Home খবর ইলন মাস্ক হতে পারেন বিশ্বের প্রথম ট্রিলিওনিয়ার
খবর

ইলন মাস্ক হতে পারেন বিশ্বের প্রথম ট্রিলিওনিয়ার

Share
Share

ইলন মাস্ক 2027 সালের মধ্যে বিশ্বের প্রথম ট্রিলিওনিয়ার হওয়ার পথে রয়েছে, ইনফরমা কানেক্ট একাডেমির সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে। বিশ্বের বিলিয়নিয়ারদের মধ্যে, মাস্ক 13-সংখ্যার চিহ্নের সবচেয়ে কাছাকাছি এবং তার সম্পদ বাড়ছে।

2020 এর শুরুতে, কস্তুরীর মূল্য ছিল প্রায় 28.5 বিলিয়ন মার্কিন ডলারঅনুযায়ী ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স. সেই বছরের শেষে, তার মূল্য ছিল প্রায় $167 বিলিয়ন, এবং সেপ্টেম্বরে, সূচক অনুসারে তার মোট মূল্য $265 বিলিয়ন ছিল।

কস্তুরীর সম্পদের সবচেয়ে বড় চালক ছিলেন টেসলা শেয়ার, যা কোভিড-১৯ মহামারীর সময় বেড়েছে। টেসলার স্টক জানুয়ারী 2020 এ শেয়ার প্রতি $30 এর কাছাকাছি ছিল। জানুয়ারী 2021 নাগাদ, স্টকটি প্রতি শেয়ার প্রায় $300 এ উঠেছিল।

“আপনি যদি সবচেয়ে ধনী আমেরিকানদের তালিকাটি দেখেন, আমরা এলন মাস্ক বা জেফ বেজোসের কথা বলছি, লোকেরা খুব ধনী হওয়ার কারণ হল তারা একটি কোম্পানি শুরু করে এবং এটি বড় করে,” আমেরিকান থেকে অর্থনৈতিক নীতি বিশ্লেষক জেমস পেথোকুকিস বলেছেন ব্যবসা প্রতিষ্ঠান. “এবং কোম্পানিটি ক্রমবর্ধমান এবং ক্রমবর্ধমান হওয়ার কারণ হল (এটি) এমন মূল্যবান কিছু তৈরি করা যা লোকেরা চায়,” পেথোকৌকিস যোগ করেছেন।

ধনী ব্যক্তিদের সাধারণত তাদের সম্পদের বড় অংশ বিনিয়োগ করা হয় স্টক বাজার, যখন মধ্যম আয়ের পরিবারগুলি তাদের সম্পদের একটি বড় অংশ রিয়েল এস্টেটের সাথে যুক্ত থাকে।

আমেরিকানদের মধ্যে সবচেয়ে ধনী 1% প্রায় 50% এর মালিক সব মার্কিন স্টক, যখন দরিদ্রতম 50% আমেরিকানরা সমস্ত স্টকের প্রায় 1% মালিকফেডারেল রিজার্ভের তথ্য অনুসারে, 2024-এর মাঝামাঝি।

প্রায় 58% পরিবারের শেয়ার রয়েছে 2022 সালে, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নিষ্ক্রিয় বিনিয়োগ যেমন অবসর অ্যাকাউন্টের মাধ্যমে।

“সম্পদ বৈষম্য হল বিভিন্ন ধরণের সম্পদের দাম দ্বারা চালিত“ব্রুকিংস ইনস্টিটিউশনের একজন ফেলো জন সাবেলহাউস বলেছেন। “একটি জিনিস যা সম্পদের বৈষম্য বৃদ্ধির কারণ হবে, যেমন সম্পদ কেন্দ্রীকরণ দ্বারা পরিমাপ করা হয়, তা হল স্টক মার্কেট।”

সম্পদের বৈষম্যের ক্ষেত্রে করের ভূমিকা নিয়েও বিতর্ক রয়েছে। পেথোকৌকিসহ কেউ কেউ যুক্তি দেন যে বড় ক্ষতিপূরণ প্যাকেজগুলি একটি সফল কোম্পানি তৈরির পুরস্কার, অন্যরা, সাবেলহাউসের মতো, বলে যে কর ব্যবস্থায় ত্রুটিগুলি একটি অসম খেলার ক্ষেত্র তৈরি করে।

“বিশেষ করে গত ত্রৈমাসিক শতাব্দীতে, ট্যাক্স নীতির পরিবর্তনগুলি ধনীদের ট্যাক্স করা আরও কঠিন করে তুলেছে,” সাবেলহাউস বলেছেন। “আরও অনেক বর্জন আছে, ট্যাক্স প্রদানের জন্য আরও অনেক উপায় আছে।”

অনেক আমেরিকানরা তাদের আয় উপার্জন করে প্রাথমিকভাবে তাদের সময় এবং দক্ষতা একটি পেচেকের জন্য ট্রেড করার মাধ্যমে, যা ব্যক্তির আয়ের উপর ভিত্তি করে কর দেওয়া হয়। কাগজে কলমে অতি ধনীদের আয় এতটা স্পষ্ট নয়।

“যদি আমরা আয়কে সময়ের সাথে ব্যয় করার ক্ষমতার উন্নতি হিসাবে ভাবি, আপনার এবং আমার বেতন চেক আছে। এবং এই পেচেকগুলি আমরা কতটা ব্যয় করতে পারি তা পরিমাপ করে, “সাবেলহাউস বলেছিলেন। “কস্তুরী… একটি বিশাল ক্ষতিপূরণ প্যাকেজ আছে. কিন্তু সেই প্যাকেজটিও, এর একটি ভগ্নাংশই করযোগ্য আয় হিসাবে প্রদর্শিত হয় কারণ এর বেশিরভাগই বোনাস এবং অন্যান্য ধরণের অর্থপ্রদানে যা ট্যাক্স এড়ানোর সুবিধা দেয়।”

দেখুন ভিডিও ধনীরা কীভাবে আরও ধনী হয় এবং মার্কিন অর্থনীতির জন্য এর অর্থ কী সে সম্পর্কে আরও জানতে উপরে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘স্টার ওয়ার্স’ ভক্তরা ট্রান্সজেন্ডার স্টর্মট্রুপার চরিত্র নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন

একটি নতুন ‘স্টার ওয়ার’ প্রকল্পে একটি ট্রান্সজেন্ডার চরিত্রকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত তার সুপার ভোকাল ফ্যান বেস থেকে একটি শক্তিশালী প্রতিক্রিয়া সৃষ্টি করেছে… অন্যদের...

জেলেনস্কির সরকারের কি অতি-ডানপন্থী দলগুলোকে ভয় পাওয়া উচিত?

ইউক্রেনীয় ডেপুটি অলেক্সান্ডার মেরেজকো ইউক্রেনীয় সমাজে ক্রমবর্ধমান ডানপন্থী আন্দোলন হিসাবে বর্ণনা করার দ্বারা সৃষ্ট হুমকি সম্পর্কে প্রকাশ্যে সতর্ক করার পরে অনলাইনে একটি শক্তিশালী...

Related Articles

স্পেসএক্স ‘মেচাজিলা’ অস্ত্র দিয়ে স্টারশিপ বুস্টার ক্যাপচার করার চেষ্টা করে

এই রবিবার স্পেসএক্সের পরবর্তী স্টারশিপ টেস্ট ফ্লাইটটি প্রথম বিশ্ব অর্জন করতে পারে:...

বাণিজ্য প্রতিনিধি লাইটহাইজার ওয়াল স্ট্রিটকে প্রস্তুত থাকতে সতর্ক করেছে

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন বাণিজ্য প্রতিনিধি রবার্ট লাইথাইজার, সোমবার, 19 আগস্ট, 2024-এ মার্কিন...

এএফপি এবং বিবিসি বেয়েক্স ওয়ার করেসপন্ডেন্টস অ্যাওয়ার্ডে যুদ্ধ রিপোর্টিংয়ের জন্য সম্মাননা পায়

এএফপি ফটোগ্রাফার মাহমুদ হামস 17 অক্টোবর, 2023-এ গাজা উপত্যকায় খান ইউনিসের উপর...

দুটি চায়না ইটিএফ বিভিন্ন পথ অনুসরণ করে

দুটি এক্সচেঞ্জ-ট্রেডেড ফান্ড দুটি ভিন্ন কৌশল নিয়ে চীনে লাভ চায়। যখন রেলিয়ান্ট...