Home বিনোদন কেয়ার স্টারমার যুক্তরাজ্যের ‘জাতীয় পুনর্নবীকরণ’ এর জন্য প্রয়োজনীয় কঠোর সিদ্ধান্তগুলিকে রক্ষা করবেন
বিনোদন

কেয়ার স্টারমার যুক্তরাজ্যের ‘জাতীয় পুনর্নবীকরণ’ এর জন্য প্রয়োজনীয় কঠোর সিদ্ধান্তগুলিকে রক্ষা করবেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

স্যার কিয়ার স্টারমার সতর্ক করবেন যে যুক্তরাজ্যের জন্য কঠিন সময় সামনে রয়েছে কারণ এটি তার সরকারের মুখোমুখি হওয়া একাধিক গভীর চ্যালেঞ্জ মোকাবেলা করার চেষ্টা করে, তবে জোর দেবে যে এখন নেওয়া কঠিন সিদ্ধান্তগুলি “জাতীয় পুনর্নবীকরণ” এর দিকে নিয়ে যাবে।

মঙ্গলবার তিনি বলবেন “কোন সহজ উত্তর” নেই এবং “কোন মিথ্যা আশা নেই” কারণ তিনি বার্ষিক সভায় যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসাবে তার প্রথম বক্তৃতায় একটি কঠোর বার্তা দিয়েছেন লেবার পার্টি লিভারপুলে সম্মেলন।

তারা এমন একটি দেশকে বর্ণনা করবে যেখানে “সর্বজনীন পরিষেবাগুলি ধ্বংস হয়ে গেছে, সম্প্রদায়গুলিকে সদিচ্ছার চেয়ে সামান্য বেশি একত্রিত করে”।

কিন্তু তিনি যুক্তি দেবেন যে কঠোর পাবলিক ফাইন্যান্স সত্ত্বেও, তার সরকার একটি উজ্জ্বল ভবিষ্যত প্রদান করতে পারে এবং ব্রিটেনকে পুনর্নির্মাণের অনুমতি দিয়ে “জাতীয় পুনর্নবীকরণের দরজা খুলতে পারে”।

2010 সাল থেকে যুক্তরাজ্যের প্রথম লেবার প্রধানমন্ত্রী হিসেবে স্টারমার শুধুমাত্র একটি সংক্ষিপ্ত হানিমুন উপভোগ করেছেন এবং এখন তার প্রশাসনের মধ্যে পতনশীল জনমত জরিপ এবং অন্তর্দ্বন্দ্বের মুখোমুখি হয়েছেন।

গত সপ্তাহে পোশাক দান সম্পর্কে ক্ষতিকারক প্রকাশ ছিল হাজার হাজার পাউন্ড মূল্য স্টারমার, তার স্ত্রী, ডেপুটি লিডার অ্যাঞ্জেলা রেনার এবং চ্যান্সেলর রাচেল রিভসকে জীবনযাত্রার সংকটের সময় তৈরি করা হয়েছিল।

স্টারমার লিভারপুলের প্রতিনিধিদের আশ্বস্ত করার চেষ্টা করবে – এবং বৃহত্তর জনসাধারণকে – যে সরকার ইতিমধ্যে দেশ পরিবর্তনের জন্য পদক্ষেপ নিচ্ছে।

তিনি পরিকল্পনার সংস্কার, ডাক্তারদের ধর্মঘটের সমাধান, নতুন সৌর প্রকল্প, নতুন অফশোর উইন্ড ফার্ম, অফস্টেড ওয়ান-ওয়ার্ড ট্রায়ালের সমাপ্তি, এমপিদের জন্য দ্বিতীয় চাকরির উপর নিষেধাজ্ঞা, একটি নতুন “সীমান্ত নিরাপত্তা কমান্ড”, বিনা উচ্ছেদের উপর নিষেধাজ্ঞার উল্লেখ করবেন। রেলকে জাতীয়করণের জন্য দায়ী করা এবং আইন প্রণয়ন করা। “এবং আমরা সবে শুরু করছি,” তিনি বলবেন।

শ্রম নেতৃত্ব আগামী মাসে একটি বাজেট এবং ব্যয় পর্যালোচনার খসড়া তৈরি করছে, যাতে দেশের উচ্চ ঋণের মাত্রার পরিপ্রেক্ষিতে ট্যাক্স বৃদ্ধি এবং পাবলিক খরচের উপর অব্যাহত নিষেধাজ্ঞা অন্তর্ভুক্ত থাকতে পারে।

স্টারমার বলবেন যে মন্ত্রীদের খরচের ট্যাপ চালু করার পরিবর্তে উদ্ভাবনী সংস্কারের উপর নির্ভর করতে হবে।

“আমাকে সতর্ক করতে হবে, শ্রমিকরা আরও নির্ধারক সরকার চায়। তারা চায় যে আমরা আমাদের পাবলিক পরিষেবাগুলি পুনর্নির্মাণ করি এবং তারা চায় যে এটি তাদের জীবনে আরও নিয়ন্ত্রণের দিকে নিয়ে যাক। কিন্তু আপনার পকেট গভীর নয় – সামান্যও নয়, “তিনি সতর্ক করবেন। “সুতরাং আমাদের একটি বড় সংস্কারবাদী সরকার হতে হবে।”

কিয়ার স্টারমার শ্রমের স্লোগান এবং তার পিছনে একটি ব্রিটিশ পতাকা সহ সিঁড়িতে বসে তার বক্তৃতা রিহার্সাল করছেন
স্টারমার তার মূল বক্তব্যের মহড়া দিচ্ছেন, যা তিনি মঙ্গলবার লেবার পার্টির সম্মেলনে প্রদান করবেন। © স্টেফান রুসো/পিএ ওয়্যার

শ্রম নেতৃত্ব সতর্কতার মধ্যে একটি সংকীর্ণ পথ হেঁটেছে যে পাবলিক ফাইন্যান্স ভয়ঙ্করভাবে আঁটসাঁট এবং একই সময়ে ভবিষ্যতের জন্য আশার আলো দেখায়।

মন্ত্রীরা প্রায় 22 বিলিয়ন পাউন্ডের একটি আর্থিক “ব্ল্যাক হোল” খুঁজে পেয়েছেন বলে দাবি করেছেন যা প্লাগ করা দরকার – যা ট্যাক্স বৃদ্ধি এবং ব্যয় হ্রাসের পূর্বাভাস দেয়।

“জাতীয় পুনর্নবীকরণ নীতি যৌথ। এটি একটি ভাগ করা সংগ্রাম জড়িত. একটি প্রকল্প যা সবাইকে বলে যে এটি স্বল্পমেয়াদে কঠিন হবে, কিন্তু দীর্ঘমেয়াদে, এটি আমাদের দেশের জন্য সঠিক জিনিস। এবং আমরা সবাই এর থেকে উপকৃত হব, “স্টারমার বলবে।

শ্রম প্রতিনিধিরা বুধবার একটি প্রস্তাবে ভোট দেবেন যাতে সরকারকে এর পরিবর্তন করার আহ্বান জানানো হয় শীতকালীন জ্বালানি ভর্তুকি হ্রাসএকটি ইস্যু যা ট্রেড ইউনিয়ন, দাতব্য সংস্থা এবং পার্টির নিজের এমপিদের অনেকের সমালোচনা করেছে।

প্রধানমন্ত্রী তার পাঁচটি অগ্রাধিকারের পুনরাবৃত্তি করবেন: বৃহত্তর অর্থনৈতিক প্রবৃদ্ধি, একটি ভাল এনএইচএস, শক্তিশালী সীমানা, শিশুদের জন্য আরও সুযোগ এবং কম কার্বন উত্স থেকে পরিষ্কার শক্তি।

তিনি লেবার পার্টিকে কীভাবে রাজনৈতিক কেন্দ্রে টেনে নিয়েছিলেন, তার আগের, প্রাক্তন নেতা জেরেমি করবিনের অধীনে আরও বামপন্থী সংস্করণের তুলনায় তিনি সম্বোধন করবেন।

“শ্রমজীবী ​​মানুষের সেবায় ফিরিয়ে আনতে আমি লেবার পার্টি পরিবর্তন করেছি। এবং আমরা ব্রিটেনের জন্য ঠিক এটাই করব। কিন্তু আমি সহজ উত্তর দিয়ে তা করব না। আমি মিথ্যা আশা নিয়ে এটি করব না, “সে বলবে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নর্থভোল্ট বেঁচে থাকার যুদ্ধে 20% এরও বেশি চাকরি কেটে দেবে

ইউরোপের শীর্ষ ব্যাটারি প্রস্তুতকারক বৈদ্যুতিক যানবাহনে ধীরগতির পরিবর্তনের মধ্যে উত্পাদন বাড়াতে লড়াই করার কারণে আকার হ্রাস করছে Source link

মেটস ফিলিসকে টানা দ্বিতীয় খেলায় ক্লিনচিং ডিভিশন থেকে বিরত রাখে

22 সেপ্টেম্বর, 2024; নিউইয়র্ক, নিউইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; নিউ ইয়র্ক মেটস সেন্টার ফিল্ডার টাইরন টেলর (15) সিটি ফিল্ডে পঞ্চম ইনিংসের সময় ফিলাডেলফিয়া ফিলিসের বিরুদ্ধে...

Related Articles

আমাদের জীবনের দিনগুলির ভবিষ্যদ্বাণী: ব্র্যাডি ইন বিপদ এবং ক্লাইডস মার্ডারাস

আমাদের জীবনের দিনগুলির পূর্বাভাস অপেক্ষা করছে ব্র্যাডি ব্ল্যাক ফিরে যুদ্ধ করতে প্রস্তুত,...

জন লেগুইজামো বলেছেন, কমলা হ্যারিসকে নির্বাচিত হতে ল্যাটিনা সেলিব্রিটিদের সমর্থন প্রয়োজন

ভিডিও সামগ্রী চালান TMZ.com জোয়াও লেগুইজামো মনে কমলা হ্যারিস শুধু চেয়ে বেশি...

বোয়িং ধর্মঘটী কর্মীদের 30% বৃদ্ধির প্রস্তাব দেয়

বোয়িং ধর্মঘটী কর্মীদের 30% বৃদ্ধির প্রস্তাব দেয় Source link

স্টর্মি ড্যানিয়েলস ন্যাশভিল ড্র্যাগ শোতে আলগা করতে দেয়

ভিডিও সামগ্রী চালান TMZ.com স্টর্মি ড্যানিয়েলস তিনি আর ঝড়ের নজরে নেই —...