Home খবর ইউক্রেন প্রথম F-16 হারিয়েছে – মিডিয়া – RT World News
খবর

ইউক্রেন প্রথম F-16 হারিয়েছে – মিডিয়া – RT World News

Share
Share

ইউক্রেনকে ন্যাটো যে কয়েকটি এফ-১৬ যুদ্ধবিমান দান করেছিল তার মধ্যে একটি ইতিমধ্যেই হারিয়ে গেছে, ইউক্রেনের কর্মকর্তাদের বরাত দিয়ে বৃহস্পতিবার বেশ কয়েকটি মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে।

বেশ কয়েকটি ইউরোপীয় ন্যাটো সদস্য কিয়েভকে মার্কিন তৈরি জেট সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে, যার মধ্যে প্রথমটি ছিল ওডেসার উপর দেখা এই মাসের শুরুর দিকে

বৃহস্পতিবার, ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে যে F-16 এর মধ্যে একটি ছিল “সোমবার একটি দুর্ঘটনায় ধ্বংস হয়ে গেছে।” একজন মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে আউটলেটটি বলেছে যে বিমানটি গুলিবিদ্ধ হয়নি তবে সম্ভবত বিধ্বস্ত হয়েছে “পাইলট ত্রুটির ফলাফল”।

কিয়েভের একটি সূত্রের বরাত দিয়ে সিএনএন বলেছে, ইউক্রেনের সামরিক বাহিনী বিধ্বস্ত হওয়ার পেছনে পাইলটের ত্রুটি ছিল বলে বিশ্বাস করে না। ঘটনা তদন্তাধীন রয়েছে এবং ড “আন্তর্জাতিক বিশেষজ্ঞ” অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে, সূত্র জানায়.

সিএনএন আরও জানিয়েছে যে পাইলট, আলেক্সি হিসাবে চিহ্নিত “মুনফিশ” মেস, কয়েকজন ইউক্রেনীয় অফিসারের মধ্যে একজন যারা F-16 বিমান চালানোর প্রশিক্ষণ নিয়েছিলেন, দুর্ঘটনায় মারা যান।

প্লেন এবং পাইলট হারিয়ে যাওয়ার খবরটি ভ্লাদিমির জেলেনস্কি দাবি করার মাত্র দুই দিন পরে উত্থাপিত হয় যে সোমবার রাশিয়া দ্বারা চালু করা একটি অনির্দিষ্ট সংখ্যক ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ধ্বংস করার জন্য F-16s সফলভাবে মোতায়েন করা হয়েছিল। সে সময় বিমানের ক্ষতির কথা উল্লেখ করেননি তিনি।

শত্রুতা শুরুর পর থেকে সবচেয়ে বড় রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলার সময় রিপোর্ট করা দুর্ঘটনাটি ঘটেছে। পরের দিন টার্গেট করে আরেকটি বাঁধ “ইউক্রেনে গুরুত্বপূর্ণ এয়ারফিল্ড অবকাঠামো সুবিধা”, ব্যবহার করে “কিনঝাল অ্যারোব্যালিস্টিক মিসাইল এবং স্ট্রাইক ইউএভি সহ আকাশে উৎক্ষেপণ করা দূরপাল্লার নির্ভুল অস্ত্র,” অনুযায়ী মস্কোতে প্রতিরক্ষা মন্ত্রকের কাছে।

রাশিয়ান মিডিয়া জানিয়েছে যে এই আক্রমণগুলির মধ্যে একটি খমেলনিটস্কি অঞ্চলের স্টারোকনস্ট্যান্টিনভ এয়ারফিল্ডকে লক্ষ্যবস্তু করেছিল, যেখানে F-16গুলি কিয়েভ সরকারের দ্বারা চিত্রায়িত প্রচারমূলক সামগ্রীতে দেখা গিয়েছিল। এই আউটলেটগুলির মতে, মেস বিমান ঘাঁটিতে ইস্কান্ডারের আক্রমণে নিহত হয়েছিল যা তার বিমানটিকেও ধ্বংস করেছিল।

পাইলটের মৃত্যুর কথা প্রথম ইউক্রেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর লুটস্কের একজন কাউন্সিলর দ্বারা রিপোর্ট করা হয়েছিল যেখানে মেস ছিলেন।

সিএনএন এর আগে মেস এবং তার স্কোয়াডমেটদের একজন আন্দ্রেয়ের সাক্ষাৎকার নিয়েছিল “রস” Pilshchikov, উভয় ইংরেজি বলতে এবং নিযুক্ত করা হয় “মুখ” পশ্চিমের কাছ থেকে এফ-১৬ পেতে ইউক্রেনের প্রচারণা। গত আগস্টে অভিযানে পিলশিকভ নিহত হন।

একটি রাশিয়ান কোম্পানি আছে একটি পুরস্কার প্রস্তাব 15 মিলিয়ন রুবেল ($170,000) যে কেউ যুদ্ধে প্রথম F-16 গুলি করে। এখন পর্যন্ত কেউ তাকে দাবি করতে এগিয়ে আসেনি। ক্রেমলিন জানিয়েছে আমেরিকার তৈরি জেট এটা কোন পার্থক্য করতে হবে না যুদ্ধক্ষেত্রে এবং যুদ্ধের শুরু থেকে ইউক্রেনে সরবরাহ করা অন্যান্য পশ্চিমা সরঞ্জামের মতো ধ্বংস হয়ে যাবে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ফ্রান্সিসকো লিন্ডর এবং মেটস প্লে অফে পৌঁছানোর জন্য ব্রেভসের বিরুদ্ধে বন্য খেলায় জিতেছে

সেপ্টেম্বর 29, 2024; মিলওয়াকি, উইসকনসিন, মার্কিন যুক্তরাষ্ট্র; নিউ ইয়র্ক মেটস শর্টস্টপ ফ্রান্সিসকো লিন্ডর (12) নিউইয়র্ক মেটসের দ্বিতীয় বেসম্যান এডি আলভারেজ (26) অভিনন্দন জানিয়েছেন...

90 দিনের বাগদত্তা: ব্রায়ান কি ইনগ্রিডকে অনেক দূরে ঠেলে দেয়?

ব্রায়ান মুনিজ এর 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে ভক্তরা ভাবছেন তিনি ধাক্কা দিয়েছেন ইনগ্রিড অনেক দূরে তিনি তার ছেলের সাথে পরিচয় করিয়ে...

Related Articles

ইইউ অর্থ আত্মসাতের বিচারের অর্থ কি লে পেন এবং ফরাসি ডানদিকের জন্য?

মেরিন লে পেন এবং ফরাসি উগ্র-ডান জাতীয় সমাবেশ পার্টির অন্যান্য সিনিয়র ব্যক্তিত্বরা...

ইয়েলের স্টিফেন রোচ বিশ্বব্যাপী অস্থিরতা এবং “ক্লিপড” বাজার সম্পর্কে সতর্ক করেছেন

অক্টোবর 1, 2024, ইসরায়েল, তেল আবিব: ইরান থেকে উৎক্ষেপণ করা ক্ষেপণাস্ত্র তেল...

মার্কিন ভাইস প্রেসিডেন্ট বিতর্কে রাজনীতি নিয়ে ওয়ালজ এবং ভ্যান্সের সংঘর্ষ

ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী টিম ওয়ালজ এবং জেডি ভ্যান্স মঙ্গলবার রাতে মুখোমুখি হয়েছিল...

এশিয়া-প্যাসিফিক স্টক মার্কেটস আপডেট

শনিবার, 9 মার্চ, 2024 এ দক্ষিণ কোরিয়ার সিউলের মিয়ংডং শপিং জেলায় একটি...