Home খবর টিএসএমসি এবং স্যামসাং চিপ মেগাফ্যাক্টরি নিয়ে সংযুক্ত আরব আমিরাতের সাথে আলোচনা করছে, ডাব্লুএসজে রিপোর্ট করেছে
খবর

টিএসএমসি এবং স্যামসাং চিপ মেগাফ্যাক্টরি নিয়ে সংযুক্ত আরব আমিরাতের সাথে আলোচনা করছে, ডাব্লুএসজে রিপোর্ট করেছে

Share
Share

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে দুবাই ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল সেন্টার (DIFC) এলাকা, পটভূমিতে বুর্জ খলিফা, 16 সেপ্টেম্বর, 2022।

ক্রিস্টোফার পাইক | ব্লুমবার্গ | গেটি ইমেজ

গ্লোবাল চিপ জায়ান্ট তাইওয়ান সেমিকন্ডাক্টর উৎপাদনকারী কোম্পানি. এবং স্যামসাং ইলেকট্রনিক্স মধ্যপ্রাচ্যে মেগাফ্যাক্টরি নির্মাণের জন্য সংযুক্ত আরব আমিরাতের সাথে আলোচনা করা হয়েছে, রোববার ওয়াল স্ট্রিট জার্নাল এ তথ্য জানিয়েছেজড়িত মিথস্ক্রিয়া এবং কৌশলগুলির সাথে পরিচিত ব্যক্তিদের উদ্ধৃত করা।

প্রতিবেদনে বলা হয়েছে, TSMC-এর শীর্ষ নির্বাহীরা সম্প্রতি উপসাগরীয় রাজ্য পরিদর্শন করেছেন তাইওয়ানে কোম্পানির সবচেয়ে বড় এবং সবচেয়ে অত্যাধুনিক সুবিধাগুলির সাথে তুলনীয় কারখানা কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা নিয়ে আলোচনা করতে।

দক্ষিণ কোরিয়া ভিত্তিক স্যামসাং ইলেকট্রনিক্সও আগামী বছরগুলিতে দেশে চিপ উত্পাদন সুবিধা তৈরিতে বিনিয়োগের কথা বিবেচনা করছে। প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ার কোম্পানির সিনিয়র নেতারা ধারণাটি অন্বেষণ করতে সম্প্রতি দেশটি সফর করেছেন।

উপসাগরীয় রাষ্ট্রটি তার অভ্যন্তরীণ প্রযুক্তি শিল্পের বিকাশে প্রচেষ্টা এবং বিনিয়োগ বাড়িয়ে চলেছে কারণ এটি উন্নত প্রযুক্তি এবং কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য একটি বিশ্ব কেন্দ্র হিসাবে তার অবস্থান তৈরি করতে কাজ করে। তবে, সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের সাথে আলোচনা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

প্রযুক্তির লেনদেন ত্বরান্বিত হওয়ায় এবং উপসাগরীয় রাজ্যে বেইজিংয়ের প্রভাব সম্পর্কে ওয়াশিংটন ক্রমবর্ধমানভাবে সতর্ক হওয়ার সাথে সাথে মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের মধ্যে একটি টানাপোড়েন যুদ্ধ শুরু হয়েছে। টিএসএমসি এবং স্যামসাং মার্কিন কর্মকর্তাদের সাথে আলোচনা করেছে যারা সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক কারখানাগুলি থেকে চীনে উন্নত এআই চিপগুলির সম্ভাব্য চালান নিয়ে উদ্বিগ্ন।

সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি অফ সিঙ্গাপুরের বিজনেস স্কুলের একজন সিনিয়র লেকচারার অ্যালেক্স ক্যাপ্রি সিএনবিসিকে বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র সম্ভবত সংযুক্ত আরব আমিরাতকে চীনের সাথে কাজ না করার জন্য চাপ অব্যাহত রাখবে “যেহেতু এই কারখানাগুলিতে উন্নত এআই-সম্পর্কিত চিপ তৈরি করা হবে।”

পড়তে সম্পূর্ণ প্রতিবেদন ওয়াল স্ট্রিট জার্নাল থেকে এখানে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইয়াং এবং দ্য রেস্টলেস স্পয়লার পরের সপ্তাহ: শ্যারনের ভয়ঙ্কর দুঃস্বপ্ন

আগামী সপ্তাহের জন্য তরুণ এবং অস্থির স্পয়লার প্রকাশিত হয়েছে শ্যারন নিউ ম্যানশ্যারনের উন্মাদনায় নেমে আসে যখন সে অবশেষে কয়েক সপ্তাহের যন্ত্রণার পর কঠোর...

জেমি ফক্স জো হুটেনের সাথে তার বিয়েতে কন্যা করিনকে করিডোর নীচে হাঁটছেন৷

জেমি ফক্স তার স্বাস্থ্যের ভয়ের এক বছর পরে খুব ভালোভাবে হাঁটছে… ইচ্ছাকৃতভাবে তার মেয়ের সাথে হাঁটছে করিনা — এবং তাকে বেদীতে ছেড়ে দাও!...

Related Articles

রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের পোকরোভস্ক গ্রামের কাছে আসার সাথে সাথে বাসিন্দারা পালিয়ে গেছে

রাশিয়ান বাহিনী ডনবাসের পোকরোভস্ক শহরের দিকে তাদের আক্রমণ জোরদার করেছে, যেটি সামনের...

বৃটিশ অর্থমন্ত্রী ব্যয় শৃঙ্খলার আহ্বান জানিয়েছেন কিন্তু কঠোরতায় ফিরে আসছেন না

ব্রিটিশ চ্যান্সেলর অফ দ্য এক্সচেকার রাচেল রিভস 23শে সেপ্টেম্বর, 2024 সালের উত্তর-পশ্চিম...

ফ্রান্সের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী নতুন সরকারের উদ্বোধনের সাথে “শৃঙ্খলা পুনরুদ্ধার” করার প্রতিশ্রুতি দিয়েছেন

ফ্রান্সের নতুন ডানপন্থী সরকার সোমবার সকালে প্রথম বৈঠক করেছে, প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার...

ট্রাম্প বলেছেন, নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি হেরে গেলে আর প্রতিদ্বন্দ্বিতা করবেন না

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প রবিবার প্রকাশিত একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তিনি...