন্ধ হওয়ার আগেই এটির অবনতি হয়েছিল, স্ট্রীমার দাবি করেছে। স্পটিফাই বলেছে যে আইফোনের ভলিউম বোতামগুলি ব্যবহার করার অভিজ্ঞতা প্রায়শই কাটা ছিল, যার ফলে সেশনের সময় ভলিউম স্পাইকের মতো বাগগুলি দেখা দেয়। নতুন ইন্টারফেস আরও সামঞ্জস্যপূর্ণ ভলিউম নিয়ন্ত্রণের অনুমতি দেবে, তিনি বলেন।

পরিবর্তন সম্পর্কে আরো তথ্য নথিভুক্ত করা হয়েছে Spotify গ্রাহক সমর্থন পৃষ্ঠা. অ্যাপল অবিলম্বে মন্তব্যের জন্য একটি অনুরোধ ফেরত দেয়নি.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডি-ব্যাক ব্রুয়ার্সের বিরুদ্ধে ম্যাচআপে তাদের উত্থান অব্যাহত রাখতে চায়

16 সেপ্টেম্বর, 2024; ডেনভার, কলোরাডো, মার্কিন যুক্তরাষ্ট্র; কোরস ফিল্ডে কলোরাডো রকিজের বিপক্ষে সপ্তম ইনিংসে ঢিবি থেকে ছিটকে যাওয়ার পর অ্যারিজোনা ডায়মন্ডব্যাকস পিচার শুরু...

ইলন মাস্ক ব্রাজিলীয় আদালতের আইনি প্রয়োজনীয়তা পূরণ করেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইলন মাস্ক পিছু হটলেন এবং X-এর...

Related Articles

ইরানে কয়লা খনিতে বিস্ফোরণে কয়েক ডজন নিহত ও ২০ জন আহত হয়েছে

ইরানের একটি কয়লা খনিতে বিস্ফোরণ ঘটায় একটি গ্যাস লিকেজ 50 টিরও বেশি...

ভারতীয় এড-টেক স্টার্টআপ ফিজিক্স ওয়াল্লাহ অর্থায়নে $2.8 বিলিয়ন মূল্যায়ন করেছে

আলাখ পান্ডে (আর), ফিজিক্স ওয়াল্লার সিইও, কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা প্রতীক মহেশ্বরী (এল) সহ।...

🔴 লাইভ: ইসরায়েল এবং হিজবুল্লাহ সীমান্তে ভারী গুলি বিনিময়

ইসরায়েলি সেনাবাহিনী রবিবার বলেছে যে তারা হাইফাতে ইসরায়েলি সামরিক উত্পাদন সাইটগুলিতে রকেট...

নতুন ফরাসি সরকারের লাইনআপের মূল মন্ত্রীদের দিকে এক নজর

গত জুলাইয়ে পার্লামেন্ট স্থগিত হওয়ার ফলে কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থা ও অনিশ্চয়তার...