Home খবর এনভিডিয়া প্রত্যাশা ছাড়িয়ে যাওয়া যথেষ্ট নয়
খবর

এনভিডিয়া প্রত্যাশা ছাড়িয়ে যাওয়া যথেষ্ট নয়

Share
Share

5 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে Computex-এ Nvidia লোগো।

অ্যান ওয়াং | রয়টার্স

এই প্রতিবেদনটি আজকের সিএনবিসি ডেইলি ওপেন, আমাদের আন্তর্জাতিক বাজারের নিউজলেটার। CNBC ডেইলি ওপেন বিনিয়োগকারীদের তাদের যা কিছু জানা দরকার সে সম্পর্কে আপডেট করে, তারা যেখানেই থাকুন না কেন। আপনি কি দেখতে পছন্দ করেছেন? আপনি স্বাক্ষর করতে পারেন এখানে.

আজ আপনার যা জানা দরকার

এনভিডিয়া: দুর্দান্ত যথেষ্ট ভাল নয়
এনভিডিয়া নম্বর চমকানো অবিরত chipmaker শেয়ার প্রতি আয় এবং রাজস্ব জন্য প্রত্যাশা বীট. এর লাভের পাশাপাশি এনভিডিয়াও ঘোষণা করেছে একটি $50 বিলিয়ন শেয়ার বাইব্যাক. তবুও, এর শেয়ার বর্ধিত ট্রেডিংয়ে 6.89% কমেছে – কোম্পানিটি এমন একটি হট কমোডিটি হয়েছে যে প্রত্যাশিত মুনাফা বিনিয়োগকারীদের জন্য যথেষ্ট ভাল নয়.

অস্থির স্টক
বুধবার প্রধান মার্কিন সূচক পতন হয়েছেবিনিয়োগকারীরা উপার্জনের আগে নার্ভাস ছিল বলে এনভিডিয়া দ্বারা ক্ষতিগ্রস্থ হয়েছে৷ সুপার মাইক্রো কম্পিউটার এটিও একটি বড় বাধা ছিল, কোম্পানির বলার পরে এর শেয়ার 19% নিমজ্জিত হয়েছিল সময়মত আপনার বার্ষিক প্রতিবেদন জমা দিনএবং হিন্ডেনবার্গ রিসার্চ এটিতে একটি সংক্ষিপ্ত অবস্থান প্রকাশ করেছে।

এশিয়ান চিপ স্টক ডুবে
এশিয়া-প্যাসিফিক বাজারের পতন এর মাঝে বৃহস্পতিবার আ এশিয়ান প্রযুক্তির ব্যাপক পতন এবং চিপ-সম্পর্কিত স্টক। এনভিডিয়ার মুনাফা নিয়ে বিনিয়োগকারীদের হতাশার কারণে ড্রপটি প্রসারিত হয়েছিল, যা এনভিডিয়ার সরবরাহ শৃঙ্খলে জড়িত সংস্থাগুলিকে টেনে নিয়েছিল। SK Hynix প্রায় 5.3% ডুবেছে, যখন Samsung Electronics 3.1% পড়ে গেছে।

নতুন চিপ যুদ্ধ
ইন্টারন্যাশনাল এনার্জি এজেন্সি অনুসারে, বৈশ্বিক বাজারের 60% পর্যন্ত সমন্বিত চীনা বৈদ্যুতিক যানবাহন আধিপত্য বিস্তার করছে। এখন চীনের বৈদ্যুতিক গাড়ি কোম্পানিগুলোর দিকে ঝুঁকছে ইন-হাউস ডিজাইন করা স্বয়ংচালিত চিপযা চালকের সহায়তা এবং ইনফোটেইনমেন্টের মতো বৈশিষ্ট্যগুলিকে সজ্জিত করবে, যা এর বাজারের অংশীদারিত্বকে আরও আলাদা করতে এবং একত্রিত করবে।

(PRO) ডিসকাউন্ট জায়ান্ট, ডিসকাউন্ট স্টক
চীনা ই-কমার্স জায়ান্ট PDD এর শেয়ার সোমবার প্রায় 29% কমেছে এবং পরবর্তী সেশনে তাদের স্লাইড অব্যাহত রেখেছে। বিশ্লেষকরা মূল্যায়ন পিডিডির পতনের কারণ – এবং বর্তমানে কম দাম বিনিয়োগকারীদের বাজারে প্রবেশের জন্য একটি ভাল সুযোগ হতে পারে কিনা।

শেষ ফলাফল

এটা কি বলা ন্যায়সঙ্গত যে Nvidia প্রত্যাশা ছাড়িয়ে গেছে, যদি গত এক বছরে চিপমেকারের কর্মক্ষমতা খুচরা বিনিয়োগকারীরা সবসময় কোম্পানির প্রত্যাশা ছাড়িয়ে যাওয়ার আশা করে?

সম্প্রতি সমাপ্ত ত্রৈমাসিকের জন্য, Nvidia $30.04 বিলিয়ন রাজস্ব আয় করেছে, যা প্রত্যাশিত $28.7 বিলিয়ন থেকে বেশি। আরও ভাল, এটি বলেছে যে এটি বর্তমান ত্রৈমাসিকের জন্য প্রায় $32.5 বিলিয়ন আয়ের প্রত্যাশা করে, যা বিশ্লেষকদের দ্বারা অনুমান করা $31.7 বিলিয়ন ছাড়িয়ে গেছে।

এনভিডিয়ার চিফ ফাইন্যান্সিয়াল অফিসার কোলেট ক্রেস বলেছেন, এই উৎসাহ কারণ কোম্পানিটি “ব্ল্যাকওয়েল রাজস্বে কয়েক বিলিয়ন ডলার পাঠাবে” বলে আশা করছে৷ ব্ল্যাকওয়েল হল এনভিডিয়ার পরবর্তী প্রজন্মের কৃত্রিম বুদ্ধিমত্তার চিপ।

এটা সব ভাল খবর, তাই না? তাহলে, কেন বর্ধিত ট্রেডিংয়ে Nvidia শেয়ার 7% এর বেশি কমেছে?

একটি অন্ধকার মেঘ ছিল: বর্তমান ত্রৈমাসিকে এনভিডিয়ার গ্রস মার্জিন আগের সময়ের তুলনায় 78.4% থেকে 75.1% এ নেমে এসেছে; কোম্পানিটি আরও বলেছে যে এটি পূর্ণ-বছরের গ্রস মার্জিন “মাঝামাঝি-70% পরিসরে” হবে বলে আশা করে।

এটিই সম্ভবত একমাত্র সংখ্যা যা সর্বসম্মত প্রত্যাশার নিচে এসেছে। বিশ্লেষকরা বার্ষিক মার্জিনের জন্য 76.4% দেখছিলেন।

পতনের মার্জিন মানে আয় তত দ্রুত বাড়বে না, এমনকি রাজস্ব বিস্ফোরিত হলেও। সুতরাং এটি উদ্বেগের একটি বৈধ কারণ।

বাজার বন্ধ হওয়ার পরে এনভিডিয়ার আয় প্রকাশ করা হয়েছিল, কিন্তু বিনিয়োগকারীদের নার্ভাস ছেড়েছে এবং বুধবার বিস্তৃত মার্কিন সূচকগুলিকে নীচে পাঠিয়েছে।

সাধারণভাবে বিনিয়োগকারীরা বিগ টেক বুমের স্থায়িত্ব নিয়ে উদ্বিগ্ন। ভারী প্রযুক্তি নাসডাক কম্পোজিট কমেছে 1.12%, S&P 500 সূচক 0.6% কমেছে এবং ডাও জোন্স ইন্ডাস্ট্রিয়াল এভারেজ 0.39% কমেছে।

বৃহস্পতিবার যখন ইউএস ট্রেডিং পুনরায় চালু হয়, তখন বিস্তৃত বাজারে এনভিডিয়ার প্রভাব সম্ভবত আরও স্পষ্ট হবে। গ্রাহকদের উদ্দেশ্যে একটি নোটে গোল্ডম্যান শ্যাসের ডেরিভেটিভস রিসার্চ টিমের সদস্য জন মার্শাল বলেছেন, অপশন মার্কেট “অর্জন করার পরে একটি +/- 10% চালিত হয়েছে, যা তার চার-ত্রৈমাসিক গড় 7% থেকে বেশি।”

যখন আপনি প্রত্যাশা ছাড়িয়ে যাবেন বলে আশা করা হয়, তখন আপনার কাছে মূলত দুটি বাধা অতিক্রম করতে হয়। এটি, সম্ভবত, একটি কোম্পানি এবং তার কর্মের উপর অন্যায্য চাপ রাখে।

— সিএনবিসির কিফ লেসউইং এবং জেসি পাউন্ড এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জেনারেল হাসপাতালের আগমন এবং যাওয়া: স্টিভেন ওয়েবার কি ফিরে আসছেন?

জেনারেল হাসপাতাল সন্দেহজনক আসা-যাওয়া স্টিভ ওয়েবার ABC সোপ অপেরায় একটি সাম্প্রতিক আবিষ্কারের পরে পোর্ট চার্লস ফিরে আসতে পারে. স্টিভেন ওয়েবারের জেনারেল হসপিটাল কামিংস...

কেনটাকি শেরিফ ভিডিওতে আদালতে মৃত বিচারককে গুলি করতে দেখা যাচ্ছে

ভিডিও সামগ্রী চালান একজন শেরিফের দ্বারা কেনটাকি বিচারকের মারাত্মক গুলি দৃশ্যত নিরাপত্তা ভিডিওতে ধারণ করা হয়েছিল – এবং এই সপ্তাহে খোলা আদালতে কথিত...

Related Articles

গাজায় যুদ্ধের এক বছর: ইসরায়েল-হামাস সংঘর্ষের মূল তারিখ

7 অক্টোবরের হামলার এক বছর পর, গাজা উপত্যকায় ইসরাইল ও হামাসের মধ্যে...

ট্রাম্প মাস্ক, ভ্যান্সের সাথে প্রথম হত্যা প্রচেষ্টার জায়গায় ফিরে আসেন

টেসলার সিইও এবং এক্স মালিক এলন মাস্ক রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কথা...

🔴 লাইভ: গাজা মসজিদে ইসরায়েলি হামলায় ২১ জন নিহত, বড় বিস্ফোরণ বৈরুত কেঁপে উঠল

গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থার মতে, রবিবার সকালে মধ্য গাজার দেইর আল-বালাহে বাস্তুচ্যুত...

সিপিআই এবং ডেল্টা ডেটা, ডমিনো আয়

সিএনবিসি জিম ক্রেমার নতুন হাইলাইট, পরের সপ্তাহে বাজার সরানো যে প্রধান কর্ম...