Home খবর সিরিয়ায় ইসরায়েলি বিমান হামলায় ১৪ জন নিহত – মিডিয়া – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

সিরিয়ায় ইসরায়েলি বিমান হামলায় ১৪ জন নিহত – মিডিয়া – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

সিরিয়ায় ইসরায়েলি বিমান হামলায় এক ডজনেরও বেশি মানুষ নিহত এবং অনেকে আহত হয়েছে বলে জানিয়েছে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা।

রবিবার রাতে ইসরায়েলি যুদ্ধবিমান পশ্চিম-মধ্য হামা প্রদেশের মাসিয়াফ শহরের কাছে কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা চালায়, একটি সামরিক সূত্র সংস্থাকে জানিয়েছে।

কিছু ক্ষেপণাস্ত্র, যেগুলি লেবাননের আকাশসীমা থেকে জেট বিমান দ্বারা নিক্ষেপ করা হয়েছিল, সিরিয়ার বিমান প্রতিরক্ষা দ্বারা গুলি করা হয়েছিল, সূত্রটি যোগ করেছে।

হামলাগুলি মাসয়াফ এবং ওয়াদি আল-উয়ুন শহরের মধ্যে প্রধান সড়ককে ক্ষতিগ্রস্ত করেছে এবং অন্য একটি এলাকায় একটি বড় অগ্নিকাণ্ড ঘটায়, সূত্রটি সানা বলেছে।

বিমান হামলার পর থেকে কয়েক ঘণ্টায় মৃতের সংখ্যা ক্রমাগত বেড়েছে বলে রিপোর্ট করা হয়েছে। সোমবার সকালে, মাসিয়াফ ন্যাশনাল হাসপাতালের পরিচালক ডঃ ফয়সাল হায়দার এজেন্সিকে জানান যে মৃতের সংখ্যা 14 জনে পৌঁছেছে, আরও 43 জন আহত হয়েছে, যার মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর।

সানা এমন ছবিও প্রকাশ করেছেন যেগুলিতে আহত ব্যক্তিদের হাসপাতালের বিছানায় এবং একটি কাঠের জায়গায় আগুন দেখা যাচ্ছে।

টাইমস অফ ইসরায়েল অভিযোগ করেছে যে লক্ষ্যবস্তু এলাকাটিকে ইরানী বাহিনী এবং ইরানপন্থী মিলিশিয়ারা ঘাঁটি হিসেবে ব্যবহার করেছিল। এতে সায়েন্টিফিক স্টাডিজ অ্যান্ড রিসার্চ সেন্টার (সিইআরএস বা এসএসআরসি) রয়েছে, যেটিকে ইসরায়েল বিশ্বাস করে যে তেহরান নির্ভুল সারফেস-টু-সার্ফেস মিসাইল তৈরি করতে ব্যবহার করে, সংবাদপত্র যোগ করেছে।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ), যার দেশের বাইরে তাদের কার্যক্রম নিয়ে আলোচনা না করার নীতি রয়েছে, হামলার বিষয়ে মন্তব্য করেনি।

এপ্রিলের শুরুতে, ইসরায়েলি বিমান হামলা সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটকে ধ্বংস করে দেয়, যার ফলে ইরানের অভিজাত ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (IRGC), কুদস ফোর্সের সাতজন কর্মকর্তা নিহত হয়, যার মধ্যে দুইজন উচ্চ পদস্থ জেনারেল রয়েছে। তেহরান কয়েক সপ্তাহ পরে ইসরায়েলি সামরিক স্থাপনার বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র এবং ড্রোনের একটি বিশাল ব্যারেজ চালু করে প্রতিশোধ নেয়।

2011 সালে প্রতিবেশী দেশটির গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল বারবার সিরিয়ার ভূখণ্ডে আক্রমণ করেছে, যার লক্ষ্য তার চির প্রতিদ্বন্দ্বী ইরানের উপস্থিতি হ্রাস করার জন্য – মস্কো সহ – সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলির বিরুদ্ধে লড়াইয়ে দামেস্ককে সহায়তা করছে৷

ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসাবে তার আগের মেয়াদে, বেঞ্জামিন নেতানিয়াহু এক পর্যায়ে তা স্বীকার করেছিলেন “শত” কয়েক বছর ধরে এই হামলার ঘটনা ঘটেছে।

সিরিয়ার কর্তৃপক্ষ ইসরায়েলি হামলার নিন্দা করেছে এবং জাতিসংঘে বিষয়টি উত্থাপন করেছে, জোর দিয়ে বলেছে যে বিমান হামলা দেশটির সার্বভৌমত্ব এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হিজবুল্লাহ পেজার বিস্ফোরণের পর ইরানের বিপ্লবী গার্ড যোগাযোগ ডিভাইস নিষিদ্ধ করেছে

ইরানের এলিট রেভল্যুশনারি গার্ড কর্পস (IRGC) লেবাননে তার মিত্র হিজবুল্লাহকে লক্ষ্য করে গত সপ্তাহে ভয়াবহ হামলার পর পেজার এবং অন্যান্য যোগাযোগ যন্ত্রের ব্যবহার...

বোয়িং ধর্মঘটী কর্মীদের 30% বৃদ্ধির প্রস্তাব দেয়

বোয়িং ধর্মঘটী কর্মীদের 30% বৃদ্ধির প্রস্তাব দেয় Source link

Related Articles

ফেডের ম্যামথ রেট কাট মার্কিন যুক্তরাষ্ট্রকে সফট ল্যান্ডিংয়ের জন্য ট্র্যাকে রাখে

ইউএস ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান জেরোম পাওয়েল 18 সেপ্টেম্বর, 2024 সালে ওয়াশিংটন, ডিসি-তে...

খুনের চেষ্টার কয়েক মাস আগে শুটার ট্রাম্পকে হত্যার পরিকল্পনার কথা লিখেছিলেন

প্রসিকিউটররা নতুন হত্যা চেষ্টার অভিযোগ পাওয়ার পরিকল্পনার ইঙ্গিত দেওয়ার পরে, সোমবার দাখিল...

জেলেনস্কি বলেছেন ইউক্রেন রাশিয়ার সাথে ‘যুদ্ধ শেষ হওয়ার কাছাকাছি’, পুতিন ‘ভয়’

রাশিয়ার সাথে “আমরা যুদ্ধের সমাপ্তির কাছাকাছি” ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি সোমবার এবিসি...

PBOC চাপ; নতুন S&P রেকর্ড; RBA হারের সিদ্ধান্ত

সোমবার, 29 জানুয়ারী, 2024-এ চীনের সাংহাইয়ের পুডং-এর লুজিয়াজুই আর্থিক জেলার বিল্ডিং। ব্লুমবার্গ...