Home ব্যবসা জেডি ভ্যান্স বিলিয়নেয়ার পিটার থিয়েলকে ট্রাম্প প্রচারাভিযানে তহবিল দিতে সহায়তা করতে বলেছে
ব্যবসা

জেডি ভ্যান্স বিলিয়নেয়ার পিটার থিয়েলকে ট্রাম্প প্রচারাভিযানে তহবিল দিতে সহায়তা করতে বলেছে

Share
Share

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ডোনাল্ড ট্রাম্পের রানিং সাথী জেডি ভ্যান্স কারিগরি বিলিয়নেয়ার পিটার থিয়েলকে “লাইন থেকে বেরিয়ে আসার” এবং হোয়াইট হাউসের জন্য রিপাবলিকানদের বিডকে অর্থায়নে সহায়তা করার আহ্বান জানিয়েছেন কারণ পার্টি কমলা হ্যারিসকে পরাজিত করার জন্য একটি যুদ্ধের বুক তৈরি করার চেষ্টা করছে৷

থিয়েলের কাছে ভ্যান্সের আবেদন, তার প্রাক্তন সিলিকন ভ্যালি বস, উইসকনসিনের ফিন্যান্সিয়াল টাইমসের সাথে একটি সাক্ষাত্কারে এসেছে, একটি সুইং স্টেট যা নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনের সিদ্ধান্ত নিতে পারে।

থিয়েল, পেপ্যাল ​​এবং প্যালান্টিরের সহ-প্রতিষ্ঠাতা, 2016 সালে রিপাবলিকান প্রচারে অনুদান দেওয়া এবং ভ্যান্সের 2022 ইউএস সেনেট বিডকে পৃষ্ঠপোষকতা করা সত্ত্বেও এই বছরের নির্বাচনে কোনও প্রার্থীকে সমর্থন করতে নারাজ।

“আমি পিটারের সাথে কথা বলতে যাচ্ছি এবং তাকে বোঝাতে যাচ্ছি যে – আপনি জানেন যে তিনি রাজনীতিতে স্পষ্টতই কিছুটা ক্লান্ত – তবে আমরা যদি হেরে যাই এবং কমলা হ্যারিস রাষ্ট্রপতি হলে তিনি রাজনীতিতে সত্যিই ক্লান্ত হয়ে যাবেন,” ভ্যান্স এফটিকে বলেছেন।

“তিনি মৌলিকভাবে একজন রক্ষণশীল লোক, এবং আমি মনে করি তাকে সাইডলাইন থেকে বেরিয়ে আসা এবং টিকিটের সমর্থন করা দরকার,” ভ্যান্স যোগ করেছেন।

থিয়েলের একজন প্রতিনিধি মন্তব্যের জন্য অনুরোধের জবাব দেননি।

গত বছর থিয়েল বলল ট্রাম্পের প্রেসিডেন্ট পদে হতাশ হওয়ার পর তিনি “2024 সালে রিপাবলিকান রাজনীতিবিদদের কোনো অর্থ দেওয়ার” ইচ্ছা করেননি, যোগ করেছেন, “আমার মন পরিবর্তন করার সুযোগ সবসময়ই থাকে।”

যুদ্ধক্ষেত্রের রাজ্যগুলিতে নীল-কলার ভোটারদের আকৃষ্ট করার প্রয়াসে জুলাই মাসে ভ্যান্সকে তার রানিং সঙ্গী হিসাবে বেছে নিয়েছিলেন ট্রাম্প। অ্যাপালাচিয়ায় দারিদ্র্যের মধ্যে তার শৈশব সম্পর্কে একটি স্মৃতিকথার লেখক হিসাবে ভ্যান্স বিখ্যাত হয়েছিলেন।

ট্রাম্পের প্রচারণা একটি ধনী অভিজাতদের কাছ থেকে অনুদান আকর্ষণ করেছিল, যার মধ্যে রয়েছে ব্যাংকিং উত্তরাধিকারী টিম মেলন, যিনি ট্রাম্প গ্রুপে $115 মিলিয়ন দান করেছিলেন এবং স্টিভ শোয়ার্জম্যানের মতো প্রাইভেট ইক্যুইটি প্রধানরা।

Vance, 40, মার্কিন নৌবাহিনীতে কাজ করেছেন, ইয়েল ল স্কুল থেকে স্নাতক হয়েছেন এবং ওহিও থেকে মার্কিন সিনেটর নির্বাচিত হওয়ার আগে ক্যালিফোর্নিয়ায় থিয়েলের ভেঞ্চার ক্যাপিটাল ফার্মে কাজ করেছেন।

ট্রাম্প তাকে তার রানিং সাথী হিসেবে নাম দেওয়ার পর, ভ্যান্স গত মাসে রিপাবলিকান কনভেনশনে আর্থিক সংকটের জন্য “ওয়াল স্ট্রিট ব্যারনদের” দোষারোপ করে একটি বক্তৃতা দিয়েছিলেন এবং বলেছিলেন যে তার দল “ক্লান্ত … ওয়াল স্ট্রিটে খাদ্য সরবরাহ করতে”।

কিন্তু ভ্যান্স এফটি-কে বলেছিলেন: “আমি ওয়াল স্ট্রিট-বিরোধী নই, আমি ওয়াল স্ট্রিট-পন্থী নই। আমি শুধু বাস্তব অর্থনীতির পক্ষে এবং আমেরিকায় জিনিসগুলি তৈরি ও করছি।”

সিলিকন ভ্যালি নিয়ন্ত্রণের বিষয়ে, তিনি বড় এবং ছোট প্রযুক্তি কোম্পানিগুলির মধ্যে পার্থক্য করেছেন এবং বলেছিলেন যে উদ্ভাবনের প্রচারের জন্য “অনেকগুলি” বড় কোম্পানিগুলিকে ভেঙে ফেলা উচিত।

“আমি মনে করি গুগলকে ভেঙে ফেলা উচিত,” ভ্যান্স বলেছেন। “আমি মনে করি এটি খুব বড়, খুব শক্তিশালী এবং আমরা 2025 সালে জিনিসগুলি দেখতে পাব।”

মার্কিন মিত্র যেমন ইউনাইটেড কিংডম, ইইউ বা জাপানকে ট্রাম্পের প্রস্তাবিত নতুন 10 থেকে 20 শতাংশ আমদানিতে শুল্ক দিতে বাধ্য করা উচিত কিনা জানতে চাইলে ভ্যান্স বলেন, চীনের সাথে “একটু ভিন্নভাবে” আচরণ করা উচিত।

চীনের জোরপূর্বক শ্রম ব্যবহারের কথা উল্লেখ করে তিনি যোগ করেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রকে “বিশ্বায়নের কিছু খারাপ বাড়াবাড়ির বিরুদ্ধে পিছনে ঠেলে দিতে ইচ্ছুক হতে হবে।”

“আপনাকে গাজর এবং লাঠি ব্যবহার করতে হবে, ‘না, আমরা এই লোকদের আমাদের বাজারে প্রবেশের অনুমতি দেব না যখন তারা আমেরিকান মজুরি ক্ষতিগ্রস্থ করার এবং আমেরিকান কারখানা থেকে চুরি করার চেষ্টা করছে।'”

ভ্যান্স আরও বলেছেন যে ট্রাম্প প্রশাসন ক্রমবর্ধমান মার্কিন ঋণের বোঝা সম্পর্কে “যত্ন করবে”।

পেন-ওয়ার্টন বাজেট মডেল অনুমান করেছে যে ট্রাম্প প্রচারণার কর এবং ব্যয়ের প্রস্তাবগুলি ঘাটতি বাড়িয়ে দেবে US$5.8 ট্রিলিয়ন একটি প্রচলিত ভিত্তিতে পরবর্তী 10 বছরে, তুলনায় US$1.2 ট্রিলিয়ন হ্যারিসের জন্য।

“আমরা ঘাটতিকে খুব গুরুত্ব সহকারে নেব, তবে অতীতে যে অনুমানগুলি ভুল ছিল এবং আমরা ভবিষ্যতে ভুল হবে বলে মনে করি সেগুলি দ্বারাও আমরা বাধাগ্রস্ত হব না,” ভ্যান্স বলেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

একটি ঐতিহাসিক নিয়মিত ঋতু একটি শেষ চেহারা

সেপ্টেম্বর 29, 2024; ডেনভার, কলোরাডো, মার্কিন যুক্তরাষ্ট্র; লস এঞ্জেলেস ডজার্স মনোনীত হিটার শোহেই ওহতানি (17) কলোরাডো রকিজের বিরুদ্ধে কুর্স ফিল্ডে প্রথম ইনিংসে মাঠ...

পড়তে সাইন আপ করুন

বিশ্বজুড়ে গুরুত্বপূর্ণ কর্পোরেট, আর্থিক এবং রাজনৈতিক উন্নয়ন সম্পর্কে আপ টু ডেট থাকুন। সচেতন থাকুন এবং স্বাধীন বিশ্বব্যাপী প্রতিবেদন, বিশেষজ্ঞের মন্তব্য এবং আপনি বিশ্বাস...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...