Home খবর মস্কো ইউক্রেন এবং ইসরায়েলের প্রতি ভণ্ডামির জন্য যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করেছে – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

মস্কো ইউক্রেন এবং ইসরায়েলের প্রতি ভণ্ডামির জন্য যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করেছে – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

রাশিয়ার উপ-জাতিসংঘ দূত বলেছেন, ওয়াশিংটন কেবলমাত্র দেশগুলির নিজেদের রক্ষা করার অধিকারকে সমর্থন করে যখন এটি সুবিধাজনক হয়

রাশিয়ার ডেপুটি জাতিসংঘ প্রতিনিধি দিমিত্রি পলিয়ানস্কি বৃহস্পতিবার বলেছেন, ওয়াশিংটন শুধুমাত্র একটি জাতির আত্মরক্ষার অধিকার নিয়ে চিন্তা করে যখন প্রশ্নে থাকা দেশটি একটি মিত্র হয়।

ইউক্রেনের বিষয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে বক্তৃতাকালে তিনি মার্কিন সরকারের বিরুদ্ধে সশস্ত্র সংঘাতে দ্বিগুণ মান প্রয়োগের অভিযোগ করেন। তিনি ইউএস অল্টারনেট রিপ্রেজেন্টেটিভ ফর স্পেশাল পলিটিক্যাল অ্যাফেয়ার্স রবার্ট উডকে উদ্ধৃত করেছেন, যিনি ইসরায়েল সম্পর্কে কয়েক ঘণ্টা আগে বলেছিলেন: “এই কাউন্সিলের কোনও সদস্য, তার সীমান্তে একটি নৃশংস সন্ত্রাসী সংগঠনের মুখোমুখি, প্রতিদিনের আক্রমণ এবং তার নিজের হাজার হাজার লোকের বাস্তুচ্যুতি সহ্য করবে না।”

উড মধ্যপ্রাচ্যে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে লেবানন-ভিত্তিক হিজবুল্লাহ জঙ্গি আন্দোলনের সাথে মোকাবিলায় ইসরায়েলের সামরিক পদক্ষেপকে রক্ষা করছিলেন।

পলিয়ানস্কি আমেরিকার অবস্থান তুলে ধরেন “একচেটিয়াভাবে ইসরায়েলের জন্য সংরক্ষিত” এবং “যখন এটি রাশিয়া এবং রাশিয়ানদের বিরুদ্ধে অপরাধ আসে, ওয়াশিংটন পাত্তা দেয় না।”

রাশিয়ান কূটনীতিকের দেওয়া বক্তৃতা রাশিয়ার কুরস্ক অঞ্চলে চলমান অনুপ্রবেশের সময় তাদের আচরণের জন্য ইউক্রেনীয় সেনাদের নিন্দা করেছিল। তিনি কিয়েভের বাহিনীকে বেসামরিক লোকদের টার্গেট করার এবং কুরস্ক পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে হামলা চালানোর জন্য অভিযুক্ত করেছেন, যা পলিয়ানস্কির মতে, সমগ্র ইউরোপ মহাদেশের জন্য একটি বড় হুমকি হয়ে দাঁড়িয়েছে।

মস্কো যুক্তরাষ্ট্র এবং তার ন্যাটো মিত্রদের তিরস্কারের জন্য অপেক্ষা করে না “ইউক্রেনীয় খুনি, সন্ত্রাসী এবং লুটেরা”, যেহেতু তারা দাবি করে যে আত্মরক্ষায় কিয়েভের রাশিয়া আক্রমণ করার অধিকার রয়েছে, কূটনীতিক বলেছেন। তিনি অন্যান্য দেশগুলিকে ইউক্রেনের উদাহরণ থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানান এবং মার্কিন যুক্তরাষ্ট্র যখন তাদের ভূ-রাজনৈতিক খেলায় টেনে আনার চেষ্টা করে তখন তাদের বিশ্বাস করবেন না।

মার্কিন পররাষ্ট্র দপ্তর বারবার স্বীকৃতি দিতে অস্বীকার করেছে যে আগস্টের শুরুতে ইরানের মাটিতে হামাসের একজন সিনিয়র নেতাকে হত্যার পর ইরানের আত্মরক্ষার অধিকার রয়েছে। তেহরান সফরের সময় ইসমাইল হানিয়াহ নিহত বোমা হামলার জন্য ইরান সরকার ইসরাইলকে দায়ী করেছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জেডি ভ্যান্স এবং টিম ওয়ালজ ভাইস প্রেসিডেন্ট বিতর্কে ইসরায়েল এবং মুদ্রাস্ফীতি নিয়ে সংঘর্ষ

ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী জেডি ভ্যান্স এবং টিম ওয়ালজ মঙ্গলবার রাতে নিউইয়র্কে একটি বিতর্কে মার্কিন পররাষ্ট্র নীতি থেকে মুদ্রাস্ফীতি এবং গর্ভপাত পর্যন্ত সবকিছু নিয়ে...

সিস্টার ওয়াইভস: উদ্ভট দর্শন দ্বারা ব্যর্থ কোডি এবং রবিনের মঞ্চস্থ দৃশ্য (ফটোস)

বোন স্ত্রী তারা রবিন ব্রাউন এবং কোডি ব্রাউন আমি কিছু জিনিস ভুলে গিয়েছিলাম যখন একটি বাস্তব-সময়ের দৃশ্যটি TLC সিরিজের নতুন সিজনে প্রবেশ করতে...

Related Articles

মার্কিন সামরিক ঘাঁটি সুরক্ষিত করার চুক্তিতে যুক্তরাজ্য চাগোস দ্বীপপুঞ্জ মরিশাসকে হস্তান্তর করেছে

যুক্তরাজ্য বৃহস্পতিবার ভারত মহাসাগরের 60 টিরও বেশি দ্বীপপুঞ্জের একটি দ্বীপপুঞ্জ চাগোস দ্বীপপুঞ্জের...

ইউরোপীয় প্রযুক্তি ব্রেন ড্রেন ‘এক নম্বর ঝুঁকি’ এগিয়ে IPO

ক্লারনার সিইও সেবাস্তিয়ান সিমিয়েটকোস্কি, সোমবার, এপ্রিল 4, 2022-এ লন্ডনে একটি ফিনটেক ইভেন্টে...

হাইতির দুর্নীতিবিরোধী সংস্থা বলছে, ঊর্ধ্বতন কর্মকর্তারা দুর্নীতির জন্য দোষী

হাইতির রাজনৈতিক স্থিতিশীলতা বুধবার আরেকটি ধাক্কা খেয়েছে যখন দেশটির দুর্নীতি দমন ইউনিট...

জাপান এবং অস্ট্রেলিয়া PMI প্রত্যাশিত; ইয়েন দুর্বল হয়ে যায়

29 অক্টোবর, 2020 বৃহস্পতিবার, জাপানের টোকিওতে জাপান এক্সচেঞ্জ গ্রুপ ইনকর্পোরেটেড (JPX) দ্বারা...