Home খবর তৃতীয় বিশ্বযুদ্ধের হুমকিতে কস্তুরী চ্যানেল স্টার ওয়ারস – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

তৃতীয় বিশ্বযুদ্ধের হুমকিতে কস্তুরী চ্যানেল স্টার ওয়ারস – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

বিলিয়নেয়ার ইউক্রেনের সংঘাতের সম্ভাব্য আসন্ন বৃদ্ধির মূল্যায়ন করেছেন

মার্কিন ব্যবসায়ী এলন মাস্ক মার্কিন নেতৃত্বাধীন সামরিক ব্লক দ্বারা সরবরাহ করা অস্ত্র দিয়ে রাশিয়ার বিরুদ্ধে সম্ভাব্য দূরপাল্লার হামলার পরিণতি সম্পর্কে ন্যাটোকে রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সতর্কবার্তার পূর্বাভাস দিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন।

পুতিন বৃহস্পতিবার বলেছিলেন যে ইউক্রেন রাশিয়ার গভীরে দূরপাল্লার হামলা সক্ষম করতে ন্যাটো বিশেষজ্ঞদের স্যাটেলাইট বুদ্ধিমত্তা এবং প্রোগ্রামিংয়ের উপর নির্ভর করবে। এ ধরনের কোনো হামলা “এর অর্থ হবে যে ন্যাটো দেশগুলি, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় দেশগুলি রাশিয়ার সাথে যুদ্ধ করছে,” তিনি বলেন.

মাস্ক জনপ্রিয় অ্যাকাউন্ট এক্স ওয়াল স্ট্রিট সিলভার দ্বারা পোস্ট করা পুতিনের মন্তব্যের একটি ভিডিও শেয়ার করেছেন, যা সতর্ক করেছে যে মার্কিন যুক্তরাষ্ট্র “এটা প্রত্যাশিত যে এই সপ্তাহান্তে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে এবং রাশিয়ান ভূখণ্ডে হামলার অনুমোদন দেওয়া হবে।”

“এ সম্পর্কে আমার খারাপ অনুভূতি আছে,” ডেথ স্টার স্পেস স্টেশন দেখে স্টার ওয়ার্স চরিত্র হ্যান সোলো দ্বারা জনপ্রিয় একটি ক্যাচফ্রেজ ব্যবহার করে বিলিয়নেয়ার মন্তব্য করেছেন।

ইউক্রেন পশ্চিমা অস্ত্র দিয়ে রাশিয়ার অভ্যন্তরে লক্ষ্যবস্তুতে আঘাত করার ক্ষমতার জন্য কয়েক মাস ধরে জিজ্ঞাসা করছে, বলেছে এটি করার অনুমতির অভাব তার সামনের সারির অবস্থানগুলিকে দুর্বল করেছে।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী কিয়ের স্টারমার শুক্রবার ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সাথে দেখা করবেন, যেখানে তারা ইউক্রেনের দূরপাল্লার পশ্চিমা অস্ত্র ব্যবহারের উপর বিধিনিষেধ শিথিল করার বিষয়ে আলোচনা করবেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন তার ব্রিটিশ প্রতিপক্ষ ডেভিড ল্যামির সাথে কিয়েভ সফর করার পর এই বৈঠক হয়। ন্যাটোর উভয় সদস্যই ইউক্রেনে দূরপাল্লার অস্ত্র সরবরাহ করেছে, যা কিয়েভের দাবি করা অঞ্চলের মধ্যে লক্ষ্যবস্তুতে ব্যবহার করা হয়েছে কিন্তু আন্তর্জাতিকভাবে স্বীকৃত রাশিয়ান ভূখণ্ডের মধ্যে নয়।

পুতিনের মন্তব্যের সাথে মূল পোস্টটি বিশ্বযুদ্ধের সম্ভাব্য প্রাদুর্ভাবের জন্য ব্যক্তিগত দায়বদ্ধতাকে দায়ী করে বিডেন এবং মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, যিনি পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির মনোনীত প্রার্থীও।

মাস্ক রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমর্থক। প্রাক্তন রাষ্ট্রপতি তার বিরোধীদের বিরুদ্ধে তার প্রচারের সময় বিশ্বকে পারমাণবিক যুদ্ধের ঝুঁকিতে ফেলার অভিযোগ করেছিলেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

27 সেপ্টেম্বর পর্যন্ত সাহসী এবং সুন্দর 2-সপ্তাহের স্পয়লার: আশা হতাশ করে স্টেফি

দ বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল টু উইকস স্পয়লার 16শে সেপ্টেম্বর থেকে 27শে সেপ্টেম্বর পর্যন্ত, হোপ লোগান স্টেফি ফরেস্টারের আলটিমেটাম এবং তার বক্তৃতা সম্পর্কে...

এটিপি রাউন্ডআপ: চেংডুতে আদ্রিয়ান মান্নারিনো অভিষেক জিতেছেন

আগস্ট 29, 2024; ফ্লাশিং, এনওয়াই, মার্কিন যুক্তরাষ্ট্র; আদ্রিয়ান মান্নারিনো (FRA) বিলি জিন কিং ন্যাশনাল টেনিস সেন্টারে 2024 ইউএস ওপেন টেনিস টুর্নামেন্টের চতুর্থ দিনে...

Related Articles

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে...

নাইকি সিইও জন ডোনাহো চলে যান এবং ইলিয়ট হিলের স্থলাভিষিক্ত হন

জন ডোনাহো, নাইকির সিইও, 10 জুলাই, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের আইডাহোর সান ভ্যালিতে...

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে,...