Home খবর সয়ুজ স্পেস স্টেশনে নতুন ক্রু নিয়ে এসেছে (ভিডিওস) — RT রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন
খবর

সয়ুজ স্পেস স্টেশনে নতুন ক্রু নিয়ে এসেছে (ভিডিওস) — RT রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন

Share
Share

দুই রাশিয়ান মহাকাশচারী এবং একজন আমেরিকান মহাকাশচারী বৈজ্ঞানিক পরীক্ষা-নিরীক্ষা চালাতে কক্ষপথে 200 দিনের বেশি সময় কাটাবেন বলে আশা করা হচ্ছে

রাশিয়ান সয়ুজ MS-26 মহাকাশযানটি সফলভাবে তার দুইজন রোসকসমস মহাকাশচারী এবং একজন NASA মহাকাশচারীকে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে (ISS) নিয়ে গেছে, রাশিয়ার জাতীয় স্পেসফ্লাইট কর্পোরেশন ঘোষণা করেছে।

মস্কোর সময় সন্ধ্যা ৭:২৩ মিনিটে কাজাখস্তানের বাইকোনুর কসমোড্রোম থেকে মহাকাশযান বহনকারী একটি রাশিয়ান সয়ুজ-২.১এ রকেটটি রওনা হয়। মাত্র তিন ঘন্টা পরে, এটি আইএসএস-এ ডক করেছে।

“আজ 22:32 মস্কো সময়, Soyuz MS-26 মনুষ্যবাহী মহাকাশযান স্বয়ংক্রিয় মোডে রাসভেট মডিউলের সাথে ডক করেছে,” রোসকসমস বুধবার তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

সয়ুজ MS-26 মিশন কমান্ডার আলেক্সি ওভচিনিন, সেইসাথে নাসার ফ্লাইট ইঞ্জিনিয়ার ইভান ভ্যাগনার এবং ডন পেটিটকে পোস্ট করা ভিডিওতে আইএসএস ক্রুদের অভ্যর্থনা জানাতে দেখা যায়।

এই তিনজন স্টেশনের এক্সপিডিশন 72 ক্রুদের অংশ। তারা বর্তমানে ISS-এ থাকা এক্সপিডিশন 71 ক্রুতে যোগ দিয়েছে – ওলেগ কোননেঙ্কো, নিকোলাই চুব, রসকসমসের আলেকজান্ডার গ্রেবেনকিন, সেইসাথে ম্যাথিউ ডমিনিক, মাইকেল ব্যারাট, জিনেট এপস, ট্রেসি ক্যাল্ডওয়েল-ডাইসন, সানি উইলিয়ামস এবং নাসার বুচ উইলমোর।

উইলিয়ামস এবং উইলমোর মূলত জুন মাসে পৃথিবীতে ফিরে আসার প্রত্যাশিত ছিল, কিন্তু তাদের বোয়িং স্টারলাইনার মহাকাশযান প্রযুক্তিগত সমস্যার সম্মুখীন হয়েছিল, তাদের মহাকাশে অনির্দিষ্টকালের জন্য আটকে রেখেছিল। স্টারলাইনার ক্রু ছাড়াই ফিরে এসেছে, গত সপ্তাহে নিউ মেক্সিকোতে অবতরণ করেছে, নাসা অনুসারে।

Soyuz MS-26 এই বছর মহাকাশে পাঠানো দশম রাশিয়ান উৎক্ষেপণ যান। Roscosmos অনুযায়ী, 72 তম অভিযানটি কক্ষপথে তার পরিকল্পিত 202 দিন চলাকালীন দুটি কার্গো মহাকাশযান, Progress MS-29 এবং Progress MS-30 পাবে বলে আশা করা হচ্ছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

0-2 এনএফএল দলের জন্য বাস্তবতা পরীক্ষা: কে এখনও প্লেঅফ করতে পারে?

15 সেপ্টেম্বর, 2024; বাল্টিমোর, মেরিল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র; M&T ব্যাংক স্টেডিয়ামে লাস ভেগাস রাইডারদের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বাল্টিমোর রেভেনস কোয়ার্টারব্যাক লামার জ্যাকসন (8) রান করছেন।...

শাইন ফেডারেল গ্রেপ্তারের পরে তার জীবন এবং ক্যারিয়ার নষ্ট করার জন্য ডিডিকে দোষারোপ করেছেন

প্রাক্তন ব্যাড বয় রেকর্ডস র‌্যাপার এবং বর্তমান বেলিজিয়ান রাজনীতিবিদ লাজুক জড়ো হচ্ছে ডিডি টাইকুনকে গ্রেফতার করার পর কয়লার ওপরে — এবং তার আশা...

Related Articles

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে...

নাইকি সিইও জন ডোনাহো চলে যান এবং ইলিয়ট হিলের স্থলাভিষিক্ত হন

জন ডোনাহো, নাইকির সিইও, 10 জুলাই, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের আইডাহোর সান ভ্যালিতে...