Home খবর ইন্টেলের সিইও প্যাট গেলসিঞ্জার বলেছেন যে তিনি বিনিয়োগকারীদের ‘সন্দেহবাদ’কে সম্মান করেন
খবর

ইন্টেলের সিইও প্যাট গেলসিঞ্জার বলেছেন যে তিনি বিনিয়োগকারীদের ‘সন্দেহবাদ’কে সম্মান করেন

Share
Share

ইন্টেল কর্পোরেশনের সিইও প্যাট গেলসিঞ্জার, 4 জুন, 2024, মঙ্গলবার তাইওয়ানের তাইপেইতে কম্পিউটেক্স সম্মেলনে বক্তৃতা করার সময় একটি ওয়েফার ধারণ করেছেন।

অ্যানাবেল চিহ | ব্লুমবার্গ | গেটি ইমেজ

ইন্টেল সিইও প্যাট গেলসিঞ্জার বৃহস্পতিবার বলেছেন যে চিপমেকারের পর থেকে এটি একটি “কঠিন কয়েক সপ্তাহ” হয়েছে বিপর্যয়মূলক আয় রিপোর্ট এবং কোম্পানি বিনিয়োগকারীদের উদ্বেগ মোকাবেলা করার জন্য কঠোর পরিশ্রম করছে।

ডয়েচে ব্যাঙ্কের একটি অনানুষ্ঠানিক চ্যাটে গেলসিঞ্জার বলেন, “বাজার থেকে আমরা যে সংশয় পেয়েছি তার কিছুকে আমরা সম্মান করি।” ক্যালিফোর্নিয়ার ডানা পয়েন্টে প্রযুক্তি সম্মেলন। “আমরা বিশ্বাস করি আমরা চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।”

এই মাসের শুরুতে কোম্পানির ত্রৈমাসিক আয়ের প্রতিবেদনের পর ইন্টেলের শেয়ারের দাম 26% কমেছে, 50 বছরেরও বেশি সময়ের মধ্যে ওয়াল স্ট্রিটে এটির সবচেয়ে খারাপ দিন। এই বছর স্টকটি 59% কমেছে, এক দশকেরও বেশি সময়ের মধ্যে সর্বনিম্ন মূল্যের কাছাকাছি লেনদেন হয়েছে৷

কোম্পানির অধীনে আছে প্রচণ্ড চাপ সাম্প্রতিক বছরগুলিতে এটি একটি চিপ উত্পাদন ব্যবসা তৈরি করতে বিলিয়ন ডলার ব্যয় করে চলেছে যখন এর মূল পিসি এবং ডেটা সেন্টার ব্যবসায় বাজারের অংশীদারিত্ব হারিয়েছে এবং কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি করতে ব্যর্থ হয়েছে৷

গেলসিঞ্জার বৃহস্পতিবার বলেছিলেন যে সংস্থাটি তার সার্ভার ব্যবসায় এআই-চালিত দুর্বলতা মোকাবেলা করে চলেছে। তবে ভবিষ্যৎ নিয়ে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

“আমরা ফিনিশ লাইন দেখতে পাচ্ছি,” গেলসিঞ্জার বলেছিলেন।

তিনি যোগ করেছেন যে সংস্থাটি শীঘ্রই লুনার লেক চালু করবে, যাকে তিনি “এখন পর্যন্ত সবচেয়ে আকর্ষণীয় AI PC পণ্য” বলে অভিহিত করেছেন। বৃহত্তর প্রযুক্তি খাতকে ট্র্যাক করে বৃহস্পতিবার ইন্টেলের শেয়ার 4% এরও বেশি বেড়েছে।

কোম্পানি আছে মর্গ্যান স্ট্যানলি সহ পরামর্শদাতা নিয়োগ করেছে তাকে কর্মী বিনিয়োগকারীদের যাচাই-বাছাই বন্ধ করতে সাহায্য করুন, CNBC শুক্রবার রিপোর্ট করেছে। গেলসিংগার অ্যাক্টিভিস্ট সমস্যা বা ইন্টেলের বোর্ড থেকে ইন্ডাস্ট্রির প্রবীণ লিপ-বু ট্যানের গত সপ্তাহে হঠাৎ প্রস্থানের কথা বলেননি। রয়টার্স জানিয়েছে যে ট্যান কোম্পানির প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে অন্যান্য পরিচালকদের সাথে তীব্র মতানৈক্য ছিল।

গেলসিঙ্গার স্বীকার করেছেন যে ইন্টেল শেয়ারহোল্ডাররা কোম্পানির কর্মক্ষমতার সাথে ন্যায়সঙ্গতভাবে অসন্তুষ্ট। ইন্টেল এই মাসের শুরুর দিকে ঘোষণা করেছিল, তার আয়ের রিপোর্টের দিনে, এটি 15,000 কর্মী ছাঁটাই করছে এবং এটি তার পোর্টফোলিও জুড়ে কাটছাঁট করবে। গেলসিঞ্জার বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন যে এই প্রচেষ্টাগুলি ফল দেবে, এবং পাইপলাইনে বহিরাগত ফাউন্ড্রি গ্রাহকদের কাছ থেকে “চিহ্ন” নির্দেশ করে।

গত ত্রৈমাসিকে, ইন্টেল গত বছরের একই সময়ের মধ্যে $1.48 বিলিয়ন নেট আয়ের রিপোর্ট করার পরে $1.61 বিলিয়ন নীট ক্ষতির কথা জানিয়েছে এবং রাজস্ব অনুমানের নিচে এসেছে।

অংশগ্রহণ করতে: ইন্টেল কর্মীদের রক্ষা করার জন্য মরগান স্ট্যানলিকে নিয়োগ করে

ইন্টেল কর্মীদের রক্ষা করার জন্য মরগান স্ট্যানলি এবং অন্যান্য পরামর্শদাতা নিয়োগ করে

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হ্যারিস এবং ট্রাম্প পেনসিলভেনিয়ায় পোলিশ-আমেরিকান ভোটারদের জন্য লড়াই করছেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পেনসিলভানিয়া অন্যতম প্রধান যুদ্ধক্ষেত্রের রাজ্য হতে চলেছে, এর বৃহৎ পোলিশ সম্প্রদায় নিজেকে রাজনৈতিক টানাপোড়েনের কেন্দ্রে খুঁজে পেয়েছে, সাম্প্রতিক সপ্তাহগুলিতে ডোনাল্ড...

জেনরিক সতর্ক করেছেন যে বৃহত্তর সমস্যা সমাধানের আগে যুক্তরাজ্যকে অবশ্যই ‘অভিবাসন করতে হবে’

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। রক্ষণশীল নেতা রবার্ট জেনরিক ঘোষণা করেছেন...

Related Articles

মার্কিন ভাইস প্রেসিডেন্ট বিতর্কে রাজনীতি নিয়ে ওয়ালজ এবং ভ্যান্সের সংঘর্ষ

ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী টিম ওয়ালজ এবং জেডি ভ্যান্স মঙ্গলবার রাতে মুখোমুখি হয়েছিল...

এশিয়া-প্যাসিফিক স্টক মার্কেটস আপডেট

শনিবার, 9 মার্চ, 2024 এ দক্ষিণ কোরিয়ার সিউলের মিয়ংডং শপিং জেলায় একটি...

‘সহজ’ পছন্দ: হিজবুল্লাহর সম্ভাব্য নতুন নেতা হচ্ছেন নাসরাল্লাহর চাচাতো ভাই হাসেম সাফিউদ্দীন

তার চাচাতো ভাই হাসান নাসরাল্লাহর মতো – 27 সেপ্টেম্বর বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে...

নাসরাল্লাহর মৃত্যুর পর ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান

এই চিত্রটি 1 অক্টোবর, 2024-এ জেরুজালেমের উপরে প্রজেক্টাইল দেখায়। মেনাহেম কাহানা |...