Home খবর ডিজেটি বিক্রয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে ট্রাম্প মিডিয়া শেয়ারের পতন
খবর

ডিজেটি বিক্রয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে ট্রাম্প মিডিয়া শেয়ারের পতন

Share
Share

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি এবং বর্তমান রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী ডোনাল্ড ট্রাম্প মিশিগানের পটারভিলে 29শে আগস্ট, 2024-এ আলরো স্টিলের একটি প্রচারণা অনুষ্ঠানের সময় অর্থনীতি, মুদ্রাস্ফীতি এবং উত্পাদন সম্পর্কে কথা বলেছেন।

বিল পুগ্লিয়ানো | গেটি ইমেজ

এর কর্ম ট্রাম্প মিডিয়া বৃহস্পতিবার পড়েছিল, প্রাক্তন রাষ্ট্রপতির ঠিক কয়েক ঘন্টা আগে ডোনাল্ড ট্রাম্প সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মালিকের কাছে তার প্রায় $2 বিলিয়ন শেয়ার বিক্রি শুরু করতে সক্ষম হবে বলে আশা করা হচ্ছে সামাজিক সত্য.

কোম্পানি, যা বাজারজাত করে ডিজেটি নোড নাসডাক4% এর বেশি কমেছে মধ্যাহ্ন লেনদেন.

ট্রাম্প, রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী, ডিজেটি-এর বকেয়া শেয়ারের প্রায় 57% মালিক। বৃহস্পতিবার সকালের দামে এই শেয়ারের মূল্য ছিল প্রায় $1.7 বিলিয়ন – কাগজে ট্রাম্পের আনুমানিক মূল্যের প্রায় অর্ধেক নিট মূল্য.

স্টক চার্ট আইকনস্টক চার্ট আইকন

বিষয়বস্তু লুকান

ট্রাম্প মিডিয়া (ডিজেটি) স্টক মূল্য

তবে ট্রাম্প এবং অন্যরা প্রথম বিনিয়োগকারীএকটি লক-আপ চুক্তির অধীনে তাদের শেয়ার বিক্রি করতে বাধা দেওয়া হয়েছিল যা কার্যকর হয়েছিল যখন কোম্পানিটি মার্চের শেষের দিকে একটি ব্ল্যাঙ্ক-চেক কোম্পানির সাথে একীভূত হওয়ার পরে প্রকাশ্যে চলে যায়।

বৃহস্পতিবার বিকেলে এই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে চলেছে।

ট্রাম্প মিডিয়া নিয়ন্ত্রক ফাইলিংয়ে স্বীকার করেছে যে লকআউটের সমাপ্তি কোম্পানির শেয়ারের বৃহৎ বিক্রয়কে উত্সাহিত করতে পারে এবং এমনকি বিক্রয় বন্ধের বাজারের ধারণা DJT-এর শেয়ারের দামকে কমিয়ে দিতে পারে।

ট্রাম্প, সংখ্যাগরিষ্ঠ শেয়ারহোল্ডার, শুক্রবার বলেছেন তার কোন পরিকল্পনা নেই আপনার অংশীদারিত্ব বিক্রি করুন. তার গ্যারান্টি স্টককে ঊর্ধ্বমুখী পাঠিয়েছে, যদিও এটি সেই লাভগুলি হারিয়েছে।

অন্যান্য কোম্পানির অভ্যন্তরীণ ব্যক্তিরাতবে, তারা সুযোগ পাওয়ার সাথে সাথে লাভের চেষ্টা করতে পারে।

কোম্পানির ভাগ্য ট্রাম্পের সাথে আবদ্ধ, যার ট্রুথ সোশ্যাল ব্যবহার তাকে প্ল্যাটফর্মের শিরোনাম করে তোলে।

তার পাবলিক ট্রেডিং আত্মপ্রকাশের পরে, ট্রাম্প মিডিয়া একটি মাসব্যাপী স্টক স্লাইডের শিকার হয়েছিল যা ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ট্রাম্পের উত্তাল রাষ্ট্রপতি প্রচারণার সাথে মিলে যায়। কমলা হ্যারিস.

এই পতনের ফলে ট্রাম্প মিডিয়ার বাজারমূল্য থেকে বিলিয়ন বিলিয়ন ডলার কমে গেছে, যা কিছু বিশ্লেষকদের মতে কোম্পানিটির প্রকৃত মূল্যের কাছাকাছি নিয়ে এসেছে।

ট্রাম্প মিডিয়া আয় রিপোর্ট দেখান এটি বছরের প্রথমার্ধে $2 মিলিয়নের কম রাজস্বের উপর প্রায় $344 মিলিয়ন হারিয়েছে। এর আয় সম্পূর্ণরূপে বিজ্ঞাপন বিক্রয়ের উপর নির্ভর করে, তবে এর একমাত্র পণ্য, সত্য সামাজিক, শুধুমাত্র একটি ভগ্নাংশ তৈরি করে ব্যবহারকারীর ভিত্তি আরো প্রতিষ্ঠিত সামাজিক মিডিয়া সাইট থেকে.

যাইহোক, কোম্পানিটি এখনও প্রায় $3 বিলিয়নের বাজার মূলধন নিয়ে গর্ব করে, কারণ কিছু খুচরা বিনিয়োগকারী ট্রাম্পকে সমর্থন করার বা তার রাজনৈতিক অবস্থানে বাজি ধরার উপায় হিসাবে এতে শেয়ার কিনছেন বলে মনে হচ্ছে।

CNBC এর রাজনৈতিক কভারেজ সম্পর্কে আরও পড়ুন

জুলাইয়ে একটি প্রচারণা সমাবেশে হত্যার চেষ্টায় অল্পের জন্য বেঁচে যাওয়ার পর ট্রাম্প মিডিয়ার শেয়ার বেড়ে যায়। কিন্তু সেই মাসের পরেই স্টক কমতে শুরু করে, যখন হ্যারিস রাষ্ট্রপতির স্থলাভিষিক্ত হন জো বিডেন ডেমোক্র্যাটিক প্রার্থী হিসেবে এবং দ্রুত ভোটে ট্রাম্পের লিড কমিয়ে দেন।

10 ই সেপ্টেম্বরের আগে স্টক আবার বেড়েছে রাষ্ট্রপতি বিতর্কযাকে কেউ কেউ ট্রাম্পের চেয়ে হ্যারিসের জন্য বড় ঝুঁকি হিসেবে দেখেছেন। কিন্তু ট্রাম্পের পারফরম্যান্স খারাপ রিভিউ- উভয়ই পোলে এবং বেশ কিছু রক্ষণশীল ভাষ্যকারদের কাছ থেকে- আকৃষ্ট করার পর। ডিজেটি শেয়ারের পতন হয়েছে একটি নতুন পোস্ট-একত্রীকরণ কম.

অবরোধের সমাপ্তি ঘনিয়ে আসার সাথে সাথে, ট্রাম্প মিডিয়া একটি নিষেধাজ্ঞা চেয়েছিল যা ARC গ্লোবাল, একীভূতকরণের পৃষ্ঠপোষক যা কোম্পানিকে জনসাধারণের কাছে নিয়েছিল, অবিলম্বে তার শেয়ার বিক্রি করতে বাধা দেবে।

ফ্লোরিডার একজন বিচারক বুধবার বলেছেন যে তিনি নিষেধাজ্ঞা দেবেন না।

ডেলাওয়্যারের একজন বিচারক সোমবার রায় দিয়েছেন যে ট্রাম্প মিডিয়া ARC এর সাথে একটি চুক্তি লঙ্ঘন করেছে এবং বিনিয়োগকারীকে অবশ্যই তার শেয়ারের একটি বড় অংশ দিতে হবে।

এটা উন্নয়নশীল খবর. আপডেটের জন্য আবার চেক করুন.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ওরিওলদের অপরাধকে জায়ান্টদের বিরুদ্ধে কাজ করতে হবে

13 সেপ্টেম্বর, 2024; সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; সান ফ্রান্সিসকো জায়েন্টস পিচার লোগান ওয়েব (62) ওরাকল পার্কে সান দিয়েগো প্যাড্রেসের বিরুদ্ধে প্রথম ইনিংসের...

তিউনিসিয়ায় প্রাক-নির্বাচন অভিযানে প্রেসিডেন্ট প্রার্থীকে গ্রেপ্তার করা হয়েছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। তিউনিসিয়ার একটি আদালত আগামী মাসের রাষ্ট্রপতি...

Related Articles

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে...

নাইকি সিইও জন ডোনাহো চলে যান এবং ইলিয়ট হিলের স্থলাভিষিক্ত হন

জন ডোনাহো, নাইকির সিইও, 10 জুলাই, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের আইডাহোর সান ভ্যালিতে...

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে,...

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে...