Home খবর জার্মানি ইইউকে বলেছে যে তারা আর কোনো অভিবাসী গ্রহণ করতে পারবে না — RT World News
খবর

জার্মানি ইইউকে বলেছে যে তারা আর কোনো অভিবাসী গ্রহণ করতে পারবে না — RT World News

Share
Share

রাজ্য এবং ফেডারেল সংস্থান হিসাবে সীমান্ত নিয়ন্ত্রণকে শক্তিশালী করা ছাড়া বার্লিনের কোন বিকল্প নেই “প্রায় ক্লান্ত” শরণার্থী এবং আশ্রয়প্রার্থীদের বিষয়ে, জার্মান স্বরাষ্ট্রমন্ত্রী ন্যান্সি ফেসার ব্রাসেলসকে বলেছেন।

এই সপ্তাহের শুরুর দিকে, চ্যান্সেলর ওলাফ স্কোলজের সরকার ঘোষণা করেছে যে জার্মানি শেনজেন চুক্তিকে আমলে না নিয়ে কমপক্ষে ছয় মাসের জন্য আবার স্থল সীমান্ত বরাবর পাসপোর্ট পরীক্ষা করা শুরু করবে।

“বিশ্বের কোনো দেশই সীমাহীন সংখ্যক শরণার্থী গ্রহণ করতে পারে না” ফেসার তিনি বলেন ইউরোপীয় কমিশনের কাছে একটি চিঠিতে, যা বুধবার ডের স্পিগেল পেয়েছে।

জার্মানি হল “অভ্যর্থনা, বাসস্থান এবং যত্নের ক্ষেত্রে যা অ্যাক্সেসযোগ্য তার সীমাতে ক্রমবর্ধমানভাবে পৌঁছানো”, চিঠিতে বলা হয়েছে, ফেডারেল ও রাষ্ট্রীয় সম্পদ উল্লেখ করে “প্রায় ক্লান্ত,” এবং একটি বাস্তব ঝুঁকি আছে “সাধারণ মঙ্গল বোঝা”।

চিঠি অনুযায়ী, এর আয়তন “অনিয়মিত এন্ট্রি” দেশের জন্য অগ্রহণযোগ্য এবং “চিন্তাজনক,” 2024 সালের প্রথম সাত মাসে মোট 50,000 মানুষ।

ফয়সারও এমন যুক্তি দেন “জননিরাপত্তা ও শৃঙ্খলার জন্য হুমকি” ইঙ্গিত করে, সীমান্ত নিয়ন্ত্রণ পুনর্বহাল করার দাবি জানান “শরণার্থীদের দ্বারা সংঘটিত সহিংস এবং ছুরির অপরাধের ঘটনা”। গত মাসে সোলিংগেনে একটি বৈচিত্র্য উৎসবে ছুরিকাঘাতে তিনজন নিহত ও আটজন আহত হয়েছেন। সন্দেহ26 বছর বয়সী একজন সিরিয়ান 2022 সালে আশ্রয় চেয়েছিলেন।

জার্মানি, তিনি লিখেছেন, উদ্বিগ্ন ছিল “ডাবলিন সিস্টেমের ক্রমবর্ধমান কর্মহীনতা”, ইউরোপীয় ইউনিয়নের স্কিম যার অধীনে আশ্রয়প্রার্থীদের অবশ্যই তারা যে দেশে প্রথম প্রবেশ করেছিল তার দ্বারা চিকিত্সা করা উচিত। বার্লিন এখন অভিবাসীদের ব্লকের বাইরের প্রান্তে, যেমন বুলগেরিয়া, গ্রীস, ইতালি এবং রোমানিয়াতে পাঠানোর উপায় খুঁজছে, যেখানে তাদের আবেদনগুলি প্রক্রিয়া করা উচিত ছিল। ইউরোপীয় ইউনিয়নের বাইরে থেকে আসা বেশিরভাগ অভিবাসী জার্মানিতে যাওয়ার চেষ্টা করেছে, এর উদার কল্যাণ সুবিধার কারণে।

Scholz যখন “ট্রাফিক লাইট” জোট সব শরণার্থী প্রত্যাখ্যান করতে চায় না, আইনি উদ্বেগ উদ্ধৃত করে, বৃহত্তম বিরোধী দলগুলির মধ্যে একটি ঠিক এই পদ্ধতির প্রতিরক্ষা করেছে। এটা আইনত অনুমোদিত এবং “বর্তমান পরিস্থিতির আলোকে, এমনকি রাজনৈতিকভাবেও প্রয়োজনীয়” সীমান্ত বন্ধ করার জন্য, সিডিইউ নেতা ফ্রেডরিখ মার্জ বুধবার বুন্ডেস্ট্যাগে বলেছিলেন।

জার্মানিতে গণ অভিবাসন নিয়ে আলোচনা করা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ করা হয়েছে, যতক্ষণ না গত সপ্তাহে থুরিংগিয়া এবং স্যাক্সনির রাজ্য নির্বাচনে অল্টারনেটিভ ফর জার্মানি (এএফডি) এবং সাহরা ওয়াগেনকনেচট অ্যালায়েন্স (বিএসডব্লিউ) দল, উভয় অভিবাসন সংশয়বাদীদের দ্বারা বড় লাভ হয়েছে৷ ক্ষমতাসীন জোট এই মাসের শেষের দিকে ব্র্যান্ডেনবার্গে একটি কঠিন নির্বাচনের মুখোমুখি হচ্ছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লুইস হ্যামিল্টন: এফআইএ প্রধানের “র্যাপার” মন্তব্যকে “জাতিগত উপাদান”

জুন 19, 2022; মন্ট্রিল, কুইবেক, ক্যান; মার্সিডিজ চালক ইউনাইটেড কিংডমের লুইস হ্যামিল্টন সার্কিট গিলস ভিলেনিউভে মন্ট্রিল গ্র্যান্ড প্রিক্সে তৃতীয় স্থান অর্জন করার পরে...

ইসরাইল লেবাননের লক্ষ্যবস্তুতে হামলা চালায় যখন হিজবুল্লাহ প্রধান ‘লাল রেখা’ অতিক্রম করার সতর্ক করেন

বৃহস্পতিবার ইসরায়েল লেবাননের দক্ষিণ সীমান্ত বরাবর লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে, যখন জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর নেতা বলেছেন যে ইহুদি রাষ্ট্র এই সপ্তাহে যোগাযোগ ডিভাইসের ব্যাপক...

Related Articles

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...