Home খবর তালেবান MMA – মিডিয়া – আরটি ওয়ার্ল্ড নিউজ নিষিদ্ধ করেছে
খবর

তালেবান MMA – মিডিয়া – আরটি ওয়ার্ল্ড নিউজ নিষিদ্ধ করেছে

Share
Share

মিশ্র মার্শাল আর্ট অত্যন্ত হিংসাত্মক এবং ইসলামী আইনের সাথে বেমানান, কর্তৃপক্ষ জানিয়েছে

তালেবানরা আফগানিস্তানে মিশ্র মার্শাল আর্ট (MMA) নিষিদ্ধ করেছে, দাবি করেছে যে খেলাটি খুব হিংস্র এবং ইসলামিক আইন লঙ্ঘন করে, মিডিয়া রিপোর্ট অনুসারে।

আদেশটি এই সপ্তাহে দেশটির প্রচার এবং ভাইস প্রতিরোধের মন্ত্রণালয় দ্বারা জারি করা হয়েছিল, যা দাবি করেছে যে এমএমএ “মৃত্যুর ঝুঁকি তৈরি করে।”

“ফাইটিং গেম এখন থেকে নিষিদ্ধ এবং কেউ খেলতে পারবে না।” তালেবানের ক্রীড়া বিভাগের একজন মুখপাত্র অটল মাশওয়ানি বৃহস্পতিবার টেলিগ্রাফকে একথা জানিয়েছেন।

“যে ক্রীড়াবিদরা খেলাধুলায় জড়িত ছিল তারা তাদের পছন্দের অন্য খেলায় যেতে পারে এবং তাদের কার্যক্রম চালিয়ে যেতে পারে,” তিনি বলেন

মাশওয়ানির মতে, খেলাধুলার ইসলামিক আইন মেনে চলার তদন্তের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। “তদন্তের পরে, খেলাটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।”

মুখপাত্র উল্লেখ করেছেন যে আফগানিস্তানের ক্রীড়া কর্তৃপক্ষের কাছে ক্রীড়াবিদ হিসাবে এমএমএতে জড়িত অ্যাথলেটের সংখ্যার পরিসংখ্যান নেই “তারা বেসরকারী সংস্থার অংশ ছিল এবং ক্রীড়া বিভাগে নিবন্ধিত ছিল না”।

2008 সালে প্রতিষ্ঠিত আফগানিস্তানের মিক্সড মার্শাল আর্ট ফেডারেশন তরুণদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। 2015 সালে, আফগানিস্তানে প্রথম ব্যক্তিগত MMA টুর্নামেন্ট তৈরি করা হয়েছিল।

আফগানিস্তান ফাইটিং চ্যাম্পিয়নশিপ (এএফসি) এবং ট্রুলি গ্র্যান্ড ফাইটিং চ্যাম্পিয়নশিপ (টিজিএফসি) 2021 সালে তালেবানের ক্ষমতায় ফিরে আসার আগে কয়েক ডজন লড়াইয়ের আয়োজন করেছিল। যাইহোক, আইন নিষিদ্ধ হওয়ার পরে প্রতিযোগিতাগুলি কার্যকরভাবে নিষিদ্ধ হওয়ার পরেই। “মুখে ঘুষি” চালু করা হয়েছিল।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অধিকাংশ আফগান এমএমএ যোদ্ধা সর্বশেষ ঘোষণার অনেক আগেই দেশ ছেড়ে চলে গিয়েছিল। জাতীয় এবং উদ্বাস্তু অলিম্পিক উভয় দলেই প্যারিস গেমসে অংশগ্রহণকারী বেশ কিছু আফগান ক্রীড়াবিদ মূলত মার্শাল আর্টে জড়িত ছিলেন। প্রধানত নিরাপত্তার কারণে, এমএমএ আন্তর্জাতিক অলিম্পিক কমিটি দ্বারা স্বীকৃত নয়।

তালেবান প্রথম 1990-এর দশকে আফগানিস্তানে ক্ষমতায় আসে, কিন্তু মার্কিন নেতৃত্বাধীন আগ্রাসনের সময় 2001 সালে ক্ষমতাচ্যুত হয়। আফগানিস্তানের আন্তর্জাতিকভাবে স্বীকৃত রাষ্ট্রপতি আশরাফ ঘানিকে দেশ ছেড়ে পালাতে বাধ্য করে তালেবান 20 বছরের বিদ্রোহের পর 2021 সালে ক্ষমতায় ফিরে আসে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ফরাসি মুদ্রাস্ফীতি সেপ্টেম্বরে বিদ্যুতের মূল্য হ্রাসের মধ্যে তীব্রভাবে মন্থর হয়

প্যারিস 2024 অলিম্পিক গেমসের আগে 23 জুলাই, 2024-এ প্যারিসের সুরকফ স্ট্রিটে, ব্যাকগ্রাউন্ডে আইফেল টাওয়ারের সাথে একজন মহিলা সেলফি তুলছেন। মাউরো পিমেন্টেল | এএফপি...

কমলা হ্যারিসকে সমর্থন করার জন্য লিল পাম্প টেলর সুইফটের উপর আক্রমণ চালিয়ে যাচ্ছে

লিল বোমা বিরুদ্ধে আক্রমণ চালিয়ে যাচ্ছে টেলর সুইফট অনুমোদনের জন্য কমলা হ্যারিস রাষ্ট্রপতির জন্য – একটি নতুন টি-শার্ট পরা যাতে একটি সূক্ষ্ম বার্তা...

Related Articles

আবুধাবির ADNOC 16.4 বিলিয়ন মার্কিন ডলারে কভেস্ট্রোকে কিনবে

Leverkusen, জার্মানির Covestro সদর দপ্তর। কোম্পানি 2022 এর জন্য তার বার্ষিক নির্দেশিকা...

মার্ক রুটে নতুন ন্যাটো প্রধানের দায়িত্ব নিলেন, ট্রাম্পের উদ্বেগ উড়িয়ে দিয়েছেন

মঙ্গলবার ব্রাসেলসে এক অনুষ্ঠানে বিদায়ী ন্যাটো প্রধান জেনস স্টলটেনবার্গের কাছ থেকে সামরিক...

শিগেরু ইশিবার জয়ের পরে কেন জাপানের স্টকগুলি নিমজ্জিত হচ্ছে তা এখানে

টোকিও স্কাইলাইন, জাপান। জ্যাকয়েনজয়ফটোগ্রাফি | মুহূর্ত | গেটি ইমেজ জাপান থেকে নিক্কেই...

🔴লাইভ: ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে যে তারা দক্ষিণ লেবাননে একটি ‘সীমিত এবং স্থানীয়করণ’ অভিযান শুরু করেছে

মঙ্গলবার সকালে এক বিবৃতিতে বলা হয়, ইসরায়েলি সেনাবাহিনী দক্ষিণ লেবাননের সীমান্ত এলাকায়...