(হাইপারবট) — মার্কিন পারফর্মিং অধিকার সংস্থা অলট্র্যাক BMI, ASCAP এবং SESAC-এর বিকল্প হিসাবে চালু করা হয়েছিল। এখন, নতুন PRO CISAC-এর সদস্যপদ পেয়েছেন, ইন্টারন্যাশনাল কনফেডারেশন অফ সোসাইটিস অফ অথরস অ্যান্ড কম্পোজার৷
সঙ্গে 116টি দেশে 227টি সংশ্লিষ্ট সমিতিCISAC বিশ্বব্যাপী 5 মিলিয়নেরও বেশি নির্মাতাদের প্রতিনিধিত্ব করে। অন্য তিন মার্কিন PRO-ও CISAC-এর সদস্য। চতুর্থ, আরভিং আজফের গ্লোবাল মিউজিক রাইটস (জিএমআর), এখনও সিআইএসএকে যোগদান করেনি৷
AllTrack PROদের চ্যালেঞ্জ করে
অলট্র্যাক “বিপ্লবী প্রযুক্তি” প্রতিশ্রুতি দেয় যা স্বয়ংক্রিয়ভাবে মেটাডেটাকে খুঁজে পেতে এবং “সমস্ত সঙ্গীত ব্যবহার নগদীকরণ” সমৃদ্ধ করে। এটি কিছু প্রধান গীতিকারকে আকৃষ্ট করেছিল যাদের গান নো ডাউট, কিথ আরবান, ট্র্যাভিস বার্কার, সোলজা বয় এবং অন্যান্যদের দ্বারা রেকর্ড বা পরিবেশিত হয়েছে।
লাইভ মিউজিক ভেন্যুগুলির জন্য বিভ্রান্তি এবং উচ্চতর খরচ
মার্কিন যুক্তরাষ্ট্রে পাঁচটি উল্লেখযোগ্য PRO-এর অর্থ হতে পারে উচ্চ খরচ এবং যারা মিউজিক লাইসেন্স করেন তাদের জন্য আরও জটিল রিপোর্টিং, যার মধ্যে রয়েছে স্ট্রিমিং পরিষেবা (Spotify, YouTube, TikTok, ইত্যাদি), রেডিও, টিভি, স্থানীয় ব্যবসা এবং লাইভ মিউজিক ভেন্যু।
বেশিরভাগ দেশেই একক PRO আছে।
লাইভ মিউজিক ভেন্যুগুলি – ইতিমধ্যে মুদ্রাস্ফীতি এবং বর্ধিত প্রতিযোগিতার সাথে লড়াই করছে – বিশেষভাবে প্রভাবিত হচ্ছে৷.
ASCAP-তে নিবন্ধিত মূল সঙ্গীত বাজানো একটি অ্যাক্ট সহ একটি কনসার্টের জন্য এখনও লাইসেন্স এবং পাঁচটি PRO-কে অর্থ প্রদানের প্রয়োজন।
শিল্পীরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। শোতে বাজানো গান ব্যতীত PRO-দের পেমেন্টগুলি কীভাবে ভাগ করা হয় তা সমস্ত PRO-এর মধ্যে একটি নিবিড়ভাবে সুরক্ষিত গোপনীয় বিষয়।
বাণিজ্যিক গ্রুপ এনআইভিএস্থান এবং প্রচারক প্রতিনিধিত্ব করে, এবং নিটোপ্রতিনিধিত্বকারী প্রতিনিধি এবং ব্যবস্থাপক, সমাধান খুঁজছেন। কিন্তু এখন পর্যন্ত তারা সফল হতে পারেনি।
ব্রুস হাউটন এর প্রতিষ্ঠাতা এবং সম্পাদক হাইপারবটএকজন সিনিয়র পরামর্শক শহরে ব্যান্ডএর রাষ্ট্রপতি স্কাইলাইন আর্টিস্ট এজেন্সিএবং একটি বার্কলি কলেজ অফ মিউজিক শিক্ষক
Leave a comment