Home খবর Google দূরত্ব সমর্থন করে, একটি স্টার্টআপ যা গাড়ি এবং প্লেনে মিশ্র বাস্তবতা নিয়ে আসে
খবর

Google দূরত্ব সমর্থন করে, একটি স্টার্টআপ যা গাড়ি এবং প্লেনে মিশ্র বাস্তবতা নিয়ে আসে

Share
Share

ডিসট্যান্স টেকনোলজিস এমন একটি পণ্য তৈরি করে যা, এটি অনুসারে, যেকোনো স্বচ্ছ পৃষ্ঠকে একটি অগমেন্টেড রিয়েলিটি স্ক্রিনে রূপান্তর করতে পারে।

দূরত্ব প্রযুক্তি

ডিসটেন্স টেকনোলজিস, একটি ফিনিশ স্টার্টআপ যার লক্ষ্য প্রতিটি গাড়ির উইন্ডশিল্ড বা প্লেন কেবিনে মিশ্র বাস্তবতা প্রযুক্তি নিয়ে আসা, জিভি থেকে অর্থায়নে 10 মিলিয়ন ইউরো ($11.1 মিলিয়ন) তুলেছে, যা ঝুঁকির ইক্যুইটি হাত বর্ণমালা এবং অন্যান্য বিনিয়োগকারী।

GV-এর নেতৃত্বে একটি বীজ রাউন্ডে দূরত্ব মূলধন ইনজেকশন বাড়িয়েছে, বিদ্যমান বিনিয়োগকারী FOV Ventures এবং Maki.vc এছাড়াও স্টার্টআপের জন্য আরও অর্থ সংগ্রহ করছে, কোম্পানি বৃহস্পতিবার CNBC কে জানিয়েছে।

হেলসিঙ্কি-ভিত্তিক ডিসট্যান্স প্রযুক্তির বিকাশ করে যেটি বলে যে কোনও স্বচ্ছ পৃষ্ঠকে একটি বর্ধিত বাস্তবতা স্ক্রীনে পরিণত করতে পারে, ব্যবহারকারীকে তারা যে প্যানেলে দেখছেন তাতে 3D ডিজিটাল বস্তুগুলিকে দেখতে দেয়।

এটি মিক্সড রিয়েলিটি হেডসেট বা অগমেন্টেড রিয়েলিটি গ্লাসের মতো যেকোন ক্লাঙ্কি হার্ডওয়্যারের প্রয়োজনীয়তা এড়ায়, যার জন্য ব্যবহারকারীকে অভিজ্ঞতায় নিমজ্জিত করার জন্য তাদের চোখের উপর একটি আসল ডিভাইস রাখতে হবে।

দূরত্বের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা উরহো কন্টোরি, সিএনবিসি-তে বলেন, “মিশ্র বাস্তবতার একটি বড় বাধা হল যে যতক্ষণ আপনার মাথায় কিছু রাখা দরকার, এটি সমাধান হিসাবে কখনই সহজ বা মার্জিত হবে না।” এই সপ্তাহের শুরুতে একটি সাক্ষাৎকার। কন্টোরি পূর্বে হেলসিঙ্কি-ভিত্তিক মিশ্র বাস্তবতা কোম্পানি ভার্জো-তে প্রধান প্রযুক্তি কর্মকর্তা ছিলেন।

দূরত্ব প্রাথমিকভাবে স্বয়ংচালিত, মহাকাশ এবং প্রতিরক্ষা বাজারে বিক্রয়ের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

কন্টোরির মতে আপনি কোথায় খুঁজছেন তা সনাক্ত করতে ট্র্যাকিং প্রযুক্তি ব্যবহার করে দূরত্ব কাজ করে এবং তারপর আপনার সঠিক চোখের অবস্থানের সাথে মেলে সঠিক আলোর ক্ষেত্র গণনা করে।

দূরত্বের সমাধানটি বেশিরভাগ লিকুইড ক্রিস্টাল ডিসপ্লে (এলসিডি) এর উপরে অপটিক্যাল স্তরের একটি সেট যুক্ত করে, যা এর প্রযুক্তিকে এমন একটি চিত্র প্রজেক্ট করতে দেয় যেখানে আপনার চোখ ফোকাস করছে।

এই কৌশলটি ব্যবহার করে, দূরত্ব বাম এবং ডান চোখের মধ্যে আলোর ক্ষেত্রগুলিকে আলাদা করতে পারে, পাশাপাশি নীচে একটি অতিরিক্ত অপটিক্যাল স্তর তৈরি করে যা একটি উচ্চ উজ্জ্বলতা তৈরি করে।

দূরত্ব বলে যে এর সিস্টেমটি “অসীম” পিক্সেল গভীরতায় সক্ষম, যার অর্থ এটি যে কোনও পরিবেশে একটি জীবন-আকারের ক্ষেত্র তৈরি করতে পারে – তা গাড়ির চাকার পিছনে হোক বা একটি F-18 ফাইটার জেট উড়ান।

GV, যা আগে Google Ventures নামে পরিচিত ছিল এবং ইন্টারনেট সার্চ জায়ান্ট অ্যালফাবেটকে তার একমাত্র সীমিত অংশীদার হিসাবে ধরে রাখেসিএনবিসিকে বলেছেন যে তিনি “পরবর্তী প্রজন্মের ব্যবহারকারী ইন্টারফেস তৈরি করার সম্ভাবনার কারণে” দূরত্বে বিনিয়োগের প্রতি আকৃষ্ট হয়েছেন।

GV ডিরেক্টর রনি হিরানন্দ সিএনবিসিকে বলেন, “আমরা স্বয়ংচালিত এবং মহাকাশ বাজারে এটি আনার কিছু নিকট-মেয়াদী পথ কীভাবে ব্যবহারকারীদের এই প্রযুক্তিতে তাদের হাত পেতে সক্ষম করে তা নিয়ে আমরা বিশেষভাবে উত্তেজিত।”

মিশ্র বাস্তবতা বাণিজ্যিকীকরণ একটি সহজ কাজ নয়. শুরুর জন্য, মিশ্র বাস্তবতা ডিভাইসগুলি এখনও ব্যয়বহুল। আপেল প্রফেশনাল ভিশন এবং মাইক্রোসফট থেকে HoloLens 2 উভয় ডিভাইসের দাম $3,500 থেকে শুরু হয় – এবং সেগুলি তৈরি করাও সস্তা নয়। দ নতুন এআর চশমা ডিভাইস ধারণা গোল বুধবার প্রকাশিত কোম্পানির প্রতি ইউনিট $10,000 খরচ হবে, অনুযায়ী একটা বেইরা.

CNBC দ্বারা যোগাযোগ করার সময় মেটা অবিলম্বে মন্তব্যের জন্য উপলব্ধ ছিল না।

মেটা ওরিয়ন এআর চশমা প্রকাশ করে

অগমেন্টেড রিয়েলিটি হেড-আপ ডিসপ্লে, বা HUD, মোটরগাড়ি শিল্পে একটি নতুন ঘটনা নয়। চীনে প্রযুক্তির অগ্রগামীদের মধ্যে টেক জায়ান্ট হুয়াওয়ের সাথে কোম্পানিগুলো বেশ কয়েক বছর ধরে গাড়িতে এআর ক্ষমতা যুক্ত করার জন্য কাজ করছে।

অন্যান্য ডিসপ্লে প্রযুক্তি কোম্পানি ফার্স্ট ইন্টারন্যাশনাল কম্পিউটার, স্পেকট্রালিক্স, এনভিসিক্স, ফিউচারাস, সিওয়াই ভিশন, রেথিঙ্ক, ডেনসো, বোশ, কন্টিনেন্টাল এবং প্যানাসনিক সহ গাড়ির জন্য তাদের নিজস্ব AR HUD তৈরি করছে।

ডিসট্যান্স টেকনোলজিসের প্রধান বিপণন কর্মকর্তা জুসি মেকিনেনের মতে, কোম্পানির সিস্টেম যে কোনো স্বচ্ছ পৃষ্ঠের পুরো পৃষ্ঠকে কভার করতে পারে, শুধুমাত্র একটি নির্দিষ্ট কোণ বা স্ক্রিনের নীচের অর্ধেক নয় – একটি সীমাবদ্ধতা যা বেশিরভাগ AR HUD-এর মুখোমুখি হয়।

“এখানে প্রধান পার্থক্য হল আমরা সফ্টওয়্যার দ্বারা চালিত,” ম্যাকিনেন সিএনবিসিকে বলেছেন।

সংস্থাটি ইতিমধ্যে জুনে অগমেন্টেড ওয়ার্ল্ড এক্সপো ইউএসএ 2024 মিশ্র রিয়েলিটি ট্রেড শোতে তার প্রযুক্তির একটি প্রমাণ-অব-ধারণা সংস্করণ উপস্থাপন করেছে।

আপাতত, সম্ভাব্য অংশীদার এবং বিনিয়োগকারীদের কাছে তার প্রযুক্তি প্রদর্শনের জন্য দূরত্বকে সাধারণ অপটিক্স এবং নিয়মিত LCD ডিসপ্লে ব্যবহার করতে হয়েছে। এগিয়ে গিয়ে, কন্টোরি বলেছিলেন যে তিনি একটি “খুব ব্যয়বহুল” বোতাম চাপানোর জন্য প্রস্তুতি নিচ্ছেন: দূরত্বের অপটিক্যাল প্রযুক্তিকে সামনের বছরের শুরুর দিকে যাকে তিনি পরবর্তী প্রজন্ম বলে ডাকেন।

“আমি বলব আমরা এখন গবেষণা চক্রে আছি,” দূরত্বের সিইও বলেছেন। “এখন, আমরা পণ্য চক্রের মধ্যে চলে যাচ্ছি। এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি হল এমন একজনের সাথে কাজ করা যে আপনার গ্রাহক হয়ে উঠবে… এক বা দুটি খুব ঘনিষ্ঠভাবে কাজ করতে হবে, এবং তারপর একটি চূড়ান্ত পণ্যের স্পেসিফিকেশন।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ভলোদিমির জেলেনস্কি মার্কিন সফরে রিপাবলিকান প্রতিক্রিয়া ধারণ করার চেষ্টা করেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ এবং রাজনীতি সম্পর্কে যে গল্পগুলি গুরুত্বপূর্ণ ভলোদিমির জেলেনস্কি এই সপ্তাহে তার...

কেন তারিক স্কুবাল এবং ক্রিস সেল এমএলবি সাই ইয়ং অ্যাওয়ার্ডস জিতবেন

তারিক স্কুবাল ডেট্রয়েট টাইগারদের টেক্কা। ফটো ইউএসএ টুডে স্পোর্টস ইমেজ এমনকি যখন রিলিভাররা আরও বেশি কাজের চাপ নেয় এবং দলগুলি নবম ইনিংসে শুরু...

Related Articles

‘ইউক্রেন জয়ী হবে,’ বাইডেন কিয়েভকে $8 বিলিয়ন সামরিক সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পরে জেলেনস্কিকে বলেছেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার তার ইউক্রেনের প্রতিপক্ষ ভলোদিমির জেলেনস্কিকে বলেছেন যে...

ট্রাম্প মিডিয়া শেয়ারহোল্ডার ইউএভি প্রায় 11 মিলিয়ন শেয়ার ফেলে দিয়েছে

26শে মার্চ, 2024 মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে ট্রুথ সোশ্যাল এবং ট্রাম্প...

আর্জেন্টিনার দারিদ্র্যের হার ‘নৈরাজ্য-পুঁজিবাদী’ মাইলের অধীনে 50 শতাংশের উপরে বেড়েছে

বৃহস্পতিবার জাতীয় পরিসংখ্যান বিভাগ জানিয়েছে, আর্জেন্টিনায় দারিদ্র্য 2024 সালের প্রথমার্ধে প্রায় 53...

ফেড গত সপ্তাহে সুদের হার কমিয়েছে, কিন্তু ট্রেজারি ইল্ড বাড়ছে। কি হচ্ছে?

ওয়াশিংটন, ডিসিতে 17 সেপ্টেম্বর, 2024-এ ফেডারেল রিজার্ভ বিল্ডিংয়ের চারপাশে নির্মাণ কাজ শুরু...