Home খবর ইলন মাস্ক ব্রাজিলের শীর্ষ বিচারককে আক্রমণ করেছেন কারণ X নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছে, স্টারলিঙ্কের অর্থ হিমায়িত হয়েছে
খবর

ইলন মাস্ক ব্রাজিলের শীর্ষ বিচারককে আক্রমণ করেছেন কারণ X নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছে, স্টারলিঙ্কের অর্থ হিমায়িত হয়েছে

Share
Share

ইলন মাস্ক, স্পেসএক্স এবং টেসলার সিইও এবং X-এর মালিক, 6 মে, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে বেভারলি হিলটনে মিল্কেন কনফারেন্স 2024 গ্লোবাল কনফারেন্সের সেশনের সময় দেখছেন।

ডেভিড সোয়ানসন | রয়টার্স

টেসলা, স্পেসএক্স এবং তাদের কোম্পানি এবং ব্রাজিলের সর্বোচ্চ আদালত।

মোরেস কোর্ট ঘোষণা করেছে বুধবার যিনি মাস্ক এবং এক্স কর্পোরেশনকে অর্ডার দিয়েছিলেন। 24 ঘন্টার মধ্যে ব্রাজিলে সামাজিক মিডিয়া কোম্পানির জন্য একজন আইনি প্রতিনিধি নিযুক্ত করেছে, যা পূর্বে টুইটার নামে পরিচিত ছিল, নতুবা X দেশে “কার্যকলাপ স্থগিত করার শাস্তির” সম্মুখীন হবে।

ব্রাজিলে X-এর স্থগিতাদেশ ইতিমধ্যেই অশান্ত সামাজিক নেটওয়ার্কের জন্য গুরুতর বাণিজ্যিক সমস্যার কারণ হতে পারে। ব্রাজিলের জনসংখ্যা 171 মিলিয়নেরও বেশি সক্রিয় সামাজিক মিডিয়া ব্যবহারকারী, বাজার অনুযায়ী Oosga জন্য অনুসন্ধান করুন.

জাতি অক্টোবরে পৌরসভা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। এবং ব্রাজিলের আইনের অধীনে, সামাজিক নেটওয়ার্কগুলিতে অবশ্যই এমন কাউকে নিয়োগ করতে হবে যিনি রাজনৈতিক ভুল তথ্য সম্পর্কে সরকারী টেকডাউন নোটিশ গ্রহণ করতে এবং বিবেচনা করতে পারেন।

X-এর ব্রাজিলে কোনো কর্মী নেই, কোম্পানিটি বলেছে আপনার সমস্ত কর্মচারী অপসারণ এই মাসের শুরুর দিকে দেশ।

বুধবার রাতে, মাস্ক একটি হেরফের করা ছবি পোস্ট করেছেন যা বিচারককে কারাগারের পিছনে দেখানোর জন্য প্রদর্শিত হয়েছিল। “একদিন, @ আলেকজান্দ্রে, জেলে আপনার সেই ছবি বাস্তব হবে। আমার কথাগুলো চিহ্নিত করুন,” মাস্ক লিখেছেন ডি মোরেস এবং মাস্কের 195.8 মিলিয়ন অনুসারীদের কাছে তালিকাভুক্ত X-এ।

ব্র্যাডলি টাস্ক বলেছেন, এলন মাস্কের স্টারলিংকের সাফল্য নিয়ন্ত্রক উদ্বেগের কারণ হতে পারে

বৃহস্পতিবার, থেকে রিপোর্ট ব্রাজিলে G1 গ্লোবো প্রকাশ করেছে যে মোরেস স্পেসএক্স-এর মালিকানাধীন স্টারলিঙ্ক সহ ব্রাজিলে মাস্কের কোম্পানিগুলির “সমস্ত আর্থিক সম্পদ জব্দ করার” নির্দেশ দিয়েছিল, “জরিমানা প্রদানের নিশ্চয়তা” দেওয়ার জন্য যা আদালত X এর বিরুদ্ধে আরোপ করেছিল।

“এই সপ্তাহের শুরুতে আমরা ফেডারেল সুপ্রিম কোর্টের মন্ত্রীর কাছ থেকে একটি আদেশ পেয়েছি @আলেক্সান্দ্রে ডি মোরেস যে স্টারলিঙ্কের আর্থিক হিমায়িত করে এবং স্টারলিঙ্ককে সেই দেশে আর্থিক লেনদেন করতে বাধা দেয়,” বুধবার রাতে একটি পোস্টে সংস্থাটি বলেছে।

“এই আদেশটি একটি ভিত্তিহীন সংকল্পের উপর ভিত্তি করে যে স্টারলিংককে X এর বিরুদ্ধে অসাংবিধানিকভাবে – জরিমানা ধার্য করার জন্য দায়ী করা উচিত,” কোম্পানি বলেছে। “এটি গোপনে জারি করা হয়েছিল এবং স্টারলিঙ্ককে ব্রাজিলের সংবিধান দ্বারা গ্যারান্টিযুক্ত কোনও যথাযথ প্রক্রিয়া না দিয়েই। আমরা আইনগতভাবে বিষয়টি সমাধান করতে চাই।”

29শে আগস্ট, 2024-এ, ব্রাজিলে, ফেডারেল সুপ্রিম কোর্টের মন্ত্রী, STF-এর মন্ত্রী আলেকজান্দ্রে ডি মোরেস, ইলন মাস্কের মালিকানাধীন অন্য কোম্পানি, স্টারলিঙ্কের অ্যাকাউন্টগুলি ব্লক করার আদেশ দেন, যাতে আরোপিত জরিমানা পরিশোধের গ্যারান্টি দেওয়া হয়। ব্রাজিলে X এর প্রতিনিধিদের অনুপস্থিতির জন্য STF.

টন মোলিনা | নুরফটো | গেটি ইমেজ

Starlink হল SpaceX দ্বারা পরিচালিত একটি স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা। এটি এখন ব্রাজিল সহ 105টি দেশে বাণিজ্যিক কার্যক্রমের জন্য অনুমোদিত। স্টারলিংক মাস্কের ব্যবস্থাপনায় X-এ বিজ্ঞাপন দেয় এবং মাস্ক ব্রাজিলের লোকেদেরকে X অ্যাক্সেস করতে স্টারলিঙ্ক ব্যবহার করতে উত্সাহিত করেছিল।

মাস্ক, এক্স কর্পোরেশনের সিইও লিন্ডা ইয়াকারিনো এবং স্পেসএক্স প্রতিনিধিরা বৃহস্পতিবার বিকেলে আরও তথ্যের জন্য CNBC-এর অনুরোধে সাড়া দেননি।

বৃহস্পতিবার, মাস্ক মোরেসকে “একজন প্রকাশ্য অপরাধী” বলে অভিহিত করেছেন যিনি এক্স-এর একটি পোস্টে কেবল “বিচারক হিসাবে জাহির করছেন”। কারিগরি বিলিয়নেয়ার অব্যাহত রেখেছেন: “অত্যাচারী, @ আলেকজান্দ্রে, ব্রাজিলের স্বৈরশাসক। লুলা তার ল্যাপডগ,” উল্লেখ করে লুইজ ইনাসিও লুলা দা সিলভা, যিনি 2022 সালে ব্রাজিলের রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন, যিনি অতি-ডানপন্থী প্রাক্তন রাষ্ট্রপতি জেইর বলসোনারোকে পরাজিত করেছিলেন।

বলসোনারো মাস্কের দীর্ঘদিনের মিত্র, এবং তার প্রশাসন মাস্ককে ব্রাজিলে স্টারলিঙ্ক পরিচালনা করার অধিকার দেয় এবং দেশে তার অবদানের স্বীকৃতিস্বরূপ মাস্ককে একটি পদক প্রদান করে। বলসোনারোর ডানপন্থী সমর্থকরা আছে দৃশ্যমান ভক্ত হয়ে প্রযুক্তি বিলিয়নেয়ার এর।

21শে এপ্রিল, 2024 সালে ব্রাজিলের রিও ডি জেনিরোর কোপাকাবানা সৈকতে ব্রাজিলের প্রাক্তন রাষ্ট্রপতি জাইর বলসোনারোর ডাকা একটি বিক্ষোভের সময় একজন ব্যক্তি প্রযুক্তি মোগল ইলন মাস্কের প্রতিকৃতির সাথে পতাকা ঝুলিয়েছেন।

মাউরো পিমেন্টেল | এএফপি | গেটি ইমেজ

ডি মোরেসের সমালোচকরা তাকে সেন্সর হিসেবে দেখেন, তার ভূমিকার সীমা অতিক্রম করে। ব্রাজিলে অনলাইনে ক্ষতিকারক ভুল তথ্য রোধে তার আদালতের প্রচেষ্টাকে সমর্থকরা স্বাগত জানায়।

এই বছরের শুরুর দিকে, 7 এপ্রিল বিচারক ডি মোরেস মাস্ক এবং এক্স কর্পোরেশনের তদন্ত শুরু করেন। ন্যায়বিচারে বাধার অভিযোগে।

যদিও মাস্ক ঘোষণা করেছিলেন যে তিনি X-তে কিছু জনপ্রিয় অ্যাকাউন্ট সীমিত বা স্থগিত করার জন্য ব্রাজিলের আদালতের আদেশ অমান্য করবেন, 15 এপ্রিল, সোশ্যাল নেটওয়ার্কের প্রতিনিধিত্বকারী আইনজীবীরা ফেডারেল সুপ্রিম কোর্টকে বলেছেন যে তারা প্রকৃতপক্ষে আদালতের আদেশগুলি মেনে চলবেন।

মোরেসের আদালত ব্রাজিলের তথাকথিত ডিজিটাল মিলিশিয়াদের বিস্তৃত তদন্তের অংশ হিসাবে মাস্ক এবং এক্সকেও তদন্ত করছে, যারা দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলিকে আক্রমণ করার লক্ষ্যে অনলাইনে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে অভিযুক্ত।

AX Corp. ইউএস হাউস অফ রিপ্রেজেন্টেটিভস-এর বিচার বিভাগীয় কমিটি কন্টেন্ট মডারেশন সংক্রান্ত ব্রাজিলীয় আদালতের আদেশ সম্পর্কে তথ্য শেয়ার করার জন্য সাবমিন করেছিল৷ রিপাবলিকান-নিয়ন্ত্রিত কমিটি, সেন্সরশিপ নিয়ে উদ্বিগ্ন, তথ্য প্রকাশ সাম্প্রতিক বছরগুলিতে X-কে তার প্ল্যাটফর্ম থেকে প্রায় 150টি ব্যবহারকারীর অ্যাকাউন্ট স্থগিত বা অপসারণ করতে বলে ব্রাজিলের আদালতের আদেশ সম্পর্কে৷

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইউনিক্রেডিটের উচ্চাভিলাষী বস আন্দ্রেয়া ওরসেল তার পরবর্তী চুক্তির দিকে নজর রাখছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। 1980-এর দশকে, আন্দ্রেয়া ওরসেলের বিশ্ববিদ্যালয় থিসিস...

OpenAI CFO বলেছেন যে ফান্ডিং রাউন্ড চিঠিতে আগামী সপ্তাহে বন্ধ হবে বলে আশা করা হচ্ছে

OpenAI এর Sora AI টুল ব্যবহারকারীদের টেক্সট-ভিত্তিক ইনপুট থেকে AI-জেনারেটেড ভিডিও তৈরি করতে দেয়। খরচ ছবি | নুরফটো | গেটি ইমেজ OpenAI CFO...

Related Articles

নেপাল বন্যা, ভূমিধসে ১২০ জনের বেশি নিহত হওয়ায় স্কুল বন্ধ করে দিয়েছে

নেপালে ভারী বৃষ্টিপাতের ফলে বন্যা ও ভূমিধসের ফলে মৃতের সংখ্যা কমপক্ষে 129...

Commerzbank এবং UniCredit অধিগ্রহণ পদ্ধতির সম্ভাবনা হিসাবে আলোচনা করে

বৃহস্পতিবার, 12 সেপ্টেম্বর, 2024-এ জার্মানির ফ্রাঙ্কফুর্টের আর্থিক জেলায় Commerzbank AG-এর একটি ব্যাঙ্ক...

ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহ নেতা নাসরাল্লাহকে হত্যা করেছে, প্রধান মিত্র ইরানকে ছিনিয়ে নিয়েছে

ইসরায়েলি সামরিক বাহিনী শনিবার বলেছে যে তারা বৈরুতে গোষ্ঠীর সদর দফতরে হামলা...

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার ইউএস সিইওদের সাথে সাক্ষাত করার সময় প্রো-ব্যবসায়িক এজেন্ডা দাবি করেছেন

ব্রিটিশ প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার 27 সেপ্টেম্বর, 2024-এ CNBC এর স্কোয়াক বক্সে বক্তব্য...