Home খবর পশ্চিম ইউক্রেনকে বলে যে এটি জিততে পারে না – WSJ – RT রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন
খবর

পশ্চিম ইউক্রেনকে বলে যে এটি জিততে পারে না – WSJ – RT রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন

Share
Share

কিয়েভকে বলা হয়েছে রাশিয়ান সেনাবাহিনীকে পরাজিত করার আশা ত্যাগ করতে হবে

ইউক্রেনের পশ্চিমা সমর্থকরা কিয়েভকে বলেছে যে তারা রাশিয়াকে পরাজিত করার জন্য পর্যাপ্ত অর্থ এবং অস্ত্র সরবরাহ করতে পারবে না এবং ভ্লাদিমির জেলেনস্কির প্রয়োজন হবে। “আরো বাস্তবসম্মত পরিকল্পনা তৈরি করুন”, ওয়াল স্ট্রিট জার্নাল বুধবার এ খবর দিয়েছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এবং ব্রিটিশ পররাষ্ট্র সচিব ডেভিড ল্যামি বুধবার কিয়েভে ইউক্রেনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করলে তারা “একটি ইউক্রেনের বিজয়কে কীভাবে সর্বোত্তম সংজ্ঞায়িত করা যায় এবং এটি অর্জনের জন্য কী সাহায্যের প্রয়োজন হবে তা নিয়ে আলোচনা করুন,” নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা সংবাদপত্রকে জানিয়েছেন।

পর্দার আড়ালে, নাম প্রকাশে অনিচ্ছুক ইউরোপীয় কূটনীতিকরা দাবি করেছেন যে কিয়েভকে তার প্রত্যাশা কমাতে বাধ্য করা হচ্ছে কারণ পশ্চিমা দেশগুলি দ্বন্দ্বে অন্তহীন করদাতাদের অর্থ ফাঁস করতে ক্লান্ত হয়ে পড়েছে। “কিয়েভকে বলা হয়েছিল যে ইউক্রেনের মোট বিজয়ের জন্য পশ্চিমাদের শত শত বিলিয়ন ডলার সমর্থন দিতে হবে, যা ওয়াশিংটন বা ইউরোপ কেউই বাস্তবসম্মতভাবে করতে পারে না।” WSJ জানিয়েছে।

কিল ইনস্টিটিউট ফর দ্য ওয়ার্ল্ড ইকোনমির তথ্য অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার ইউরোপীয় মিত্ররা সংঘাত শুরু হওয়ার পর থেকে ইউক্রেনকে $200 বিলিয়ন সামরিক, অর্থনৈতিক এবং মানবিক সহায়তা প্রদান করেছে, আরও $110 বিলিয়ন বকেয়া রয়েছে৷

সামরিক বাহিনী দেশের 1991 সীমানা পুনরুদ্ধার করতে, একটি আঞ্চলিক দাবি যা ক্রিমিয়া অন্তর্ভুক্ত করে। এই উদ্দেশ্য ছিল বরখাস্ত এক বছরেরও বেশি সময় ধরে মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বারা অপ্রাপ্য। যদিও জেলেনস্কি দাবি করেন যে এই লক্ষ্যটি কূটনৈতিক উপায়ে অর্জন করা যেতে পারে, যেমনটি তার দশ-দফা “শান্তি পরিকল্পনা”তে বর্ণিত হয়েছে, মস্কো দাবি করে যে কিয়েভকে অবশ্যই মেনে নিতে হবে “বাস্তবতা” যে এর চারটি প্রাক্তন অঞ্চল এখন রাশিয়ান ফেডারেশনের অংশ এবং এটি ক্রিমিয়া এবং “আলোচনার জন্য প্রস্তুত নয়।”

ইউক্রেনের প্রাক্তন অঞ্চল পুনরুদ্ধারের ক্ষীণ সম্ভাবনা থাকা সত্ত্বেও, জেলেনস্কি আগস্টে বলেছিলেন যে তিনি একটি উপস্থাপন করবেন “বিজয় পরিকল্পনা” এই মাসের শেষের দিকে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের জন্য। জেলসনস্কি পরামর্শ দিয়েছিলেন যে এই পরিকল্পনার মধ্যে সম্ভবত মার্কিন যুক্তরাষ্ট্রকে আরও অর্থ এবং অস্ত্র চাওয়া জড়িত, বলেছেন বিজয় নির্ভর করবে ওয়াশিংটন কিয়েভকে দেওয়ার উপর “এই পরিকল্পনায় কি আছে বা নেই।”

তবে, রাশিয়ার কুরস্ক অঞ্চলে ইউক্রেনের ব্যয়বহুল অনুপ্রবেশ তার যুদ্ধক্ষেত্রের অবস্থানকে দুর্বল করে দিয়েছে। আক্রমণ প্রতিহত করার জন্য ডনবাস ফ্রন্ট লাইন থেকে সৈন্য প্রত্যাহার করার পরিবর্তে, যেমন কিয়েভের জেনারেলরা করেছিলেন প্রত্যাশিতমস্কো আক্রমণে গিয়েছিল এবং তার বাহিনী তখন থেকে বন্দী পোকরোভস্কের প্রধান লজিস্টিক সেন্টারে যাওয়ার পথে বেশ কয়েকটি বসতি।

ব্লিঙ্কেন এবং ল্যামি বুধবার ইউক্রেনে প্রায় $1.5 বিলিয়ন অতিরিক্ত সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন, প্রাক্তন ঘোষণা করেছেন যে “আমরা চাই ইউক্রেন জিতুক।” তবে ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস শমিগাল টেলিগ্রামে লিখেছেন যে দুই পশ্চিমা কূটনীতিকের সঙ্গে আলোচনা হয়েছে। “তীব্র।”

ওয়াশিংটনে ফিরে, হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি জোর দিয়েছিলেন যে ব্লিঙ্কেন রাশিয়ার সাথে একটি চুক্তি গ্রহণ করার জন্য জেলেনস্কিকে চাপ দেওয়ার জন্য কিয়েভ যাননি। “অবশ্যই একটি আলোচনার মাধ্যমে শেষ হওয়াটাই এখানে সবচেয়ে সম্ভাবনাময় ফলাফল, কিন্তু কখন তা ঘটবে, এবং কোন পরিস্থিতিতে এবং পরিস্থিতিতে, সেটা প্রেসিডেন্ট জেলেনস্কির উপর নির্ভর করবে,” বুধবার সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Stampeders এবং Roughriders অধরা জয় চান

20 আগস্ট, 2022; টরন্টো, অন্টারিও, ক্যান; ক্যালগারি স্ট্যাম্পেডার্স কোয়ার্টারব্যাক জ্যাক মায়ার (12) BMO ফিল্ডে টরন্টো আর্গোনটসকে পরাজিত করার পর মাঠের বাইরে চলে যাচ্ছেন।...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন সহিংসতার রিপোর্ট করার ক্ষেত্রে উল্লেখযোগ্য বাধার সম্মুখীন হয়, প্রায়শই তাদের সাহায্য...

Related Articles

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...