Home খবর Lululemon (LULU) Q2 2024 উপার্জন
খবর

Lululemon (LULU) Q2 2024 উপার্জন

Share
Share

লুলুলেমন আমেরিকায় প্রত্যাশিত পণ্য লঞ্চ এবং প্রবৃদ্ধি মন্থর হওয়ার পর বৃহস্পতিবার তার নির্দেশিকা কমিয়েছে এবং দুই বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথম কম-প্রত্যাশিত আয়ের রিপোর্ট করেছে।

কোম্পানিটি এখন আশা করছে বার্ষিক নিট আয় $10.38 এবং $10.48 বিলিয়নের মধ্যে হবে, যা পূর্ববর্তী $10.7 বিলিয়ন এবং $10.8 বিলিয়ন থেকে কম। লুলুলেমন পূর্বাভাস দিয়েছে যে শেয়ার প্রতি আয় $13.95 থেকে $14.15 এর মধ্যে হবে, যা আগের নির্দেশিকা $14.27 থেকে $14.47 কম।

এলএসইজি দ্বারা পরিচালিত বিশ্লেষকদের সমীক্ষার ভিত্তিতে ওয়াল স্ট্রিট যা প্রত্যাশা করেছিল তার তুলনায় আর্থিক দ্বিতীয় ত্রৈমাসিকে কোম্পানিটি কীভাবে পারফর্ম করেছে তা এখানে রয়েছে, যা পূর্বে রিফিনিটিভ নামে পরিচিত ছিল:

  • শেয়ার প্রতি আয়: $3.15 বনাম $2.93 প্রত্যাশিত
  • রাজস্ব: US$2.37 বিলিয়ন বনাম US$2.41 বিলিয়ন প্রত্যাশিত

শেয়ার প্রাথমিকভাবে পতনের পরে বর্ধিত ট্রেডিংয়ে 2% এর বেশি বেড়েছে।

28 জুলাই শেষ হওয়া তিন মাসের জন্য কোম্পানির রিপোর্ট করা নেট আয় ছিল $393 মিলিয়ন, বা $3.15 শেয়ার প্রতি, এক বছর আগে $342 মিলিয়ন বা শেয়ার প্রতি $2.68 এর তুলনায়।

বিক্রয় বেড়ে $2.37 বিলিয়ন হয়েছে, যা আগের বছরের $2.21 বিলিয়ন থেকে প্রায় 7% বৃদ্ধি পেয়েছে। মোট বিক্রয়ের পাশাপাশি, Lululemon তুলনীয় বিক্রয়ের ক্ষেত্রেও প্রত্যাশা মিস করেছে, যা 2% বৃদ্ধি পেয়েছে, StreetAccount অনুসারে, 5.9% অনুমানের নীচে। আমেরিকায় তুলনামূলক বিক্রয় 3% কমেছে।

প্রবণতা বর্তমান ত্রৈমাসিকে উন্নতির জন্য সেট বলে মনে হচ্ছে না। লুলুলেমন বলেছেন যে এটি বিক্রয় 6% থেকে 7% বৃদ্ধি পাবে, LSEG অনুসারে বিশ্লেষকদের দ্বারা প্রত্যাশিত 9.2% বৃদ্ধির চেয়ে খারাপ।

যাইহোক, লুলুলেমনের উপার্জন নির্দেশিকা মোটামুটি ওয়াল স্ট্রিট যা প্রত্যাশা করেছিল তার সাথে সামঞ্জস্যপূর্ণ। কোম্পানিটি LSEG অনুযায়ী $2.70 অনুমানের তুলনায় শেয়ার প্রতি তৃতীয়-ত্রৈমাসিক আয় $2.68 এবং $2.73 এর মধ্যে হবে বলে আশা করছে৷

ত্রৈমাসিক চলাকালীন, পণ্যটির অপ্রস্তুত ফিট সম্পর্কে অভিযোগের তরঙ্গ পাওয়ার পরে, লুলুলেমন তার ব্রীজথ্রু লেগিংস, জুলাইয়ের শুরুতে চালু করে, বাজার থেকে সরিয়ে দেয়।

বিশ্লেষকদের সাথে একটি কলে, সিইও ক্যালভিন ম্যাকডোনাল্ড ব্রিজথ্রু চালু করার সময় সম্বোধন করেছিলেন এবং বলেছিলেন যে এটি কোম্পানির জন্য “পরীক্ষা এবং শেখার” একটি সুযোগ। তিনি আরও বলেন, কোম্পানিটি লঞ্চের জন্য অল্প পরিমাণ পণ্য কিনেছে।

“অতিথিরা ফ্যাব্রিক সম্পর্কে উত্তেজিত হলেও, ডিজাইনটি তাদের প্রত্যাশা পূরণ করতে পারেনি। আমরা কে এবং কীভাবে আমরা আমাদের ব্র্যান্ডের উন্নতি করি তার জন্য আমাদের অতিথিদের কথা শোনা অপরিহার্য, এবং আমরা বিক্রয় থামানোর জন্য সঠিক পদক্ষেপ নিয়েছি এবং ফেব্রিক পুনরায় চালু করার জন্য উন্মুখ হয়েছি ভবিষ্যতে,” ম্যাকডোনাল্ড বলেছেন। “এই ত্রৈমাসিকে আমাদের কর্মক্ষমতার উপর এই সিদ্ধান্তের একটি নগণ্য প্রভাব ছিল।”

ব্যর্থ লঞ্চটি আসে যখন কোম্পানিটি তার মূল গ্রাহকদের কালার এবং আকার না থাকা সহ তার ভাণ্ডারে অন্যান্য স্ব-প্রবণ সমস্যার সম্মুখীন হয়, যা মার্কিন বিক্রয়ের উপর প্রভাব ফেলেছিল। ত্রৈমাসিক সময়ে, কোম্পানির বৃহত্তম অঞ্চল আমেরিকাতে বিক্রয় মাত্র 1% বৃদ্ধি পেয়েছে।

বিশ্লেষকদের সাথে একটি কলে, ম্যাকডোনাল্ড স্বীকার করেছেন যে লুলুলেমনের মহিলাদের ব্যবসা মার্কিন যুক্তরাষ্ট্রে ধীর হয়ে গেছে। তিনি বলেন, কোম্পানি স্থির করেছে যে “সবচেয়ে উল্লেখযোগ্য ফ্যাক্টর” এই বিভাগটিকে প্রভাবিত করছে নতুন শৈলীর অভাব, যা প্যান্ট বিক্রয় এবং কোম্পানির অনলাইন ব্যবসায় ক্ষতি করেছে।

“নতুন জিনিসটি আমরা ভালো করেছিলাম। তাকে কেনার জন্য অনুপ্রাণিত করার জন্য আমাদের যথেষ্ট ছিল না,” তিনি বলেন।

ম্যাকডোনাল্ড জোর দিয়েছিলেন যে লুলুলেমন ব্র্যান্ড “মার্কিন বাজারে শক্তিশালী রয়ে গেছে” এবং বলেছে যে এর পুরুষদের ব্যবসা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।

“গ্রাহকরা আমাদের পণ্যগুলি অনুসন্ধান করছে, আমাদের দোকানে আসছে এবং আমাদের ই-কমার্স সাইটগুলি পরিদর্শন করছে,” ম্যাকডোনাল্ড বলেছেন৷

লুলুলেমনের পণ্যের চ্যালেঞ্জগুলি এর দীর্ঘকালীন চিফ প্রোডাক্ট অফিসার সান চোয়ের প্রস্থানের পরে, যিনি অন্য একটি সুযোগ অনুসরণ করার জন্য মে মাসে পদত্যাগ করেছিলেন। সেই সময়ে, Choe-এর ডিপার্টমেন্ট নতুন ফ্যাশন ফিট করে গ্রাহকদের জেতানো এবং অবিরত করার জন্য কোম্পানির ক্ষমতাকে ক্ষতিগ্রস্থ করবে এই উদ্বেগের কারণে এই সিদ্ধান্তটি লুলুলেমনের শেয়ারের উপর প্রভাব ফেলে।

ম্যাকডোনাল্ড বলেছিলেন যে চোয়ের প্রস্থানের সময় কোম্পানির একটি উত্তরাধিকার পরিকল্পনা ছিল এবং কোম্পানির বিশ্বব্যাপী সৃজনশীল পরিচালক, জোনাথন চেউং সরাসরি ম্যাকডোনাল্ডকে রিপোর্ট করবেন এবং পণ্যের নকশা এবং উদ্ভাবনের তত্ত্বাবধান করবেন।

কোম্পানিটি নিক্কি নিউবার্গারকে তার ব্র্যান্ড এবং পণ্য অ্যাক্টিভেশনের নতুন ডিরেক্টর হিসেবে নামকরণ করেছে, মার্চেন্ডাইজিং, পাদুকা এবং পণ্য পরিচালনার তত্ত্বাবধান করে। বৃহস্পতিবার, ম্যাকডোনাল্ড বলেছিলেন যে তিনি এবং নিউবার্গার নতুন কাঠামোর সাথে “সন্তুষ্ট”, যা ডিজাইন এবং মার্চেন্ডাইজিংকে “সমান অবস্থানে” রাখে এবং “একটি পণ্য সংস্থার মধ্যে থাকা উচিত এমন স্বাস্থ্যকর ভারসাম্য পুনঃপ্রতিষ্ঠিত করে।”

“দলগুলি একসাথে ভালভাবে কাজ করছে এবং ইতিমধ্যেই কাজ করছে,” ম্যাকডোনাল্ড বলেছেন।

অন্যান্য খুচরা বিক্রেতাদের মতো যারা চাহিদা ধীরগতিতে দেখছে, লুলুলেমন তার নিয়ন্ত্রণে যা রয়েছে তার উপর দৃষ্টি নিবদ্ধ করে: ক্রিয়াকলাপ এবং দক্ষতা। যদিও ত্রৈমাসিকে বিক্রয় চিত্র প্রত্যাশিত তুলনায় কঠিন ছিল, Lululemon এর লাভ প্রত্যাশিত চেয়ে বেশি ছিল।

মোট মুনাফা 9% বৃদ্ধি পেয়ে $1.4 বিলিয়ন হয়েছে, যখন এর গ্রস মার্জিন 0.8 শতাংশ পয়েন্ট বেড়ে 59.6% হয়েছে – StreetAccount অনুসারে, 57.7% বিশ্লেষকদের প্রত্যাশিত তুলনায় ভাল৷ এর পরিচালন মার্জিন এবং পরিচালন মুনাফাও বেড়েছে।

আন্তর্জাতিক বাজারে লুলুলেমনের বিক্রয় 29% বৃদ্ধি পেয়েছে কারণ কোম্পানিটি চীনে প্রবৃদ্ধি চায়।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কার্ল-অ্যান্টনি টাউনস বাণিজ্যে নিউ ইয়র্ক নিক্স মিনেসোটা টিম্বারওলভসকে ছাড়িয়ে গেছে

ফেব্রুয়ারি 24, 2024; মিনিয়াপোলিস, মিনেসোটা, মার্কিন যুক্তরাষ্ট্র; মিনেসোটা টিম্বারওলভস সেন্টার কার্ল-অ্যান্টনি টাউনস (32) টার্গেট সেন্টারে খেলার পরে ব্রুকলিন নেটের বিরুদ্ধে দলের জয়ের প্রতিক্রিয়া...

হাসান নাসরুল্লাহ, হিজবুল্লাহর নেতা, 1960-2024

তিন দশকেরও বেশি সময় ধরে, হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ, যাকে ইসরায়েল একটি বিমান হামলায় হত্যা করেছিল, একটি গেরিলা গোষ্ঠী থেকে মধ্যপ্রাচ্যের সবচেয়ে শক্তিশালী...

Related Articles

প্রধান শহরগুলি বাড়ি কেনার উপর বিধিনিষেধ সহজ করার পরে চীনের সম্পত্তির শেয়ার বেড়েছে

একজন ব্যক্তি 17 সেপ্টেম্বর, 2021, দক্ষিণ চীনের গুয়াংডং প্রদেশের গুয়াংজুতে চীনা রিয়েল...

প্রাক্তন জাপানি বক্সার মৃত্যুদণ্ডে চার দশক পরে খালাস ‘বিজয়’কে স্বাগত জানিয়েছেন

বিশ্বের সবচেয়ে বয়স্ক মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দী রবিবার তার ঐতিহাসিক খালাসকে “সম্পূর্ণ বিজয়” হিসাবে...

Nikkei 225 Drops, China PMI উপলব্ধ, ইশিবা নির্বাচন

2 মে, 2024-এ টোকিওর নিহনবাশি এলাকায় টোকিও স্টক এক্সচেঞ্জ (টিএসই) সদর দফতর...

রাশিয়া বলেছে যে তারা যুদ্ধের সবচেয়ে বড় ব্যারেজে 100টিরও বেশি ইউক্রেনীয় ড্রোন গুলি করেছে

মস্কো রবিবার বলেছে যে তার বিমান প্রতিরক্ষা 125টি ইউক্রেনীয় ড্রোনকে রাতারাতি গুলি...